বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু বিএনপির নয় আওয়ামী লীগের নেতারা দেশ ছাড়ছেন : রিজভী মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন যুক্তরাষ্ট্রের অভিযোগ ইউক্রেন যুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া যুক্তরাষ্ট্রকে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী ভারতে ৫১ বছরের রেকর্ড ভাঙলো দাবদাহ, তাপমাত্রা ছাড়ালো ৪৭ ডিগ্রি ৫ বিভাগে বৃষ্টি হতে পারে শুক্রবার স্কুল খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে: খামেনি দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান সায়মা ওয়াজেদ পুতুলের রাজবাড়ীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ৩ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক ঢাকায় পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেফতার ১১ জাতির পিতার সমাধিতে আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতিদের শ্রদ্ধা প্রতীক নিয়ে আজ থেকেই ১৮ দিনের প্রচারণায় নামবেন প্রার্থীরা ওমরা পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল গ্রামীণ টেলিকম দুর্নীতি: ইউনূসের জামিন, চার্জ শুনানি ২ জুন ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার রাজধানীতে ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত

ফেসবুকে নিষিদ্ধ মিয়ানমার সেনাপ্রধান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৭ আগস্ট, ২০১৮
  • ২১০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মানবাধিকার লঙ্ঘনের দায়ে মিয়ানমারের সেনাপ্রধান মিন অং হ­াইং এর ফেসবুক পেইজ বন্ধ করে দিয়েছে। একইসঙ্গে দেশটির সেনাবাহিনীর সঙ্গে সম্পরর্কৃত সব ধরণের ফেসবুক পেজও বন্ধ করে দিয়েছে সামাজিক যোগাযোগের সবচেয়ে বড় এই মাধ্যম। জাতিসংঘের

আন্তর্জাতিক ফ্যাক্ট ফাইন্ডিং মিশন কর্তৃক প্রকাশিত প্রতিবেদনে তার বিরুদ্ধে রোহিঙ্গা মুসলিমদের বিরুদ্ধে গণহত্যা পরিচালনার অভিযোগ আনার পর এ ঘোষণা দিলো ফেসবুক।

ফেসবুক তার ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে বলেছে, আমরা মিয়ানমারের ২০ ব্যক্তি ও সংগঠনকে ফেসবুক থেকে নিষিদ্ধ করতে যাচ্ছি। তার মধ্যে মিয়ানমারের সেনাপ্রধান মিন অং হ­াইং রয়েছে। একইসঙ্গে এই মিডিয়া জায়ান্ট বলেছে, তারা এধরণের মানুষদের জাতিগত নিধনযজ্ঞ পরিচালনায় ফেসবুককে ব্যবহার করতে দেবে না।
এর আগে, সোমবার জাতিসংঘ পরিচালিত আন্তর্জাতিক ফ্যাক্ট ফাইন্ডিং মিশন জেনেভাতে মিয়ানমারে রোহিঙ্গা গণহত্যা নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে।

প্রতিবেদনে দেশটির সেনাপ্রধানসহ সেনাবাহিনীর বেশ কয়েকজন উর্ধতন কর্মকর্তার বিরুদ্ধে সু¯পস্ট অভিযোগ তুলে ধরা হয়। সেখানে মিন অং হ­াইংকে সেনাবাহিনীকে নির্দেশ দিয়ে রোহিঙ্গা মুসলিমদের উপর নির্যাতন পরিচালনার অভিযোগ আনা হয়। এর পরেই ফেসবুক থেকে তাকে নিষিদ্ধের এ ঘোষণা দেয়া হল।  সূত্র: মানবজমিন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com