রবিবার, ০৫ মে ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যুক্তরাষ্ট্রের সঙ্গে আওয়ামী লীগের কোনো সংঘাতে নেই: কাদের ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রী, চলছে জিজ্ঞাসাবাদ তুরস্ক বাণিজ্য বন্ধ করায় ‘বড় বিপদে’ পড়তে যাচ্ছে ইসরায়েল উপজেলা নির্বাচন কুলাউড়ায় সংঘর্ষে দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ আহত ২০ বাবা ছিলেন বাসচালক মা দরজি, ছেলে লন্ডনের মেয়র ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫ তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া সুন্দরবনে অল্প অল্প আগুন জ্বলছে, জোয়ারের অপেক্ষায় ফায়ার সার্ভিস ভেঙে গেল অনন্যা-আদিত্যর প্রেম! শাহজাহানপুরে স্বামীর সঙ্গে অভিমান করে নববধূর আত্মহত্যা খাগড়াছড়িতে বজ্রপাতে বসতঘরে আগুন লেগে মা-ছেলের মৃত্যু ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ডিসিও মহাসচিবের বৈঠক দ্বিতীয় টি-টোয়েন্টি আজ উজ্জীবিত বাংলাদেশের সামনে ভঙ্গুর জিম্বাবুয়ে এ জে মোহাম্মদ আলীর সম্মানে বন্ধ থাকবে সুপ্রিম কোর্টের বিচারকাজ টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

বাংলাদেশের পর এবার নেপালের স্যাটেলাইট উৎক্ষেপণ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০১৯
  • ৮০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: বাংলাদেশের পর এবার সফলভাবে স্যাটেলাইট উৎক্ষেপণ করেছে প্রতিবেশী দেশ নেপাল। এটাই দেশটির প্রথমবারের মতো স্যাটেলাইট উৎক্ষেপণ। নাসার ভার্জিনিয়া সেন্টার থেকে ওই স্যাটেলাইটটি উৎক্ষেপণ করা হয়েছে।

বৃহস্পতিবার সফলভাবে নেপাল স্যাট-১ উৎক্ষেপণ করা হয়েছে। এর মাধ্যমে স্যাটেলাইট যুগে প্রবেশ করল নেপাল।

যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলের স্থানীয় সময় বিকাল ৪টা ৪৬ মিনিটে ভার্জিনিয়ার পূর্ব উপকূলে নাসার ওয়ালোপস ফ্লাইট ফ্যাসিলিটির মিড আটলান্টিক রিজিওনাল স্পেসপোর্ট থেকে ‘নেপাল স্যাট-১’ উৎক্ষেপণ করা হয়।

দ্য বার্ডস-৩ প্রোগ্রামের আওতায় ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণে নেপাল সরকারকে সহযোগিতা করেছে জাপানিজ স্পেস এজেন্সি (জেএএক্সএ)।

নেপাল স্যাট-১ উৎক্ষেপণের বিষয়টি নিশ্চিত করেছে নাসা এবং জাপানিজ স্পেস এজেন্সি। নেপালের দুই তরুণ বিজ্ঞানী আবাস মাসকেই এবং হরিরাম শ্রেষ্ঠ নেপাল স্যাট-১ স্যাটেলাইটটি তৈরি করেছেন।

বাংলা৭১নিউজ/এইচ.এস.বি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com