বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কসবায় ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু মৃত্যু সনদ জাল করার অভিযোগে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মামলা রোনালদোর জোড়া গোলে ফাইনালে আল নাসর চট্টগ্রামে স্বস্তির বৃষ্টি অর্থ আত্মসাৎ মামলায় হাজিরা দিতে আদালতে ড. ইউনূস থাইল্যান্ড সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন চলছে ব্রাজিলে ভারী বৃষ্টি-বন্যায় ১০ জনের মৃত্যু দুপুরে দেশে আসবে নিহত ৮ বাংলাদেশির মরদেহ বিকেলে বসছে দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৫৬৮ ফিলিস্তিনি নিহত মাজার জিয়ারত শেষে ফেরার পথে ট্রাকচাপায় প্রাণ গেলো ৫ জনের খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড

ফেসবুকে অসহায়ত্বের কথা জেনে সেলাই মেশিন ও নগদ টাকা দিলেন পৌর মেয়র

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৩১ মে, ২০১৮
  • ২৮১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, জয়নাল আবেদীন জয়, উল্লাপাড়া (সিরাজগঞ্জ): সিরাজগঞ্জের উল্লাপাড়ায় একজন সাংবাদিকের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে “একটি সেলাই মেশিন পেলেই খুলবে তাদের ভাগ্য, শেফালীর দুটি এতিম সন্তান পড়াশোনা করতে চায়” শিরোনামে গত ২৩ মে একটি সংবাদ দেখে তাদের সহায়তা করলেন উল্লাপাড়া পৌরসভার মেয়র এস.এম. নজরুল ইসলাম। বৃহস্পতিবার দুপুরে ওই অসহায় পরিবারটির প্রধান বিধবা শেফালী খাতুনকে একটি সেলাই মেশিন ও তার দুটি সন্তানের ঈদে নতুন পোশাক কেনা বাবদ নগদ অর্থ সহায়তা দেয়া হয়েছে।

জানা যায়, গত ২৩ মে উল্লাপাড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, সাংবাদিক জয়নাল আবেদীন জয় এর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উল্লাপাড়া উপজেলার বাখুয়া গ্রামের ক্যান্সারে রোগে মৃত মিলন হোসেনের পরিবারের অসহায়ত্বের কথা তুলে ধরে একটি লেখা পোষ্ট করা হয়।সেখানে উল্লেখ করা হয় মিলন হোসেন ক্যান্সারে আক্রান্ত হলে সর্বস্ব বিক্রি করে চিকিৎসা করেও তাকে বাঁচানো যায়নি। স্বামীর চিকিৎসার পর সব হারানো শেফালী খাতুন তার দুটি এতিম সন্তানদের নিয়ে মানবতর জীবন যাপন করছে।

অন্যের বাড়িতে ঝিয়ের কাজ করে তার দুটি এতিম সন্তানকে লেখাপড়া শিখিয়ে মানুষ করার চেষ্টা চালিয়ে যাচ্ছিল শেফালী। ঝিযের কাজ করে নয়, নিজে কিছু করে সন্তানদের মানুষ করতে শেফালী চাচ্ছিল একটি সেলাই মেশিন। ফেসবুকে শেফালীর সেই আকুতির লেখাটি পড়ে উল্লাপাড়া পৌরসভার মেয়র এস.এম. নজরুল ইসলামের দৃষ্টি আকর্ষন হয়। তিনি পরিবারটিকে সহায়তার আশ্বাস দেন। এরই ধারাবাহিকতায় তিনি বৃহস্পতিবার দুপুরে ওই মহিলার বাড়িতে গিয়ে তাকে একটি সিঙ্গার সেলাই মেশিন ও তার দু’সন্তানকে ঈদে নতুন কেনার জন্য নগদ টাকা হাতে তুলে দেন।

এ সময় উল্লাপাড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন জয়, উল্লাপাড়া পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর আলাউদ্দিন তালুকদার, সাংবাদিক মোঃ হাফিজুর রহমান হাফিজ, মোঃ রায়হান আলী উপস্থিত ছিলেন। সেলাই মেশিন পেয়ে শেফালী পৌর মেয়র এস.এম. নজরুল ইসলামকে জড়িয়ে ধরে কেঁধে ফেলেন। তিনি বলেন, এই সেলাই মেশিন দিয়ে দর্জির কাজ করে নিজের পরিবারের এবং দুটি সন্তানের লেখাপড়া করে মানুষের মত মানুষ করতে চায়।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com