মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৫:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৫০৭৬০ সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাই হোক মে দিবসের অঙ্গীকার দাবদাহে দ্বিগুণ সেচ খরচে দিশেহারা চাষিরা রেলওয়ের উন্নয়নে সহযোগিতা করতে চায় রাশিয়া ১৫ শতাংশ শ্রমিকের সম্মতিতে ট্রেড ইউনিয়ন গঠন করা যাবে ৩৬ বছরে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড মুন্সিগঞ্জে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু বন্যা আতঙ্কে দ্রুত ধান কাটছেন হাওরের কৃষকরা ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে ঢাকায় সড়ক নির্মাণ ভরিতে আরও ৪২০ টাকা কমলো সোনার দাম পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ শহরের নিম্নমধ্যবিত্তদের গৃহ নির্মাণে ৩১৮৪ কোটি দেবে আইডিবি যাত্রী কল্যাণ সমিতির মোজাম্মেলের বিরুদ্ধে আদালতে মামলা সরকার ও রাজনীতিবিদদের সিদ্ধান্তে জনস্বার্থকে প্রাধান্য দিতে হবে এরশাদের স্বপ্নের বাংলাদেশ গড়তে কাজ করছি: জি এম কাদের শিক্ষামন্ত্রীর পদত্যাগ চাইলেন ফারুক বাস মালিকদের সুবিধা দিতে রেলের ভাড়া বৃদ্ধি করা হয়েছে হজ ভিসা আবেদনের সময় বাড়ল ৭ মে পর্যন্ত আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, ছুটিই থাকছে স্কুল-মাদরাসা

বিশ্বকে ক্ষেপিয়ে তুলতে রাসায়নিক হামলার অভিযোগ- মার্কিন সিনেটর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৮ এপ্রিল, ২০১৮
  • ৮৮ বার পড়া হয়েছে
রিপাবলিকান দলের সিনেটর র‍্যান্ড পল

বাংলা৭১নিউজ ডেস্ক: সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের বিরুদ্ধে সারা বিশ্বকে ক্ষেপিয়ে তুলতে রাসায়নিক হামলার অভিযোগ তোলা হয়েছে। একথা বলেছেন আমেরিকার ক্ষমতাসীন রিপাবলিকান দলের সিনেটর র‌্যান্ড পল।

তিনি বলেন, এমন কোনো প্রমাণ নেই যা দিয়ে নিশ্চিত হওয়া যায় যে, সিরিয়ার দুমা শহরে রাসায়নিক হামলা চালিয়েছে বাশার আল-আসাদের সরকার। রাসায়নিক হামলাকে সিরিয়ার ওপর সামরিক আগ্রাসন চালানোর অজুহাত হিসেবে ব্যবহার করা হয়েছে বলেও তিনি মন্তব্য করেন।

মার্কিন টেলিভিশন চ্যানেল সিএনএন-কে গতকাল (মঙ্গলবার) দেয়া সাক্ষাৎকারে র‍্যান্ড পল আরো বলেন, “আমি এখনো রাসায়নিক হামলার বিষয়টি বোঝার চেষ্টা করছি এবং বলতে চাই যে, হয় আসাদ বিশ্বের নিকৃষ্ট স্বৈরশাসক না হয় তিনি এ হামলাই করেন নি। তিনি যে এ হামলা করেছেন, আমাকে তার প্রমাণ দেখতে হবে।”

কেনটাকির এ সিনেটর বলেন, গত দুই বছর ধরে সিরিয়ার সেনারা উগ্র সন্ত্রাসীদের বিরুদ্ধে সাফল্য পেয়ে আসছে এবং  বিজয়ের পথে রয়েছে; ফলে সিরিয়ার সরকারের রাসায়নিক হামলা করার কথা নয়। তিনি বলেন, রাসায়নিক হামলার কথা বলা হয়েছে শুধুমাত্র এই কারণে যাতে আসাদের বিরুদ্ধে বিশ্বকে ক্ষেপিয়ে তোলা যায় এবং দেশটির ওপর সামরিক হামলা করা যায়। প্রচলিত বোমা দিয়ে যত লোক হত্যা করা যায় রাসায়নিক হামলার মাধ্যমে তার চেয়ে কম মানুষ মারা যাচ্ছে। তাহলে কোন যুক্তিতে প্রেসিডেন্ট আসাদ রাসায়নিক হামলা করবে -সেটা বড় প্রশ্ন। সূত্র: পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com