বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

বিশ্বকাপ থেকে বাদ পড়ল ইতালি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০১৭
  • ৮০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: বিশ্বকাপ শুরুর আগেই বড়সড় একটি অঘটন। বিশ্বকাপের বাছাই পর্ব থেকে বাদ পড়েছে সাবেক চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালি। বাংলাদেশ সময় সোমবার মধ্যরাতে দ্বিতীয় রাউন্ডে প্লে-অফ ম্যাচে সুইডেনের বিপক্ষে গোলশূন্য ড্র করে ইতালি।

এর আগে সুইডেনের বিপক্ষে প্রথম লেগের লড়াইয়ে ১-০ গোলে হেরেছিল ইতালি। ফলে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে জায়গা করে নিল সুইডেন। ২০০৬ সালের বিশ্বকাপে তারা শেষবারের মতো অংশ নিয়েছিল ফুটবলের সবচেয়ে বড় আসরে।

দ্বিতীয় লেগের ম্যাচে খেলতে নামার আগে সমীকরণ ছিল- বিশ্বকাপের মূলপর্বে জায়গা করে নেয়ার জন্য ইতালিকে জিততে হবে ২-০ গোলের ব্যবধানে। কিন্তু ইতালি অনেক সুযোগ পেয়েও কোনো গোল করতে না পেরে ম্যাচটি গোলশূন্যে শেষ হয়।

খেলায় দুই-তৃতীয়াংশ সময়ই ইতালির নিয়ন্ত্রণে ছিল। প্রথম থেকেই অতিমাত্রায় আক্রমণাত্মক ফুটবল খেললেও ডি-বক্সে এসে যেন খেই হারিয়ে ফেলেন স্ট্রাইকাররা। অন্তত দশটি সুযোগ পেয়েছিলেন তারা। অন্তত দুটি সুযোগ কাজে লাগিয়ে তারা বিশ্বকাপের মূলপর্ব নিশ্চিত করার সম্ভাবনা ছিল। কিন্তু কোনো সুযোগই তারা কাজে লাগাতে পারেনি। এক্ষেত্রে সুইডেনের রক্ষণভাগকেও প্রশংসা করতেই হবে। বিশেষ করে গোলকিপার আজ অসাধারণ খেলেছেন।

এর আগে প্রথম লেগে সুইডেনের মাঠে প্রথমার্ধের খেলা ছিল গোলশূণ্য। দ্বিতীয়ার্ধে ৬১ মিনিটের মাথায় দলকে এগিয়ে দেন সুইডেনের মিডফিল্ডার জ্যাকব জোহানসন। এই গোলটিই পরে আর শোধ করতে পারেনি ইতালি। মাঠ ছাড়তে হয়েছে ১-০ গোলের হতাশাজনক হার নিয়ে।

প্রসঙ্গত, ১৯৩৪ ও ১৯৩৮ সালে টানা দুবার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল ইতালি। ১৯৮২ সালে তারা জিতেছিল তৃতীয় শিরোপা। আর ২০০৬ সালে শেষবারের মতো বিশ্বকাপ জিতেছিল ইতালি। ১৯৫৮ সালের বিশ্বকাপে দেখা যায়নি ইতালিকে। ১৯৩০ সালের প্রথম বিশ্বকাপে তারা নিজেরাই অংশ নেয়নি।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com