রবিবার, ০৫ মে ২০২৪, ১২:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ভেঙে গেল অনন্যা-আদিত্যর প্রেম! শাহজাহানপুরে স্বামীর সঙ্গে অভিমান করে নববধূর আত্মহত্যা খাগড়াছড়িতে বজ্রপাতে বসতঘরে আগুন লেগে মা-ছেলের মৃত্যু ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ডিসিও মহাসচিবের বৈঠক দ্বিতীয় টি-টোয়েন্টি আজ উজ্জীবিত বাংলাদেশের সামনে ভঙ্গুর জিম্বাবুয়ে এ জে মোহাম্মদ আলীর সম্মানে বন্ধ থাকবে সুপ্রিম কোর্টের বিচারকাজ টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা

ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিল কলম্বিয়া

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৯ আগস্ট, ২০১৮
  • ১১২ বার পড়া হয়েছে
জাতীয় পতাকা নিয়ে বিক্ষোভ করছেন এক ফিলিস্তিনি

বাংলা৭১নিউজ ডেস্ক: কলম্বিয়া সরকার ফিলিস্তিনকে সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিয়েছে। বিষয়টি ইহুদিবাদী ইসরাইলের জন্য এক রকমের বিপর্যয় হিসেবে দেখা হচ্ছে।

কলম্বিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় গতকাল (বুধবার) এক চিঠিতে বলেছে, দেশটির সাবেক প্রেসিডেন্ট জয়ান ম্যানুয়েল স্যান্তোস গত ৩ আগস্ট ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিয়েছেন। নতুন প্রেসিডেন্ট ইভান দিউকের ক্ষমতা গ্রহণের কয়েকদিন আগে এই স্বীকৃতি দেয়া হয়।

ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ আল-মালিকি ওই চিঠি পড়ে শোনান এবং তিনি বলেন, “আমি আপনোদের জানাতে চাই যে, কলম্বিয়া সরকারের প্রেসিডেন্ট জুয়ান মানুয়েল স্যান্তোস ফিলিস্তিনকে স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিয়েছেন।” কলম্বিয়ার সাবেক প্রেসিডেন্ট ওই চিঠিতে বলেছেন, ফিলিস্তিনি জনগণের স্বাধীন রাষ্ট্র পাওয়ার অধিকার আছে।

দিউকের প্রশাসন বলেছে, তারা বিষয়টি পর্যালোচনা করে দেখবে তবে ম্যানুয়েল স্যান্তোস যা করেছেন তা বৈধ।সূত্র: পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com