রবিবার, ০৫ মে ২০২৪, ০১:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
তুরস্ক বাণিজ্য বন্ধ করায় ‘বড় বিপদে’ পড়তে যাচ্ছে ইসরায়েল উপজেলা নির্বাচন কুলাউড়ায় সংঘর্ষে দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ আহত ২০ বাবা ছিলেন বাসচালক মা দরজি, ছেলে লন্ডনের মেয়র ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫ তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া সুন্দরবনে অল্প অল্প আগুন জ্বলছে, জোয়ারের অপেক্ষায় ফায়ার সার্ভিস ভেঙে গেল অনন্যা-আদিত্যর প্রেম! শাহজাহানপুরে স্বামীর সঙ্গে অভিমান করে নববধূর আত্মহত্যা খাগড়াছড়িতে বজ্রপাতে বসতঘরে আগুন লেগে মা-ছেলের মৃত্যু ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ডিসিও মহাসচিবের বৈঠক দ্বিতীয় টি-টোয়েন্টি আজ উজ্জীবিত বাংলাদেশের সামনে ভঙ্গুর জিম্বাবুয়ে এ জে মোহাম্মদ আলীর সম্মানে বন্ধ থাকবে সুপ্রিম কোর্টের বিচারকাজ টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে ১৪ সমঝোতা স্মারক সই

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৪ জুলাই, ২০১৭
  • ৮৭ বার পড়া হয়েছে
শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা আজ শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর কার্যালয়ে দেখা করতে যান। এ সময় তাঁকে ফুল দিয়ে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: ফোকাস বাংলা

বাংলা৭১নিউজ, ঢাকা: বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে ১৪টি সমঝোতা স্মারক সই হয়েছে। আজ শুক্রবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ কার্যালয়ে শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন। এরপর এসব স্মারক সই হয়।
এগুলোর মধ্যে দুই দেশের শিপিং করপোরেশনবিষয়ক একটি স্মারকও রয়েছে।
বৈঠকের পর সাংবাদিকদের সঙ্গে এক ব্রিফিংয়ে পররাষ্ট্রসচিব এম শহীদুল হক জানান, বাণিজ্যিক সহযোগিতা বাড়াতে বাংলাদেশ ও শ্রীলঙ্কা এ বছরের মধ্যেই মুক্ত বাণিজ্য চুক্তি (এফটিএ) স্বাক্ষরে সম্মত হয়েছে।
আনুষ্ঠানিক বৈঠকের আগে সকাল সোয়া ১০টার দিকে একান্তে আলোচনা করেন হাসিনা ও সিরিসেনা। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ১০টার দিকে শ্রীলঙ্কার প্রেসিডেন্টকে স্বাগত জানান।
গতকাল বৃহস্পতিবার বাংলাদেশে এসে পৌঁছান শ্রীলঙ্কার প্রেসিডেন্ট সিরিসেনা। সন্ধ্যায় শ্রীলঙ্কার প্রেসিডেন্ট বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে আলোচনা করবেন। এরপর তাঁর সম্মানে রাষ্ট্রপতির দেওয়া নৈশভোজে যোগ দেবেন মাইথ্রিপালা সিরিসেনা।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com