শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

বাজারে এলো আইফোন ১৫, দাম কত?

বাংলা৭১নিউজ, ঢাকা:
  • আপলোড সময় বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ৮ বার পড়া হয়েছে

বাজারে এলো বহুল প্রতীক্ষিত আইফোন ১৫। অ্যাপেল তাদের ওয়ান্ডারলাস্ট ইভেন্টে লঞ্চ করলো আইফোন ১৫ সিরিজ। পুরো বিশ্ব অনেকদিন অপেক্ষা করেছে এই মাহেন্দ্রক্ষণের। আইফোনপ্রেমীদের ঘুম কেড়ে নিয়েছিল এই সময়টার অপেক্ষা। অবশেষে অবসান ঘটলো।

আইফোন ১৫ সিরিজে চারটি ফোন এনেছে অ্যাপল। এগুলো হলো- আইফোন ১৫, আইফোন ১৫ প্লাস, আইফোন ১৫ প্রো এবং আইফোন ১৫ প্রো ম্যাক্স লঞ্চ করেছে অ্যাপেল। এই সিরিজের প্রো মডেলগুলোতে অত্যাধুনিক এ১৭ বায়োনিক চিপসেট ব্যবহার করেছে সংস্থা। অ্যাপেলের দাবি অনুযায়ী, এটি ৩ ন্যানোমিটার প্রসেসর এবং আগের প্রসেসরের থেকে ১০ গুণ বেশি শক্তিশালী।

স্ট্যান্ডার্ড মডেলগুলি অর্থাৎ নন-প্রো আইফোনে থাকছে ডাইনামিক আইল্যান্ড এবং ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা। অন্যদিকে আইফোন ১৫ প্রো ম্যাক্স ভার্সনে ৫এক্স অপটিকাল জুম এবং ১০এক্স ম্যাক্রো ফটোগ্রাফির জন্য থাকছে ১২০ মিলিমিটার লেন্স।

আইফোন ১৫-এর দাম বিশ্ববাজারে ৭৯৯ ডলার থেকে শুরু, যা বাংলাদেশি মুদ্রায় ৮৭ হাজার ৩৩৭ টাকা। আইফোন ১৫ প্লাস ৮৯৯ ডলার থেকে শুরু, যা বাংলাদেশি মুদ্রায় ৯৮ হাজার ২৬৮ টাকা। আইফোন ১৫ প্রো ৯৯৯ ডলার থেকে শুরু, যা বাংলাদেশি মুদ্রায় ১ লাখ ৯ হাজার টাকা। আইফোন ১৫ প্রো ম্যাক্স ১,১৯৯ ডলার থেকে শুরু, যা বাংলাদেশি মুদ্রায় ১ লাখ ৩১ হাজার টাকা।

সূত্র: ফোর্বস

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com