শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৭:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যৌতুকবিরোধী কার্যক্রম পরিচালনা সংক্রান্ত সমন্বয় কমিটির সভা রাশিয়ায় অভিবাসী হোস্টেলে আগুন, নিহত অন্তত ৮ পারিবারিক সম্পদে বোনদের অধিকারের ওপর গুরুত্বারোপ ভূমিমন্ত্রীর লালমনিরহাট রেলওয়ের জমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান বান্দরবানে কুকি-চিনের দুই সদস্য নিহত জোটের শরিক নেতাদের নিয়ে বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী ১২০ কি.মি গতিতে বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল ১১ দফা দাবি না মানলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি নৌযান শ্রমিকদের ডিবি কার্যালয়ে কলকাতার তদন্ত সংশ্লিষ্ট স্পেশাল টিম ঋণের চাপে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করেন আলী হোসেন চূড়ান্ত হচ্ছে নতুন কারিকুলামে মূল্যায়ন পদ্ধতি অভিবাসী কর্মীদের সুরক্ষিত রাখতে কাজ করছে সরকার : প্রতিমন্ত্রী বিএনপি ষড়যন্ত্র নির্ভর দল: নানক সহকারী কর কমিশনারের বিরুদ্ধে ২ কোটি টাকার দুর্নীতি মামলা গণমাধ্যমে শৃঙ্খলা আনার কাজ করা হচ্ছে: তথ্য প্রতিমন্ত্রী আনারের খুনিদের প্রায় চিহ্নিত করে ফেলেছি : স্বরাষ্ট্রমন্ত্রী জনগণ ছাড়া এককভাবে মশা নিয়ন্ত্রণ করা সম্ভব নয় : তাজুল ইসলাম এমপি আনার হত্যার তদন্তে দুই দেশের গোয়েন্দা সংস্থা কাজ করছে তাপপ্রবাহ অব্যাহত থাকলেও কিছু জায়গায় বৃষ্টির আভাস চার্জার লাইটের ভেতরে ৫ কোটি টাকার সোনা, ২ বিদেশি গ্রেপ্তার

বিমানবন্দর রেল স্টেশনে ঘরে ফেরা মানুষের পদধূলি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১ জুন, ২০১৯
  • ৪৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: প্রিয়জনদের সঙ্গে ঈদ করতে নাড়ির টানে যান্ত্রিক নগরী ছেড়ে গ্রামের বাড়ি যাচ্ছেন ঢাকাবাসী। বাড়ি যাওয়ার উদ্দেশে রাজধানীর বিমানবন্দর রেল স্টেশনে ভিড় করছেন নগরীর কর্মব্যস্ত মানুষদের একটি অংশ।

প্রিয়জনের সান্নিধ্য পেতে শনিবার (১ জুন) ভোর থেকেই এ রেল স্টেশনটিতে ভিড় করছে মানুষ। অবশ্য গতকাল শুক্রবার (৩১ মে) থেকেই ঢাকা ছাড়ার এ যাত্রা শুরু হয়েছে। অগ্নিবীণা এক্সপ্রেসে তারাকান্দি যেতে পরিবার নিয়ে বিমানবন্দর রেল স্টেশনে এসেছেন মো. সুমন।

তিনি বলেন, আমরা দু’জনেই বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করি। অফিসের বসকে বলে ৩ তারিখ (৩ জুন) ছুটির ব্যবস্থা করেছি। শুক্রবারেই গ্রামের বাড়ি যাওয়ার ইচ্ছা ছিল কিন্তু টিকিট পায়নি, তাই আজ (শনিবার) যাচ্ছি।

সুমন আরও বলেন, আমাদের ট্রেন (অগ্নিবীণা এক্সপ্রেস) ১০টার সময় আসার কথা, তাই একটু আগেভাগেই স্টেশনে চলে এসেছি। গ্রামের বাড়িতে বাবা-মা সবাই আমাদের পথ চেয়ে বসে আছেন। যতক্ষণ না বাড়িতে পৌঁছাব, ততক্ষণে মনে শান্তি আসবে না।

অগ্নিবীণা এক্সপ্রেসের আরেক যাত্রী হৃদয় বলেন, বছরে দুই ঈদেই গ্রামের বাড়িতে যাই, এছাড়া গ্রামের বাড়িতে খুব একটা যাওয়া হয় না। গ্রামের বাড়ি মা আছে, ভাই-বোন আছে। সবার জন্য মন কাঁদে কিন্তু জীবিকার তাগিদে ঢাকায় পড়ে থাকতে হয়।

তিনি আরও বলেন, ১০টায় ট্রেন ছাড়ার কথা, কিন্তু স্টেশনে এসে শুনছি ট্রেন লেটে আসবে। কত সময় লেট হবে তা জানতে পারেনি। দেখা যাক, কয়টায় ট্রেন আসে। দেরি হলে কী আর করা, ট্রেনে ওঠে বাড়ি ফিরতে পারলেই হবে।

দিনাজপুর যেতে একতা এক্সপ্রেসে জন্য বিমানবন্দর রেল স্টেশনে অপক্ষো করছেন ফাতেমা। তিনি বলেন, গ্রামের বাড়িতে বাবা-মা, ভাই-বোন সবাই আছে। চার ভাই-বোনের মধ্যে আমি সবার বড়। তাই সংসারের হালটা আমাকে ধরতে হয়েছে। এ জন্য প্রিয়জনদের ছেড়ে ঢাকায় পড়ে আছি।

ফাতেমা আরও বলেন, অনেকদিন পর বাবা-মায়ের কাছে যাচ্ছি। খুব ভালো লাগছে। ১০টা ২০ মিনিটে ট্রেন আসার কথা। ট্রেন যাতে মিস না হয় সে জন্য আগেভাগেই চলে এসেছি, ট্রেন দেরি হয় হোক।

বিমানবন্দর রেল স্টেশনে দায়িত্ব পালন করা এক আনসার সদস্য বলেন, আজ (শনিবার) যাত্রীদের ভিড় তুলনামূলক কম। ট্রেন যাত্রীদের মূল ভিড় হবে সোম ও মঙ্গলবার। ওই দুই দিন স্টেশনে পা ফেলার জায়গা থাকবে না।

বাংলা৭১নিউজ/আইএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com