শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারি মৎস্যসম্পদ রক্ষা করে বৈদেশিক মুদ্রা অর্জনের চেষ্টা করতে হবে ফ্ল্যাটের ভুয়া দলিল দেখিয়ে শত কোটি টাকা ব্যাংক ঋণ নেয় চক্রটি চার জেলার সড়কে ঝরলো ১০ প্রাণ মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডিবিতে ডাকা হয়েছে : হারুন সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয় : তথ্য প্রতিমন্ত্রী ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন ‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী ব্রাজিলে বন্যায় নিহত ৩৯, নিখোঁজ ৭০ বাংলাদেশের সাথে গাম্বিয়ার বাণিজ্য ও কৃষি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ তীব্র দাবদাহে মরছে মাছ, দিশেহারা চাষিরা ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধসে ১৫ জনের মৃত্যু

বিবিসির করা প্রতিবেদনের সমালোচনা করলেন তথ্যমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৪ মার্চ, ২০১৮
  • ১১৫ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ,প্রতিনিধি: পাঁচ ‘স্বৈরতান্ত্রিক’ দেশের তালিকায় বাংলাদেশ- একটি জার্মান গবেষণা প্রতিষ্ঠানের বরাত দিয়ে বিবিসির করা প্রতিবেদনের সমালোচনা করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
তিনি বলেছেন, বিবিসির প্রতিবেদনে যাই বলুক না কেন, তারা এক চোখা প্রতিবেদন করেছে। জঙ্গি-সন্ত্রাস দমনের ঘটনাকে তারা অন্যভাবে চিত্রায়িত করছে। পৃথিবীর কোথাও অগণতান্ত্রিক শক্তি বিনাশের বিপক্ষে কেউ ওকালতি করে না।
আজ শনিবার বিকেল তিনটার দিকে কুষ্টিয়ার ভেড়ামারায় সবুজ কলি বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি ইনু বলেন, পুরো বিশ্ব বাংলাদেশের চমৎকার উন্নয়ন দেখল, আর চোখে সানি পড়ার কারণে বিএনপি এই উন্নয়ন দেখতে পারল না।
তথ্যমন্ত্রী আরো বলেন, বাংলাদেশে নিয়মমত সঠিক সময়ে সকল নির্বাচন হচ্ছে। বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করছে। গণমাধ্যমের প্রসার এবং বিকাশ ঘটছে। সংবিধান অনুযায়ী বক্তব্য, বিবৃতি, সভা সেমিনার এবং সমালোচনা করার অধিকার সবার রয়েছে। সরকার জঙ্গি-সন্ত্রাস, নাশকতাসহ অগণতান্তিক কর্মকাণ্ড মোকাবেলা করে গণতান্ত্রিক প্রক্রিয়া রক্ষা করছে। বরং অসাংবিধানিক ভুতের সরকার গঠনের কাজ করছে বিএনপি।
ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল মারুফ, জাসদের সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপন, নারী জোটের আহবায়ক তথ্যমন্ত্রী পত্নী আফরোজা হক রীনা প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।
উল্লেখ্য, বাংলাদেশ এখন স্বৈরশাসনের অধীন এবং এখানে গণতন্ত্রের ন্যূনতম মানদণ্ড পর্যন্ত মানা হচ্ছে না বলে দাবি করেছে জার্মান গবেষণা প্রতিষ্ঠান ‘বেরটেলসম্যান স্টিফটুং’।
গতকাল শুক্রবার প্রকাশিত তাদের প্রতিবেদনে দাবি করা হয়, এই ক্যাটাগরির পাঁচটি দেশের মধ্যে একটি বাংলাদেশ।
বিশ্বের ১২৯টি দেশে গণতন্ত্র, বাজার অর্থনীতি এবং সুশাসনের অবস্থা নিয়ে সমীক্ষার পর এই প্রতিবেদন প্রকাশ করা হয়।
প্রতিবেদনে ১২৯টি দেশের মধ্যে ৫৮টি দেশ এখন স্বৈরশাসনের অধীন আর ৭১টি দেশকে গণতান্ত্রিক বলে বর্ণনা করা হয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com