মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৬:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৫০৭৬০ সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাই হোক মে দিবসের অঙ্গীকার দাবদাহে দ্বিগুণ সেচ খরচে দিশেহারা চাষিরা রেলওয়ের উন্নয়নে সহযোগিতা করতে চায় রাশিয়া ১৫ শতাংশ শ্রমিকের সম্মতিতে ট্রেড ইউনিয়ন গঠন করা যাবে ৩৬ বছরে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড মুন্সিগঞ্জে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু বন্যা আতঙ্কে দ্রুত ধান কাটছেন হাওরের কৃষকরা ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে ঢাকায় সড়ক নির্মাণ ভরিতে আরও ৪২০ টাকা কমলো সোনার দাম পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ শহরের নিম্নমধ্যবিত্তদের গৃহ নির্মাণে ৩১৮৪ কোটি দেবে আইডিবি যাত্রী কল্যাণ সমিতির মোজাম্মেলের বিরুদ্ধে আদালতে মামলা সরকার ও রাজনীতিবিদদের সিদ্ধান্তে জনস্বার্থকে প্রাধান্য দিতে হবে এরশাদের স্বপ্নের বাংলাদেশ গড়তে কাজ করছি: জি এম কাদের শিক্ষামন্ত্রীর পদত্যাগ চাইলেন ফারুক বাস মালিকদের সুবিধা দিতে রেলের ভাড়া বৃদ্ধি করা হয়েছে

বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ-বিক্ষোভ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১ মে, ২০১৮
  • ২৫৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, সাভার (ঢাকা) প্রতিনিধি:  ঢাকার সাভারে বকেয়া বেতনের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে একটি তৈরী পোশাক কারখানার শ্রমিকরা।

আজ মঙ্গলবার সকাল ১১ টা থেকে তিন মাসের বকেয়া বেতন এবং ওভারটাইম বিল পরিশোধের দাবিতে মহাসড়ক অবরোধ করে রাখে শ্রমিকরা। এর আগে মালিকপক্ষের কথা অনুযায়ী আজ মঙ্গলবার সকালে বকেয়া বেতনের জন্য কারখানায় হাজির হয় পৌর এলাকার আড়াপাড়া মহল্লায় অবস্থিত আব্বাস এ্যাপারেলস কারখানার শ্রমিকরা। দীর্ঘক্ষন মূল ফটকে তালাবদ্ধ কারখানাটির সামনে অবস্থান নিলেও মালিক পক্ষের কোন সাড়া পায়নি শ্রমিকরা।

একপর্যায়ে কারখানাটির নিরাপত্তা কর্মীরা বেতন দেয়া হবে জানিয়ে চলে যাওয়ার নির্দেশ দেয়। এঘটনায় শ্রমিকরা কারখানার সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন।

মিছিলটি সাভার বাজার রোড হয়ে ঢাকা-আরিচা মহাসড়কে উঠে আসে। এসময় শ্রমিকরা বাজার রোডের মাথায় মহাসড়কে অবস্থান নিয়ে দাবি আদায়ে বিভিন্ন শ্লোগান দিতে থাকে। এদিকে মহাসড়ক অবরোধের খবর পেয়ে শিল্প পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ, সাভার মডেল থানা ও ঢাকা জেলা উত্তরের গোয়েন্দা পুলিশ ঘটনাস্থলে ছুটে আসেন। এসময় শ্রমিক নেতাদের সঙ্গে দফায় দফায় কথা বলে ৮ই মে বেতন আদায় করে দেয়ার প্রতিশ্রুতি দিয়েও ক্ষুব্ধ শ্রমিকদেরকে রাস্তা থেকে সড়াতে ব্যার্থ হয়।

সকাল ১১ টা থেকে প্রায় দুই ঘণ্টারও বেশী সময় মহাসড়ক অবরোধ থাকায় দূর্ভোগে পড়ে হাজার হাজার মানুষ। এসময় ঢাকা-আরিচা মহাসড়কে প্রায় ১০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হলে অনেককে প্রয়োজনীয় কাজ সারতে পায়ে হেঁটে গন্তব্যস্থলের উদ্দেশ্যে যেতে দেখা গেছে।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহসীনুল কাদির বলেন, শ্রমিকদের বকেয়া পাওনা আদায়ে কারখানা মালিককে আটক করে থানায় আনা হয়। পরে বেতন পরিশোধের শর্তে কারখানাটির ভবন মালিক সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদারের জিম্মায় তাকে মুক্তি দেয়া হয়। ইতোমধ্যে কারখানা মালিকের একটি ফ্ল্যাট বিক্রির চেষ্টা চলছে। সেটি বিক্রি হলেই আগামী ৮ই মে শ্রমিকদের বেতন পরিশোধের সিদ্ধান্ত রয়েছে বলেও জানান তিনি।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com