শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যানবাহনে স্টিকার দেখলেই আটকাচ্ছে পুলিশ উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারি মৎস্যসম্পদ রক্ষা করে বৈদেশিক মুদ্রা অর্জনের চেষ্টা করতে হবে ফ্ল্যাটের ভুয়া দলিল দেখিয়ে শত কোটি টাকা ব্যাংক ঋণ নেয় চক্রটি চার জেলার সড়কে ঝরলো ১০ প্রাণ মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডিবিতে ডাকা হয়েছে : হারুন সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয় : তথ্য প্রতিমন্ত্রী ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন ‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী ব্রাজিলে বন্যায় নিহত ৩৯, নিখোঁজ ৭০ বাংলাদেশের সাথে গাম্বিয়ার বাণিজ্য ও কৃষি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ তীব্র দাবদাহে মরছে মাছ, দিশেহারা চাষিরা

বিক্ষুব্ধ হকারদের নগর ভবন ঘেরাও

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১১ এপ্রিল, ২০১৯
  • ৯৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: দাবি আদায়ের প্রয়োজনে হরতাল-অবরোধের মতো আন্দোলন কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি উচ্চারণ করেছেন আন্দোলনরত হকার নেতৃবৃন্দ। আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (নগর ভবন) ঘেরাও কর্মসূচি থেকে এই হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।

শাপলা চত্বরের কর্মসূচিতে পুলিশি বাধা, হকার নেতা আবুল কালামকে গ্রেপ্তারের প্রতিবাদ এবং বিকল্প কর্মসংস্থান ছাড়া উচ্ছেদ বন্ধের দাবিতে বাংলাদেশ হকার্স ইউনিয়নের ডাকে নগর ভবন ঘেরাও করার লক্ষ্যে হকাররা বেলা সাড়ে ১১টার দিকে মিছিল বের করে। মিছিলটি বিভিন্ন এলাকা ঘুরে নগর ভবনের সামনে যাওয়ার সময় গুলিস্তান গোলাপশাহ মাজারের কাছে পুলিশ ব্যরিকেড তৈরি করে বাধা দেয়। সেখানেই অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করে সংগঠনের সভাপতি আব্দুল হাশেম কবীরের সভাপতিত্বে ওই সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক সেকেন্দার হায়াত্, সাংগঠনিক সম্পাদক মো. জসিমউদ্দিন, দপ্তর সম্পাদক গোলাপ হোসেন, কেন্দ্রীয় নেতা শহীদ খান, শাহানা আক্তার, মিজানুর রহমান, এম এ খায়ের, সামিরুল ইসলাম প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, গত ৩ মাস ধরে হকাররা ফুটপাতে বসতে না পেরে অভুক্ত রয়েছে। এরপর আন্দোলনরত হকারদের ওপর হামলা, মামলা, গ্রেপ্তার এবং মালামাল লুট করে আন্দোলন দমানোর চেষ্টা চলছে। হকারদের ওপর হামলা-নির্যাতন যত বাড়বে আন্দোলনের তীব্রতাও তত বাড়বে। সরকার ও সিটি করপোরেশন হকার পুনর্বাসনের বিষয়ে সোজা পথে হাঁটতে চাচ্ছে না তাই হকাররা সিটি করপোরেশন, সরকারকে বাধ্য করার জন্য হরতাল-অবরোধ কর্মসূচি দেবে। এই ক্ষুধার্ত হকারদের আওয়াজে নগর ভবন ভেঙে পড়বে বলেও তারা মন্তব্য করেন।

সমাবেশে সভাপতি আগামী ১৫ এপ্রিল জাতীয় প্রেস ক্লাবের সামনে হকার মহাসমাবেশের ঘোষণা দেন। ওই দিন সারা ঢাকা শহর থেকে লাখো হকার সমবেত হয়ে মহাসমাবেশ করে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করবে বলেও তিনি জানান। সমাবেশ থেকে সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে ৯ সদস্যের একটি প্রতিনিধিদল মেয়রের সাথে বৈঠক করতে যান। মেয়র উপস্থিত না থাকায় সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের সাথে বৈঠক করেন এবং তাদের এ-সংক্রান্ত সুপারিশমালা তুলে ধরেন।

বাংলা৭১নিউজ/এসক

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com