রবিবার, ০৫ মে ২০২৪, ০২:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে : শিক্ষামন্ত্রী বহিরাগত কেউ ময়লার গাড়ি চালালেই কঠোর ব্যবস্থা: ডিএনসিসি ফালুর অবৈধ সম্পদের মামলায় রেকর্ডিং অফিসারের সাক্ষ্য ইউনিসেফ ইন্ডিয়ার জাতীয় অ্যাম্বাসেডর কারিনা উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা যুক্তরাষ্ট্রের সঙ্গে আওয়ামী লীগের কোনো সংঘাতে নেই: কাদের ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রী, চলছে জিজ্ঞাসাবাদ তুরস্ক বাণিজ্য বন্ধ করায় ‘বড় বিপদে’ পড়তে যাচ্ছে ইসরায়েল উপজেলা নির্বাচন কুলাউড়ায় সংঘর্ষে দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ আহত ২০ বাবা ছিলেন বাসচালক মা দরজি, ছেলে লন্ডনের মেয়র ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫ তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া সুন্দরবনে অল্প অল্প আগুন জ্বলছে, জোয়ারের অপেক্ষায় ফায়ার সার্ভিস ভেঙে গেল অনন্যা-আদিত্যর প্রেম! শাহজাহানপুরে স্বামীর সঙ্গে অভিমান করে নববধূর আত্মহত্যা খাগড়াছড়িতে বজ্রপাতে বসতঘরে আগুন লেগে মা-ছেলের মৃত্যু ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ডিসিও মহাসচিবের বৈঠক দ্বিতীয় টি-টোয়েন্টি আজ উজ্জীবিত বাংলাদেশের সামনে ভঙ্গুর জিম্বাবুয়ে

বিস্ফোরণের দায় স্বীকার আইএসের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৫ মার্চ, ২০১৭
  • ৯০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনে পুলিশ চেকপোস্টের অদূরে বোমা বিস্ফোরণের ঘটনার দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে। এর কয়েক ঘণ্টা পর আইএসের মূখপাত্র আমাক নিউজের বরাত দিয়ে জঙ্গি কার্যক্রম পর্যবেক্ষণকারী প্রতিষ্ঠান সাইট ইন্টিলিজেন্স এ তথ্য জানিয়েছে।

এ ঘটনায় অজ্ঞাত এক যুবক নিহত হয়েছেন। পুলিশের ধারণা ওই যুবকের বয়স ২৭ থেকে ৩২ বছর।

সাইট ইন্টিলিজেন্স বলছে, বাংলাদেশের রাজধানী ঢাকার বিমানবন্দরের পাশে পুলিশের একটি চেক পয়েন্টের পাশে পুলিশকে লক্ষ্য করে আইএস আত্মঘাতী হামলা চালিয়েছে।

বিমানবন্দর থানার অফিসার্স ইনচার্জ (ওসি) নূরে আজম মিয়া সাংবাদিকদের জানান, সঙ্গে থাকা বোমা বিস্ফোরণে ওই যুবক নিহত হন। বোমাটি তার কোমরে বাঁধা ছিল। বিস্ফোরণের পর তাঁর কোমর শরীর থেকে আলাদা হয়ে গেছে।

Site0120170325081702

তবে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, এটি আত্মঘাতী হামলা নয়। শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি বলেন, বোমা বিস্ফোরণে নিহত ব্যক্তি হামলাকারী নয়, তিনি বোমা বহনকারী ছিলেন।

তিনি বলেন, যেখানে বোমা বিস্ফোরিত হয়েছে তার ২০ ফুটের মধ্যেই ৮ থেকে ১০ জন পুলিশ ছিল। পুলিশদের দেখে তিনি সতর্ক হওয়ার চেষ্টা করেন, তখনই বোমাটি বিস্ফোরিত হয়। সে চাইলে পুলিশের ওপর আক্রমণ করতে পারত।

মাত্র এক সপ্তাহ আগে এই এলাকায় পুলিশের বিশেষ বাহিনী র‍্যাবের প্রস্তাবিত সদর দপ্তর ও অস্থায়ী ক্যাম্পে আত্মঘাতী হামলায় একজন নিহত হয়ে। এ ঘটনারও দায় স্বীকার করেছিল আইএস। এর পরদিন খিলগাঁওয়ে র‌্যাব চেকপোস্টে হামলার চেষ্টা চালায় অজ্ঞাত এক যুবক; যিনি পরবর্তী সময়ে র‌্যাবের গুলিতে নিহত হয়েছেন। র‌্যাব তাকে আত্মঘাতী জঙ্গি বলে দাবি করেছে।

বাংলা৭১নিউজ/এসএসবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com