রবিবার, ০৫ মে ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ডিসিও মহাসচিবের বৈঠক দ্বিতীয় টি-টোয়েন্টি আজ উজ্জীবিত বাংলাদেশের সামনে ভঙ্গুর জিম্বাবুয়ে এ জে মোহাম্মদ আলীর সম্মানে বন্ধ থাকবে সুপ্রিম কোর্টের বিচারকাজ টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো

‘বাংলাদেশেও পাতাল রেল ও বুলেট রেল চালু করা হবে’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৫ জুন, ২০১৬
  • ১৭৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: দুর্গম এলাকাসহ দেশের সবকটি জেলাতেই রেলের নেটওয়ার্ক সম্প্রসারণ করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার দুপুরে কমলাপুর রেল স্টেশনে ঢাকা-চট্টগ্রাম রুটে নতুন ট্রেন “সোনার বাংলা” এক্সপ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

নতুন এই ট্রেনটি আগামীকাল থেকে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে। প্রতিদিন সকাল সাতটা থেকে ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে ট্রেনটি ছেড়ে গিয়ে পাঁচ ঘণ্টা ৪০ মিনিটে চট্টগ্রাম রেলস্টেশনে পৌঁছাবে বলে জানিয়েছেন রেলওয়ে কর্তৃপক্ষ। নতুন এই ট্রেনটি শুধুমাত্র ঢাকার বিমানবন্দর রেলস্টেশনে থামবে।

একই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী খিলগাঁও ইউলুপের উদ্বোধন করেন। প্রধানমন্ত্রী বলেন, ভবিষ্যতে দেশে বুলেট ও পাতাল ট্রেনও চলবে।

তিনি বলেন, ‘জাপানের বুলেট ট্রেনের প্রতি আমার খুব আগ্রহ ছিল। যতবার জাপানে গিয়েছি সেখানে বুলেট ট্রেনে উঠতাম। সেদিন বেশি দুরে নয়, আমরা দেশেই এই বুলেট ট্রেন চালু করতে সক্ষম হবো।’

বাংলা৭১নিউজ/এসএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com