শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

বুদ্ধিপ্রতিবন্ধির নবজাতকের দায়িত্ব নিলেন ইউএনও

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১২ মার্চ, ২০১৮
  • ১৯৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ৪০ বছর বয়সের মানসিক প্রতিবন্ধীর পিতৃহীন নবজাতকের দায়িত্ব নিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. শফিকুল ইসলাম।
উপজেলার শাহবাজপুর ইউনিয়নের মুসলিম গ্রামের দুরুল হোদার স্ত্রী মোসা. নাসিমা বেগমের নিকট নবজাতক শিশু ও তার মাকে হস্তান্তর করা হয়।
জানাগেছে, বেশকিছুদিন উপজেলার বিভিন্ন ইউনিয়নে ঘুরে বেড়ানো মানসিক ভারসাম্যহীন নারীর প্রসব বেদনা উঠলে সোমবার ভোরে ওই এলাকার জনৈক ব্যক্তির কুড়ে ঘরে বুদ্ধিপ্রতিবন্ধির প্রসব বেদনা ছটপট করতে থাকে। বিষয়টি স্থায়ী নাসিমা ও শাসসুর নাহার নামে দুই নারী ঘটনাটি দেখে দ্রুত তাকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন।
সোমবার সকাল ৮টায় ওই প্রতিবন্ধি নারীর ফুটঠফুটে একটি কন্যা সন্তান প্রসব করে। শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আজিজুল হক সুইট জানিয়েছেন বুদ্ধিপ্রতিবন্ধি নারীর নবজাতক কন্যা সন্তান প্রসব করে। মা ও মেয়ে বর্তমানে সুস্থ রয়েছে।
তিনি আরও জানান, বুদ্ধিপ্রতিবন্ধি নারীর নাম পরিচয় বলতে না পারায় বিষয়টি শিবগঞ্জ উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাসকে অবহিত করলে তাৎক্ষণিক হাসপাতালে ছুটে আসেন, নবজাতক ও মায়ের খোঁজখবর নেন। শেষে চিকিৎসার খরচের জন্য নগদ তিন হাজার টাকা প্রদান করেন।
পরে বিষয়টি কাঞ্চন কুমার দাস উপজেলা নির্বাহী অফিসার মো. শফিকুল ইসলামকে অবহিত করলে তাৎক্ষনিকভাবে ইউএনও’র বাসভবনে সদ্য ভূমিষ্ট নবজাতক কন্যা শিশুটিকে কোলে তুলে নিতে দেখা গেছে। এছাড়াও প্রতিবন্ধি মা ও নবজাতক শিশুটির চিকিৎসার খরচের জন্য নগদ ৫ হাজার টাকা প্রদান করেন। এবিষয়ে ইউএনও শফিকুল ইসলাম জানান, মানসিক প্রতিবন্ধী নারী ও তার নবজাতকের জন্য আপতত উপজেলার শাহবাজপুর ইউনিয়নের একটি পরিবারকে দায়িত্ব দেয়া হয়েছে যার সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
একই সঙ্গে বুদ্ধিপ্রতিবন্ধি মা ও নবজাতক কন্যা শিশুটির দায়িত্বভার গ্রহণ করেন। এছাড়া মা ও শিশুটির জন্য স্থায়ী বসবাসের জন্য ঘর নির্মাণ করে দেয়া হবে। তিনি আরও জানান, স্বাধীনতার মাসে জন্ম নেয়া নবজাতক শিশুটির নাম রাখা হয়েছে ‘মুক্তি’।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com