রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

বালাকোটে জঙ্গি প্রশিক্ষণ কেন্দ্র গুঁড়িয়ে দিয়েছে ভারতীয় বিমানসেনা: জৈইশ কর্তা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৩ মার্চ, ২০১৯
  • ৭৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: বিমান বাহিনীর এয়ার স্ট্রাইক নিয়ে শুরু থেকেই ছিল বিতর্ক। অনেক রাজনৈতিক জলঘোলাও শুরু হয়েছে। কিন্তু ধীরে ধীরে সামনে আসছে ভারতীয় বায়ুসেনার সাফল্যের সত্যি।

গত মাসের ১৪ তারিখে কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফ জওয়ানদের উপরে আত্মঘাতী হামলা চালায় এক জৈইশ জঙ্গি। ওই ঘটনায় প্রাণ হারায় ৪০ জনেরও বেশি জওয়ান। বদলে নিতে ১২ দিন পরে ২৬ তারিখে পাকিস্তানের মাটিতে এয়ার স্ট্রাইক করে ভারতীয় বিমানসেনা।

ভারতীয় বিমানসেনার সেই অভিযান নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছে। কারন সেই অভিযান ঠিক কোন জায়গায় চালানো হয়েছে এবং কত জন জঙ্গির প্রাণ গিয়েছে তা নিয়ে উঠেছে প্রশ্ন। সমগ্র অভিযান রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত এবং আসদন্ন লোকসভা ভোটের স্বার্থে বিজেপি এই অভিযান করিয়েছে বলে অভিযোগ করেছেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা।

যদিও ভারতের সেনার প্রশংসা করেন মমতা। সেনা জওয়ানদের নিয়ে রাজনীতি করা ঠিক নয় বলেও মন্তব্য করেন তিনি। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর বক্তব্য উদ্ধৃত করে সংবাদ পরিবেশন করেছে একাধিক পাক মিডিয়া।

ইতিমধ্যেই বালাকোটে ভারতীয় সেনার সাফল্যের বিষয়ে সংবাদ পরিবেশন করেছেন ইতালিয় সাংবাদিক ফ্রানচেসকো মারিনো। আন্তর্জাতিক স্তরে যার বিশেষ কৃতিত্ব রয়েছে। সেই তথ্য প্রকাশ্যে আসার পরেই বালাকোত নিয়ে জৈইশ-ই-মহম্মদদের শীর্ষ নেতা মৌলানা অমরের বক্তব্য ফাঁস করেছেন প্রবাসী পাক সাংবাদিক তাহা সিদ্দিকি।

ফ্রান্সে বসবাসকারী এই সাংবাদিক মৌলানা অমরের বক্তব্যের অডিও ক্লিপ ট্যুইট করেছেন। সেই অডিও সত্যতা যাচাই করে সঠিক বলে মান্যতা দিয়েছে ভারতীয় গোয়েন্দা সংস্থা। সরকারিভাবে শনিবার এমনই জানানো হয়েছে।

মৌলানা অমর সম্পর্কে জৈইশ-ই-মহম্মদের প্রতিষ্ঠাতা মৌলানা মাসুদ আজহারের ভাই। যে খুব স্পষ্ট ভাষায় বালাকোটে জঙ্গি প্রশিক্ষণ শিবির ধ্বংসের কথা স্বীকার করে নিয়েছে। পাকিস্তানের পক্ষ থেকে সরকারিভাবে ক্ষয়ক্ষতির কথা কিছু স্বীকার করা হয়নি।

তবে জঙ্গিদের পক্ষ থেকে এটিই প্রথম বার্তা পাওয়া গেল যেখানে বলা হচ্ছে যে ভারতীয় বিমানসেনার প্রত্যাঘাতে গুঁড়িয়ে গিয়েছে জৈইশের ঘাঁটি। জঙ্গি নেতা হলেও মৌলানা অমরেই পাকিস্তানের পক্ষ থেকে প্রথম স্বীকারক্তি দিলেন।

গত মাসের ২৮ তারিখে অর্থাৎ এয়ার স্ট্রাইকের দিন দুই পরে পেশোয়ারে অবস্থিত সানান বিন সালমা মাদ্রাসায় দাঁড়িয়ে বক্তব্য রেখেছিল মৌলানা অমর। যেখানে শ্রোতাদের ভারতের বিরুদ্ধে যুদ্ধে নামার আহ্বান জানিয়েছিল ওই জংগি নেতা। সে বলেছিল, “শত্রুপক্ষ সীমানা পেরিয়ে ইসলামিক দেশে হামলা চালিয়ে যুদ্ধ ঘোষণা করে দিয়েছে। ওরা(ভারতীয় বিমানসেনা) মাদ্রাসার উপরে বোমা বর্ষণ করেছে। তাহলে এখন অস্ত্র উঠিয়ে নিজেদের শক্তি দেখাও, যদি জেহাদ তোমার দায়িত্ব হয়ে থাকে।”

একই সঙ্গে ওই অডিও ক্লিপে মৌলানা অমরকে আরও বলতে শোনা গিয়েছে, “তোমাদের আরও জানিয়ে রাখছি যে ভারতীয় বিমানসেনা কোনও বড় বাড়ি, অফিস, গোয়েন্দা সংস্থার সদর দফতর বা জঙ্গিদের সদর দফতরে হামলা চালায়নি।

শুনুন সেই অডিও:

ওরা মাদ্রসার উপরে বোমা ফেলেছে। যেখানে জেহাদের শিক্ষা দেওয়া হয় এবং কাশ্মীরিদের মুক্তির দাবিতে শপথ নেওয়া হয়। সীমানা পেরিয়ে মাদ্রাসায় হামলা করে ভারত নিজেদের বিরুদ্ধে জেহাদকে আহ্বান করেছে।”

অডিও ক্লিপটি যে সত্যি তা স্বীকার করে নিয়েছে ভারতীয় গোয়েন্দারা। ফের ভারতে হামলার বিষয়ে জৈইশ জঙ্গিরা যে পরিকল্পনা করছে তা টের পেয়েই হামলা চালানো হয়েছে এবং জঙ্গিদের প্রশিক্ষণ শিবির গুঁড়িয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন এক গোয়েন্দা কর্তা।

বাংলা৭১নিউজ/সংগৃহিত:কলককাতা২৪x৭অনলাইন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com