রবিবার, ০৫ মে ২০২৪, ১০:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

বিসিএস ইকনমিক এসোসিয়েশনের শোক বার্তা 

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৪ মার্চ, ২০১৮
  • ৩৬২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: বিসিএস ইকনমিক ক্যাডারের কর্মকর্তা ও সাধারণ অর্থনীতি বিভাগের সিনিয়র সহকারি প্রধান নাজিয়া আফরিন চৌধুরী  এবং উম্মে সালমা নেপালের ত্রিভূবন বিমানবন্দরে এক মর্মান্তিক বিমান দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজেউন)। নেপালের রাজধানী কাঠমুন্ডুতে একটি সরকারি সফরকালে এ দুর্ঘটনা ঘটে। আমরা তাঁদের আকস্মিক মৃত্যুতে গভীরভাবে শোকাহত।

জনাব নাজিয়া আফরিন চৌধুরী ঢাকার নবাবগঞ্জে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ০১ সেপ্টেম্বর ১৯৭০ তারিখে  জন্মগ্রহণ করেন। তিনি ঢাকার কামরুন্নেসা সরকারি বালিকা বিদ্যালয় হতে মাধ্যমিক এবং বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ থেকে ১৯৮৮ সালে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ভূগোল বিভাগে ১৯৯১ সালে স্মাতক ও ১৯৯২ সালে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। জনাব নাজিয়া পরিকল্পনা কমিশনের আর্থ সামাজিক অবকাঠামো বিভাগ, অর্থনৈতিক সম্পর্ক বিভাগ এবং সাধারণ অর্থনীতি বিভাগে কর্মরত ছিলেন। তিনি স্বামী, বাবা-মা, বন্ধু-বান্ধব ও অসংখ্য শুভাকাঙ্খী রেখে গেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪৮ বছর।

জনাব উম্মে সালমা টাংগাইল জেলার দিমুলিয়ায় ১১ ডিসেম্বর, ১৯৭৯ তারিখে জন্মগ্রহণ করেন। তিনি বনানী বিদ্যানিকেতন হতে ১৯৯৫ সালে এস,এস,সি ও হলিক্রস কলেজ থেকে ১৯৯৭ সালে এইচ,এস,সি সম্পন্ন করেন। তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) হতে ম্যাটেরিয়ালস এন্ড মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ হতে ২০০৪ সালে স্নাতক ডিগ্রী অর্জন করেন।

পরবর্তীতে তিনি অস্ট্রেলিয়ার মেলবোর্ণ বিশ্ববিদ্যালয় হতে AUSAID স্কলারশীপের আওতায় স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। মেধাবী এ কর্মকর্তা কর্মজীবনে অর্থনৈতিক সম্পর্ক বিভাগ ও সাধারণ অর্থনীতি বিভাগে কর্মরত ছিলেন। তিনি স্বামী, এক কন্যা সন্তান, বাবা-মা,  বন্ধু-বান্ধব ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৩৯ বছর।

বিসিএস ইকনমিক ক্যাডারের অত্যন্ত মেধাবি, সদালাপী, বিনয়ী, ধার্মিক ও সম্ভাবনাময় এ দু’জন কর্মকর্তা চাকুরি জীবনে বিশেষভাবে সুনামধারী ও নিষ্ঠাবান কর্মকর্তা হিসেবে পরিচিত ছিলেন। তাঁদের এই অকাল মৃত্যুতে বিসিএস ইকনমিক ক্যাডারের সকল সদস্যদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। সরকারের এই দু’জন দক্ষ ও প্রতিশ্রুতিশীল কর্মকর্তাদের অকাল প্রয়াণ দেশ ও জাতির জন্য অপূরণীয় ক্ষতি।

আমরা সহকর্মী এ দু’জন কর্মকর্তাসহ দুর্ঘটনায় নিহত সকলের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি । মহান রাব্বুল আলামীন তাঁদের শোক সন্তপ্ত পরিবারকে এই শোক বহন করার শক্তি প্রদান করুন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com