রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী ১৭ মে উদযাপিত হবে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ‌্য সংঘ দিবস ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনাপ্রাঙ্গণ ভবন উদ্বোধন ৯ মাসে শতাধিক অটোরিকশা ছিনতাই করে চক্রটি প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে : শিক্ষামন্ত্রী বহিরাগত কেউ ময়লার গাড়ি চালালেই কঠোর ব্যবস্থা: ডিএনসিসি ফালুর অবৈধ সম্পদের মামলায় রেকর্ডিং অফিসারের সাক্ষ্য ইউনিসেফ ইন্ডিয়ার জাতীয় অ্যাম্বাসেডর কারিনা উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা যুক্তরাষ্ট্রের সঙ্গে আওয়ামী লীগের কোনো সংঘাতে নেই: কাদের ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রী, চলছে জিজ্ঞাসাবাদ তুরস্ক বাণিজ্য বন্ধ করায় ‘বড় বিপদে’ পড়তে যাচ্ছে ইসরায়েল উপজেলা নির্বাচন কুলাউড়ায় সংঘর্ষে দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ আহত ২০ বাবা ছিলেন বাসচালক মা দরজি, ছেলে লন্ডনের মেয়র ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫ তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া সুন্দরবনে অল্প অল্প আগুন জ্বলছে, জোয়ারের অপেক্ষায় ফায়ার সার্ভিস

বনবিভাগের দাবী খাদ্যে বিষ ক্রিয়ায় মৃত্যু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৫ জুলাই, ২০১৮
  • ১৮৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, শাহরিয়ার শাকির, শেরপুর প্রতিনিধি:  শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার গারো পাহাড় সীমান্তে একটি বন্যহাতির মরদেহ উদ্ধার করেছেন বন বিভাগের কর্মকর্তারা।

বৃহস্পতিবার সকালে উপজেলার কাংশা ইউনিয়নের সীমান্ত ঘেঁষা গুরুচরণ দুধনই গ্রাম থেকে হাতীর মৃতদেহটি উদ্ধার করা হয়। এ নিয়ে দুই মাসে বন বিভাগ ঝিনাইগাতী সীমান্তে দুটি হাতির মরদেহ উদ্ধার করলো। এর আগে গত ১ মে উপজেলার উত্তর গান্ধিগাঁও গ্রাম থেকে একটি হাতির মরদেহ উদ্ধার করা হয়।

ঝিনাইগাতী উপজেলা প্রাণী সম্পদ দপ্তরের ভেটেরেনারী সার্জন ডাঃ পলাশ কান্তি দত্ত জানান, মৃত হাতিটির বয়স ১২ থেকে ১৫ বছর হবে। এটি দাঁতাল পুরুষ হাতি। হাতিটির শরীরে আঘাতের কোন চিহ্ন দেখা যায়নি। অসুস্থতাজনিত কারণে এটি মারা গেছে। ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হয়ে তিনি একথা জানান। মৃত এই হাতিটিকে মাটিচাপা দেওয়ায় প্রস্তুতি চলছে।

শেরপুরের সহকারী বন সংরক্ষণ কর্মকর্তা প্রান্তোষ চন্দ্র রায় জানান, আজ ৫ জুলাই বৃহস্পতিবার ভোরে ঝিনাইগাতী উপজেলার গুরুচরণ দুধনই গ্রামের একটি মাঠে কয়েকজন এলাকাবাসী একটি বন্যহাতির মৃতদেহ পড়ে থাকতে দেখেন। বিষয়টি তাঁরা বন বিভাগকে জানান। পরে সংবাদ পেয়ে বন বিভাগের তাওয়াকুচা বিটের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে হাতির মৃতদেহটি উদ্ধার করেন।

শেরপুরের ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদ জানান, আমরা হাতি নিধন বন্ধে সবধরনের প্রচেষ্টা চালাচ্ছি। বনবিভাগ যে উদ্যোগ নিবে উপজেলা প্রশাসন তাতে সহায়তা করবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com