রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

বিএনপিকে সত্যের মুখোমুখি দাঁড়াতেই হচ্ছে: ওবায়দুল কাদের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৭ এপ্রিল, ২০১৮
  • ২১৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পাসপোর্ট সমর্পণের বিষয়ে বিএনপি নানা কূটকৌশলের আশ্রয় নিচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, যখন তাদের অপকৌশল, কূটকৌশল ধরা পড়ে গেছে, তখন যতই তারা শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করুক, কোনো লাভ নাই। চিকিৎসার জন্য গিয়ে পরবর্তীতে রাজনৈতিক আশ্রয় নেয়া প্রয়োজন, সেটা তখন কিন্তু তাদের মাথায় আসেনি।

আজ (শুক্রবার) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় শেরেবাংলা এ কে ফজলুল হকের ৫৬তম মৃত্যুবার্ষিকীতে তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। পরে, সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, এটা এরকমই একটা দল, যে দল আজকে ধরা পড়ে গেছে। সত্যের মুখোমুখি তাদের দাঁড়াতে হচ্ছে। সত্যকে পাশ কাটিয়ে যাওয়ার কোনো উপায় নেই।

এখন মধ্যপন্থার সময় নয়: ইনু

এদিকে, তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, এখন মধ্যপন্থার সময় নয়। মধ্যপন্থা পরিহার করে পাকিস্তানপন্থাকে পরাজিত করার চূড়ান্ত লড়াইয়ে ঐক্যবদ্ধ হওয়ার সময় এখন।

আজ (শুক্রবার) সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) কার্যালয়ে জাসদ জাতীয় কমিটির দু’দিনের সভা উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী আরও বলেন, বিএনপি পাকিস্তানপন্থার পক্ষে রাজনৈতিক অবস্থান নেয়ায় পাকিস্তানপন্থা, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা বাংলাদেশের জন্য মহাবিপদ হিসাবে বিরাজ করছে। পাকিস্তানপন্থা ও বাংলাদেশপন্থার রাজনৈতিক বিরোধের অবসান না হলে বাংলাদেশ এগুবে না।

বিএনপির কর্মকাণ্ডের সমালোচনা করে তিনি বলেন, দুস্কর্মের জন্যে তারা জাতির সামনে ক্ষমাপ্রার্থনা করেনি। তাই ৭১ এ যেভাবে পাকিস্তানপন্থীদের পরাজিত করে আমরা বিজয়ী হয়েছিলাম, সেভাবেই তাদেরকেও পরাজিত করতে হবে। ২০১৮ সালের নির্বাচনের মাধ্যমেই পাকিস্তানপন্থী রাজনীতির অবসান ঘটাতে হবে।

বাংলা৭১নিউজ/জেড এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com