শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চার জেলার সড়কে ঝরলো ১০ প্রাণ মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডিবিতে ডাকা হয়েছে : হারুন সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয় : তথ্য প্রতিমন্ত্রী ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন ‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী ব্রাজিলে বন্যায় নিহত ৩৯, নিখোঁজ ৭০ বাংলাদেশের সাথে গাম্বিয়ার বাণিজ্য ও কৃষি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ তীব্র দাবদাহে মরছে মাছ, দিশেহারা চাষিরা ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধসে ১৫ জনের মৃত্যু ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ, ‌আহত ৩৫ ১০ টাকা দিয়ে টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী বাবার মতো রাজনীতিতে নামছেন সোনাক্ষী?

বোদায় ড্রেজার মেশিন উদ্ধার, ১০জনের বিরুদ্ধে মামলা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৮
  • ১৬৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মোঃ লিহাজ উদ্দীন মানিক, বোদা (পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের বোদা উপজেলার করতোয়া নদীর গভীর থেকে অবৈধ ভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু ্উত্তোলন করার অভিযোগে ড্রেজার মেশিন উদ্ধার করেছে বোদা থানার পুলিশ।
গত শুক্রবার দেবীগঞ্জ এএসপি সার্কেল আবুল খায়েরের নেতৃত্বে বোদা থানার অফিসার ইনচার্জ এ,কে,এম নুরুল ইসলামের সঙ্গীয় ফোর্স করতোয়া নদীর বিভিন্ন স্থানে দিনব্যাপী অভিযান চালিয়ে করতোয়া নদীর বেংহারী বনগ্রাম ইউনিয়নের তেপুকুরিয়া কাটাবন এলাকার একটি মনি থেকে নৌকাসহ ড্রেজার মেশিন উদ্ধার করেন।
জানা যায়, দীঘদিন ধরে অবৈধ ভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করছেন ওই এলাকার স্থানীয় বাসিন্দা আব্দুল মজিদ, নুরুল হক, নইমদ্দীন, আবু সহ আরো অনেকে। এলাকাবাসীর অভিযোগ প্রভাবশালীরা এভাবে নদী গভীর থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন ও বিক্রি করে বিপুল টাকা হাতিয়ে নিচ্ছেন। কিন্তু করতোয়া নদীর থেকে বালু উত্তোলন করায় নদীর দুই পাড়ে ভাঙ্গন দেখা দিয়েছে। নদী ভাঙ্গন কবলিত মানুষ সহ স্থানীয় এলাকাবাসীদের দাবী অবৈধ ভাবে বালু উত্তোলন বন্ধ কারার।
এ ব্যাপারে বোদা ও দেবীগঞ্জ সার্কেল অফিসের সার্কেল সিনিয়র এএসপি আবুল খায়ের জানান, গত শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে দিনব্যাপী অভিযান চালিয়ে গভীর পানির নিজ থেকে একটি নৌকাসহ অবৈধ ড্রেজার মেশিন উদ্ধার করা হয়েছে। ড্রেজার মেশিনের উদ্ধার করার সময় মেশিন মালিক পালিয়ে যায়।
এ বিষয়ে বোদা থানায় বিশেষ ক্ষমতা আইনে ৪ জনের নাম উল্লেখ করে আরো ৬ জনকে অজ্ঞাতনামা আসামী করে মোট ১০ জনের বিরুদ্ধে এক মামলা দায়ের করা হয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com