রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

বৃটিশ প্রধানমন্ত্রী তেরেসা মের জনপ্রিয়তায় ধ্বস, করবিনের জোয়ার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৬ জুন, ২০১৭
  • ৮৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক :
বৃটিশ প্রধানমন্ত্রী তেরেসা মের জনপ্রিয়তায় ধ্বস নেমেছে। অপরদিকে বিরোধী দলীয় নেতা জেরেমি করবিনের জনপ্রিয়তা বেড়েছে অনেকখানি। ইউগভের করা সর্বশেষ জরিপে এই চিত্র উঠে এসেছে। এতে দেখা যায়, সর্বশেষ জাতীয় নির্বাচনের পর প্রধানমন্ত্রীর নেট জনপ্রিয়তা এখন নেতিবাচক (-৩৪)। অথচ, এপ্রিলেও তা ছিল ১০ পয়েন্ট ইতিবাচক। গত বছরের নভেম্বরে জেরেমি করবিনের জনপ্রিয়তা ছিল ৩৪ শতাংশ নেতিবাচক। আজ সেখানে প্রধানমন্ত্রীর অবস্থান।
ইউগভের করা জরিপে দেখা গেছে, ৬৩ শতাংশ অংশগ্রহণকারীই কনজারভেটিভ নেত্রী মেকে পছন্দ করেন না। মাত্র ২৯ শতাংশ তাকে সমর্থন করছেন। নেট হিসাবে মের অজনপ্রিয়তা এখন ৩৪ শতাংশ!
অপরদিকে জনপ্রিয়তার দিক থেকে এখন পর্যন্ত নিজের সর্বোচ্চ ইতিবাচক অবস্থানে পৌঁছেছেন করবিন। তাকে পছন্দ করেন ও পছন্দ করেন না, এমন মানুষের সংখ্যা সমান। অথচ, এপ্রিলের শেষের দিকেও, তাকে যতজন সমর্থন করতেন, তার চেয়ে ৪২ শতাংশ মানুষ বেশি অপছন্দ করতেন।
এখনকার জরিপে দেখা গেছে, ৪৬ শতাংশ মানুষ লেবার নেতা করবিনকে পছন্দ করছেন। আবার অপর ৪৬ শতাংশ মানুষ তাকে অপছন্দ করেন। ফলে তার নেট জনপ্রিয়তা ০, যেখানে প্রধানমন্ত্রীর -৩৪।
দ্য টেলিগ্রাফের খবরে বলা হয়, প্রধানমন্ত্রী মের ক্যারিয়ারে সবচেয়ে ভয়াবহ সপ্তাহ শেষে লেবার নেতার জনপ্রিয়তার পারদ এখন উর্ধ্বমুখী। জাতীয় নির্বাচনে অপ্রত্যাশিতভাবে আসন হারিয়ে মের দল সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছে। অথচ, প্রধানমন্ত্রী আগাম নির্বাচনের ডাক দিয়েছেন আসন সংখ্যা বাড়াতে। ২৮ পয়েন্টে এগিয়ে থেকে কনজারভেটিভরা নির্বাচনী প্রচার শুরু হলেও, নির্বাচনের আগের দিন লেবারদের সঙ্গে ব্যবধান নেমে আসে মাত্র ২ পয়েন্টে। মোট ১৩টি ভোট হারিয়েছেন তেরেসা মে। তিনি এখন উত্তর আয়ারল্যান্ডের ডিইউপির ওপর নির্ভর করে সরকার গড়ছেন।
দুই দলীয় নেতার এই ব্যক্তিগত জরিপের আগে সারভেশনের একটি দলীয় জরিপে দেখা গেছে, নির্বাচনের পর দলীয়ভাবে লেবাররা কনজারভেটিভ দলের চেয়ে ৫ পয়েন্টে এগিয়ে আছে!
বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com