বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

ফ্রান্সে ইংরেজ-রুশ ফুটবল সমর্থকদের দফায় দফায় সংঘর্ষ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১২ জুন, ২০১৬
  • ৯৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: ইউরো ফুটবল ২০১৬ চ্যাম্পিয়নশিপে ইংল্যান্ড ও রাশিয়ার ম্যাচের আগে ও পরে দুই দলের সমর্থকদের মধ্যে তুমুল সংঘর্ষের ঘটনা ঘটেছে। আর ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে।

ফ্রান্সের মার্সেই শহরে ফুটবল সমর্থকদের মধ্যে সংঘটিত এই সংঘর্ষের ঘটনায় অন্তত ৩১ জন আহত হয়েছে।

ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা এ ঘটনায় তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছে।

তিন দিন আগে থেকেই মার্সেই শহরের চলছিল ফুটবল সমর্থকদের মাঝে সংঘাত। ইংল্যান্ড রাশিয়া ম্যাচ শুরুর আগে ওল্ড পোর্ট এলাকায় দুপক্ষের মারামারি থামাতে পুলিশ টিয়ার গ্যাস ও জল কামান ব্যবহার করে।

এসব চলছিল মাঠের বাইরেই। তবে ইংল্যান্ডের সঙ্গে খেলা শেষ হওয়ার পর রাশিয়ার সমর্থকরা ইংল্যান্ড দলের সমর্থকদের ওপর হামলা চালায় স্টেডিয়ামের ভেতরেই।

নাইস শহরেও দুই পক্ষের মধ্যে সংঘর্ষ চলছে বলে খবর আসছে।

পুলিশ বলছে, বেশ কজন আহত তাদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর । তাদের একজন ব্রিটিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, খেলা চলার সময় রাশিয়ার সমর্থকরা আগুনের পি- ছুড়তে থাকে এবং তাদের কেউ কেউ দুপক্ষের মধ্যকার বিভাজনমূলক বেষ্টনীর ওপর উঠে পড়ে।

এসময় আতঙ্কিত হয়ে পড়তে দেখা যায় ইংলিশ সমর্থকদের। বিবিসির স্পোর্টস এডিটর ড্যান রোয়ান এক টুইটে লিখেছেন, এটি উয়েফার জন্য বিরাট এক প্রশ্ন।

এ ধরনের জিনিসপত্র নিয়ে ভেতরে ঢুকল কিভাবে লোকজন?”

রাশিয়া ও ইংল্যান্ডের সমর্থকদের সঙ্গে সঙ্গে ফরাসি ফুটবল সমর্থকরাও এই সংঘাতে জড়িয়ে পড়ে। যদিও সমর্থকদের বিশাল অংশই শান্ত ছিল কিন্তু স্টেডিয়ামের বাইরে বিশৃঙ্খলা চলছিলই।

উয়েফা কর্তৃপক্ষ বলছে, যারা এ ধরনের আচরণ করতে পারে ফুটবলের সঙ্গে তাদের কোনো সম্পর্ক থাকতে পারে না।

শনিবার স্বরাষ্ট্রমন্ত্রী অ্যান্ডি বার্নহ্যাম বলেন, ইংল্যান্ড দলের সমর্থকদের আচরণ ছিল লজ্জাজনক।

পুলিশ এ ঘটনায় অন্তত ছয়জনকে গ্রেপ্তার করেছে।

সূত্র : বিবিসি

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com