বুধবার, ০১ মে ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশের অভিযান, কয়েক ডজন শিক্ষার্থী আটক বেনাপোল সীমান্ত দিয়ে ভারত থেকে ফিরলেন ২০ বাংলাদেশি ৩ হাজার আপত্তিকর ভিডিও : ফেঁসে যাচ্ছেন সাবেক প্রধানমন্ত্রীর নাতি আজ মে দিবস পেটের দায় ‘দিবস’ বুঝে না বিপিডিবি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সন্ধ্যায় হাসপাতালে নেওয়া হবে খালেদা জিয়াকে রাফাহতে ইসরায়েলি হামলার বিরুদ্ধে বৈশ্বিক পদক্ষেপ চায় জাতিসংঘ মহান মে দিবসে সব মেহনতি মানুষকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা শ্রমবান্ধব সরকার শ্রমিকের কল্যাণে কাজ করে যাচ্ছে: রাষ্ট্রপতি মহান মে দিবস আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ

বঞ্চনাই ছিল বাংলাদেশ সৃষ্টির প্রধান কারণ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৪ ডিসেম্বর, ২০১৮
  • ৯৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, দেশে সংখ্যালঘুরা যাতে নিরাপত্তা সুরক্ষা অনুভব করে এবং নতুন পাকিস্তানে তারা যাতে সমান অধিকার পায় তার সরকার তা নিশ্চিত করবে।

তিনি বলেন, কীভাবে সংখ্যালঘুদের সঙ্গে ব্যবহার করতে হয়, তা আমরা ভারতের মোদি সরকারকে দেখিয়ে দেব। তিনি বলেন, পূর্ববাংলার জনগণকে তাদের অধিকার দেয়া হয়নি। বাংলাদেশ সৃষ্টির পেছনে এটাই ছিল প্রধান কারণ। শনিবার লাহোরে এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। রোববার বার্তা সংস্থা পিটিআই এ তথ্য জানায়।

ভারতে গোহত্যা নিয়ে সহিংসতার পরিপ্রেক্ষিতে দেশটির প্রবীণ অভিনেতা নাসিরুদ্দিন শাহর একটি মন্তব্য থেকে সৃষ্ট বিতর্কের জেরে ইমরান খান সংখ্যালঘুদের অধিকার প্রসঙ্গে এ কথা বলেন। চলতি মাসের শুরুর দিকে ভারতের উত্তরপ্রদেশের বুলান্দশার জেলায় কথিত গোহত্যা নিয়ে সহিংস ঘটনা ঘটে। এতে পুলিশসহ দু’জন নিহত হন। এ ঘটনা নিয়ে মন্তব্য করে বিতর্কের মুখে পড়েন নাসিরুদ্দিন শাহ। এক সাক্ষাৎকারে তিনি বলেন, ভারতে একজন পুলিশ কর্মকর্তার মৃত্যুর চেয়ে একটি গরুর মৃত্যু বেশি গুরুত্ব পায়।

পাঞ্জাব সরকারের ১০০ দিনের অর্জন উপলক্ষে লাহোরে আয়োজিত এক অনুষ্ঠানে পাকিস্তানের প্রধানমন্ত্রী আরও বলেন, পাকিস্তানে ধর্মীয় সংখ্যালঘুদের ন্যায্য অধিকার নিশ্চিত করতে তার সরকার পদক্ষেপ নিচ্ছে।

ইমরান খান বলেন, দুর্বলরা যদি যথাযথ আচরণ না পায়, তাহলে তা অভ্যুত্থানে রূপ নেবে। এ প্রসঙ্গে পূর্ব পাকিস্তানের উদাহরণ টেনে তিনি বলেন, পূর্ববাংলার (পূর্ব পাকিস্তান) জনগণকে তাদের অধিকার দেয়া হয়নি। বাংলাদেশ সৃষ্টির পেছনে এটাই ছিল প্রধান কারণ।

বাংলা৭১নিউজ/এসএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com