রবিবার, ০৫ মে ২০২৪, ০১:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রী, চলছে জিজ্ঞাসাবাদ তুরস্ক বাণিজ্য বন্ধ করায় ‘বড় বিপদে’ পড়তে যাচ্ছে ইসরায়েল উপজেলা নির্বাচন কুলাউড়ায় সংঘর্ষে দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ আহত ২০ বাবা ছিলেন বাসচালক মা দরজি, ছেলে লন্ডনের মেয়র ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫ তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া সুন্দরবনে অল্প অল্প আগুন জ্বলছে, জোয়ারের অপেক্ষায় ফায়ার সার্ভিস ভেঙে গেল অনন্যা-আদিত্যর প্রেম! শাহজাহানপুরে স্বামীর সঙ্গে অভিমান করে নববধূর আত্মহত্যা খাগড়াছড়িতে বজ্রপাতে বসতঘরে আগুন লেগে মা-ছেলের মৃত্যু ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ডিসিও মহাসচিবের বৈঠক দ্বিতীয় টি-টোয়েন্টি আজ উজ্জীবিত বাংলাদেশের সামনে ভঙ্গুর জিম্বাবুয়ে এ জে মোহাম্মদ আলীর সম্মানে বন্ধ থাকবে সুপ্রিম কোর্টের বিচারকাজ টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত

ফেসবুকের তথ্য নিয়ে সাংবাদিকরা বিভ্রান্তি হবেন না-প্রেস কাউন্সিল চেয়ারম্যান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৫ আগস্ট, ২০১৮
  • ১২০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মাদারীপুর প্রতিনিধি: বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ রবিবার সকালে মাদারীপুরে সাংবাদিকদের সাথে মতবিনিময় শেষে এক প্রশ্নের জবাবে বলেছেন, ‘ফেসবুকের তথ্য নিয়ে সাংবাদিকরা বিভ্রান্তি হবেন না। ফেসবুক হলো ব্যক্তিগত তথ্য, এটা সংবাদের তথ্য হতে পারে না। যদি কখনো ফেসবুক থেকে তথ্য নেয়া হয়, তাহলে অবশ্যই তা যাচাই-বাছাই করে সংবাদে দিতে হবে।’

প্রেস কাউন্সিল চেয়ারম্যান আরো জানান, ‘কয়েকদিন যাবত দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনা নিয়ে ফেসবুকে যেসব বিষয় ভাইরাল হচ্ছে। ইতোমধ্যে আইন-শৃঙ্খলা বাহিনী তাদের চিহ্নিত করে আটক করা শুরু করছে। জিগতলার ঘটনায় সেই মেয়েকে (কাজী নওশাবা) ইতোমধ্যে আটক করেছে। আর বিএনপি নেতা আমীর খসরু মাহমুদের বিরুদ্ধে মামলা হয়েছে, শীঘ্রই তাকেও গ্রেফতার করা হবে। কেউ অন্যায় করলে রেহাই পাবে না। সবাইকে আইনের আওতায় আসতে হবে।’ তিনি এসময় সাংবাদিক নিবন্ধনের বিষয় বলেন, বিষয়টি আমাদের নলেজে রয়েছে। শীঘ্রই নিবন্ধন প্রক্রিয়া শুরু হবে।

সাংবাদিক নির্যাতন প্রতিরোধ বিষয় বলেন, ‘সাংবাদিকদের নির্যাতনের বিষয়টি আমাদের জানা আছে। আমরা কাউন্সিলের পক্ষ থেকে একটি যুগপোযুগি আইন প্রনয়ন করেছি। আগামি দুই সপ্তাহের মধ্যে আইনটি বাস্তবায়ন শুরু হবে।’ পরে তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

মাদারীপুর সার্কিট হাউজ মিলনায়তনে জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে বাংলাদেশ প্রেস কাউন্সিলের আইন ও আচরণবিধি সম্পর্কিত এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ। সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক আজহারুল ইসলাম। এসময় মাদারীপুরে কর্মরত সাংবাদিকরা সাংবাদিকতার আচারণবিধি ও আইন নিয়ে উন্মুক্ত আলোচনা করেন। এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা তথ্য কর্মকর্তা মইনুল ইসলাম, সাংবাদিক শাহজাহান খান, গোলাম মাওলা আকন্দ, সেলিম ফরাজী, রিপনচন্দ্র মল্লিক, বেলাল রিজভী, সাগর হোসেন তামিম, মেহেদী হাসান সোহাগ প্রমুখ।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com