শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

বিত্তবান নুর ই আলম চৌধুরী, শিক্ষায় এগিয়ে আব্দুস সোবাহান গোলাপ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১১ ডিসেম্বর, ২০১৮
  • ১৪০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, আবুল হাসান সোহেল, মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুরে এবার সংসদ নির্বাচনে ১৩ জন প্রার্থী অংশগ্রহন করবেন। নির্বাচন কমিশনে জমা দেয়া হলফনামা মোতাবেক মাদারীপুরের সবচেয়ে বিত্তশালী প্রার্থী মাদারীপুর-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামীলীগ মনোনিত প্রার্থী নুর ই আলম চৌধুরী লিটন। অপর দিকে সবচেয়ে শিক্ষিত প্রার্থী হচ্ছেন ড. আব্দুস সোবাহান গোলাপ। হলফনামা বিশ্লেষণ করে দেখা গেছে এই তিনটি আসনে আওয়ামীলীগের প্রার্থীরা অন্যদলের প্রার্থীদের তুলনায় অপেক্ষকৃত বিত্তবান। নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, মাদারীপুর-১ আসনের সংসদ সদস্য নুর ই আলম চৌধুরী লিটনের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের হলফনামা মোতাবেক স্থাবর সম্পত্তির পরিমান  এক কোটি ৬৩ লক্ষ একজাহার ১৫০ টাকা এবং অস্থাবর সম্পত্তির পরিমান ৩৪ কোটি ৪ লক্ষ ৭৯ হাজার ৮৯৮টাকা। স্ত্রীর নামে অস্থাবর সম্পত্তি রয়েছে ১১ কোটি ৩০ লক্ষ ৫১হাজার ৫৫১ টাকার। নবম সংসদ নির্বাচনের হলফনামা মোতাবেক তার স্থাবর সম্পদের পরিমান ছিলো ৫ লক্ষ ৮৩ হাজার ৩৭৫ টাকার। স্ত্রীর নামে ছিলো দুই লক্ষ টাকার এবং অস্থাবর সম্পত্তি ছিলো তার নামে ২৫ লক্ষ ৪ হাজার ৫৪৪ টাকার স্ত্রীর নামে ২৭ লক্ষ ২১ হাজার ৫৫৪ টাকার। তার শিক্ষগত যোগ্যতা এইচএসসি পাশ। এছাড়াও হলফনামা মোতাবেক মাদারীপুর-১ আসনের বিএনপির মনোনিত প্রার্থী সাজ্জাদ হোসেন লাভলু সিদ্দীকীর স্থাবর সম্পদের পরিমান ১২ লক্ষ ৫৩ হাজার ৩২৮ টাকার। অস্থাবর সম্পত্তির পমিান নিজর নামে ১০ লক্ষ ৫০হাজার এবং স্ত্রীর নামে ৪৯ লক্ষ ৪০ হাজার। তার শিক্ষগত যোগ্যতা উল্লেখ করেছেন বিএসএস। তিনিসহ মাদারীপুরে বিএনপির ৩জন প্রার্থীই প্রথম সংসদ নির্বাচনে অংশগ্রহন করছেন।

মাদারীপুর-২ আসনে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী শাজাহান খানের স্থাবর ও অস্থাবর সম্পদের পরিমান প্রায় ১০ কোটি টাকা। হলফনামা মোতাবেক তিনি বিএ পাশ। এই আসনে বিএনপির মনোনিত প্রার্থী মিল্টন বৈদ্য হলফনামা মোতাবেক এইচএসসি পাশ। তার স্থাবর অস্থাবর সম্পদের পরিমান নিজর নামে  ১৩ লক্ষ ৬০হাজার টাকা এবং স্ত্রীর নামে ৩ লক্ষ ৫০হাজার এই আসনে জাতীয় পার্টির কোন প্রার্থী নেই। মাদারীপুর-৩ আসনে আওয়ামীলীগ প্রার্থী ড. আব্দুস সোবাহান গোলাপ। তিনি পিএইডি ডিগ্রিধারী। তিনিই হচ্ছেন মাদারীপুরের সর্বোচ্চো ডিগ্রিধারী প্রার্থী। হলফনামা মোতাবেক তার স্থাবর সম্পদের পরিমান ৩৪ লক্ষ ২৭ হাজার ৯৬০টাকা এবং অস্থাবর সম্পদের পরিমান ৩ কোটি ৮১ লক্ষ ৯৭ হাজার ৫৫টাকা। তার স্ত্রীর নামে রয়েছে স্থাবর সম্পাত্তি রয়েছে ৫০ লক্ষ টাকার এবং অস্থাবর সম্পত্তি রয়েছে ৮ কোটি ৩২ লক্ষ ৮৮ হাজার ৪২১ টাকা। এই আসনে বিএনপি মনোনিত প্রার্থী আনিছুর রহমান খোকন এমএসএস ডিগ্রিধারী। হলফনামা মোতাবেক তার স্থাবর সম্পদের পরিমান দুই লক্ষ ১০হাজার ৫৭৪ এবং অস্থাবর সম্পদের পরিমান ৫২ লক্ষ ১০হাজার টাকার এবং স্ত্রীর নামে অস্থাবর সম্পত্তি রয়েছে ২৭ লক্ষ ৭৬ হাজার টাকার।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com