শনিবার, ০৪ মে ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন ‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী ব্রাজিলে বন্যায় নিহত ৩৯, নিখোঁজ ৭০ বাংলাদেশের সাথে গাম্বিয়ার বাণিজ্য ও কৃষি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ তীব্র দাবদাহে মরছে মাছ, দিশেহারা চাষিরা ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধসে ১৫ জনের মৃত্যু ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ, ‌আহত ৩৫ ১০ টাকা দিয়ে টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী বাবার মতো রাজনীতিতে নামছেন সোনাক্ষী? কোথায় বৃষ্টি কোথায় তাপপ্রবাহ, জানালো আবহাওয়া অধিদপ্তর হাওরে ধান কাটা উৎসবে মাতোয়ারা কৃষক ফিলিপাইনে ৬ মাত্রার ভূমিকম্প

ফেরত গেলো ৪২ স্কুলের নৈশ প্রহরী কাম দফতরীর বেতনের টাকা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৩ জুলাই, ২০১৮
  • ৩৬৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, এম.নাজিম উদ্দিন,পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীর বাউফলে নির্ধারিত সময়ের মধ্যে  ৪২টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দফতরী কাম নৈশ প্রহরী নিয়োগ না দেয়ায় ওই পদের বিপরীতে বরাদ্দকৃত প্রায় ২কোটি টাকার ভাতা ও বোনাস ফেরত  গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানাগেছে, ২০১৭ সালের ১২ জুন নিয়োগ-বাছাই কমিটির সভাপতি ও বাউফলের তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মাহমুদ জামান ৪২টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪২ জন দফতরী কাম প্রহরী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেন। ওই বিজ্ঞপ্তি প্রকাশের পর ৪ শতাধিক চাকুরি প্রত্যাশী আবেদন করেন।

নিয়মানুযায়ী প্রার্থী বাছাই প্রক্রিয়ার জন্য কমিটিতে উপজেলা চেয়ারম্যানের কাছে একজন প্রতিনিধি চেয়ে আবেদন করেন উপজেলা নির্বাহী অফিসার। কিন্তু বাছাই কমিটিতে তিনি তার প্রতিনিধি না দিয়ে কালক্ষেপণ করেন। এরপর দীর্ঘদিনেও উপজেলা চেয়ারম্যান তার প্রতিনিধি না দেয়ায় এখন পর্যন্ত নিয়োগ দেয়া যাচ্ছে না। নাম প্রকাশ না করার শর্তে সংশ্লিষ্ট এক কর্মকর্তা বলেন, নিয়োগের জন্য ৪২জন প্রার্থীর মধ্যে উপজেলা চেয়ারম্যান তার পছন্দ অনুযায়ী ২১জনকে নিয়োগ দিতে চেয়েছেন।

বিষয়টি নিয়ে নিয়োগ-বাছাই কমিটির সদস্যদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

এদিকে এক নিয়োগ প্রত্যাশী বলেন, নিয়োগ না দেয়ায় ভাতা বাবদ বরাদ্দকৃত প্রতিমাসে প্রায় ৭ লাখ টাকা করে ফেরত যাচ্ছে।

এ ব্যপার বাউফলের উপজেলা শিক্ষা কর্মকর্তা রিয়াজুল হক বলেন, ৪২টি পদে নিয়োগ না দেয়ায় সংশ্লিষ্ট বিদ্যালয়গুলোর কার্যক্রম ব্যহত হচ্ছে। তাছাড়া ইতিমধ্যে এদের ভাতা বাবদ ২কোটি টাকা ফেরত চলে গেছে।

বাউফলের সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বর্তমানে চাঁদপুর জেলার এডিসি মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন, কমিটিতে উপজেলা চেয়ারম্যান তার প্রতিনিধি না দেয়ায় দফতরী কাম প্রহরী পদে নিয়োগ দেয়া যায়নি। বিষয়টি সমাধানের জন্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিবের কাছে আবেদন করা হয়। ওই আবেদনের কারনে উপজেলা চেয়ারম্যান তার উপর ক্ষুব্দ হয়েছেন।

এ প্রসঙ্গে বাউফলের উপজেলা নির্বাহী অফিসার পীষুষ চন্দ্র দে স্থানীয় সাংবাদিকদের বলেন, আমি সদ্য যোগদান করেছি। তবে অচিরেই দফতরী কাম প্রহরী নিয়োগের বিষয় নিয়ে সভা আহবান করা হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com