বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

বিজিবি এসে বললো আমরা নিয়ে যাব

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১ এপ্রিল, ২০১৯
  • ৪১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,নওগাঁ প্রতিনিধি: নওগাঁর পত্নীতলা সীমান্ত থেকে আবারও একটি নীলগাই (পুরুষ) উদ্ধার করেছে স্থানীয়রা। সোমবার সকাল ৭টার দিকে উপজেলার নির্মল ইউনিয়নের হাট-শাওলি কালুপাড়া গ্রামের একটি আম বাগান থেকে নীলগাইটি উদ্ধার করা হয়। তবে উদ্ধারের পরপরই এটি নিতে আসে বিজিবি। কিন্তু স্থানীয়দের সঙ্গে বাগবিতণ্ডার পর সেটি বর্তমানে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের হেফাজতে আছে।

পত্নীতলা উপজেলার নির্মল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, সীমান্তবর্তী এলাকায় একটি আম বাগানে নীলগাইটি ঘোরাফেরা করছিল। স্থানীয় কিছু যুবক বিরল এ প্রাণীটিকে আটক করে আমাকে সংবাদ দেয়। সকাল ৮টার দিকে ঘটনাস্থলে যাই। পরে পত্নীতলা বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি-১৪) সদস্যরা সংবাদ পেয়ে নীলগাইটি নিতে আসে। কিন্তু যেহেতু আমার এলাকার মধ্যে এটি উদ্ধার করা হয়েছে তাই পরিষদে নিতে চাইলে তাদের সঙ্গে বাগবিতণ্ডা হয়।

এরপর বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) অবগত করা হয়। দুপুর সাড়ে ১২টার দিকে রাজশাহী বন কর্মকতা আমাকে ফোন দিয়ে জানান নীলগাইটি আমার হেফাজতে রাখার জন্য। তারা নিয়ে যাবেন বলেও জানান।

ধারণা করা হচ্ছে ভারত থেকে চোরাই পথে নীলগাইটি নিয়ে আসা হয়েছে অথবা ভুল করে বাংলাদেশ প্রবেশ করেছে এটি।

এ ব্যাপারে পত্নীতলা বিজিবি-১৪ সিও লে. কর্নেল জাহিদ হাসান জানান, চেয়ারম্যানের সঙ্গে এ ধরনের কোনো ঘটনা আমার জানা নেই। তবে যেহেতু ফাঁকা মাঠের মধ্যদিয়ে আসার সময় আমাদের সদস্যরাই দেখেছে তখন হয়ত এটিকে ধরতে পারেনি। পরে স্থানীয় এলাকাবাসী নীলগাইটি আটক করেছে। যেহেতু প্রাণীটি অবৈধ তাই আইনগতভাবে চেয়ার‌্যমান এটি নিয়ে যেতে পারেন না। প্রাণীটি উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

উল্লেখ্য, গত ২২ জানুয়ারি জেলার মাান্দা উপজেলার নুরুল্যাবাদ ইউনিয়নের জোত বাজার এলাকা থেকে একটি নীলগাই উদ্ধার করে এলাকাবাসী। পরে বন বিভাগের মাধ্যমে নীলগাইটি রাজশাহী বন্যপ্রাণী ও পরিচর্যা কেন্দ্রে পাঠানো হয়। বর্তমানে সেটি দিনাজপুর রামসাগরে জাতীয় উদ্যানে রয়েছে।

বাংলা৭১নিউজ/এসড

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com