বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু বিএনপির নয় আওয়ামী লীগের নেতারা দেশ ছাড়ছেন : রিজভী মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন যুক্তরাষ্ট্রের অভিযোগ ইউক্রেন যুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া যুক্তরাষ্ট্রকে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী ভারতে ৫১ বছরের রেকর্ড ভাঙলো দাবদাহ, তাপমাত্রা ছাড়ালো ৪৭ ডিগ্রি ৫ বিভাগে বৃষ্টি হতে পারে শুক্রবার স্কুল খোলা না বন্ধ, জানাল শিক্ষা মন্ত্রণালয় ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে: খামেনি দক্ষিণপূর্ব এশিয়ার স্বাস্থ্য খাতে সমন্বিত নেতৃত্বের আহ্বান সায়মা ওয়াজেদ পুতুলের রাজবাড়ীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ৩ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক ঢাকায় পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেফতার ১১

‘ফিঙ্গার প্রিন্ট ছাড়া চট্টগ্রাম বন্দরে প্রবেশ নয়’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১২ আগস্ট, ২০১৬
  • ৯৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,চট্টগ্রাম: আগামী সপ্তাহ থেকে চট্টগ্রাম বন্দরে প্রবেশের সময় প্রত্যেকের তথ্য সংগ্রহ করে ফিঙ্গার প্রিন্ট নেওয়া হবে। কালো গ্লাস ব্যবহৃত কোনো যানবাহন প্রবেশ করতে দেওয়া হবে না জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ।

সাম্প্রতিক দেশের বিভিন্ন স্থানে জঙ্গি তৎপরতার ঘটনায় দেশের প্রধান চট্টগ্রাম সমুদ্র বন্দরের সার্বিক নিরাপত্তার স্বার্থে এ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ।

চট্টগ্রাম বন্দরের সদস্য (অ্যাডমিন অ্যান্ড প্ল্যানিং) মো. জাফর আলম জানান, দেশের বিভিন্ন স্থানে সাম্প্রতিক জঙ্গি তৎপরতার প্রেক্ষাপটে চট্টগ্রাম বন্দরের নিরাপত্তা ব্যবস্থাও ঢেলে সাজানো হচ্ছে। এখন যে কেউ চাইলেই যে কোনো মুহূর্তে বন্দর এলাকায় প্রবেশ করতে পারবেন না। আগামী সপ্তাহ থেকে বন্দর এলাকায় প্রবেশের সময় প্রত্যেকের প্রয়োজনীয় সব তথ্য লিপিবদ্ধ করা হবে। নেওয়া হবে ফিঙ্গার প্রিন্ট।

গত সোমবার থেকে কালো গ্লাসের সব ধরনের যানবাহন বন্দর এলাকায় প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলেও জানান বন্দর সদস্য জাফর আলম।

তিনি আরো জানান, সম্প্রতি ঢাকার গুলশানে ঘটে যাওয়া সন্ত্রাসী হামলার ঘটনার পরিপ্রেক্ষিতে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি বিবেচনায় বন্দর অভ্যন্তরে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদারের উদ্যোগ নেওয়া হয়। এরই অংশ হিসেবে বন্দরে প্রবেশকারী ব্যক্তি ও যানবাহনের পরিচয় নিশ্চিত করতে বিশেষ নির্দেশনা জারি করা হয়েছে।

চট্টগ্রাম বন্দর এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের বিষয়ে বন্দর চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম খালেদ ইকবাল জানান, চট্টগ্রাম বন্দরের নিরাপত্তা বাড়ানোর পাশাপাশি বাড়ানো হচ্ছে মনিটরিং কার্যক্রমও। বন্দর এলাকায় বর্তমানে ১২৮টি সিসিটিভি ক্যামেরা থাকলেও নিরাপত্তার স্বার্থে পর্যায়ক্রমে ৮০০ সিসিটিভি ক্যামরা লাগানো হবে। এ ছাড়া বন্দর এলাকায় প্রবেশের ক্ষেত্রে যেসব নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে তার মধ্যে রয়েছে বন্দর অভ্যন্তরে প্রবেশের সময় প্রত্যেককে নিজের পরিচয়পত্র বহন করতে হবে। নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত সদস্যদের কাছে পরিচয় প্রকাশ ও প্রয়োজনে বৈধ পরিচয়পত্র দেখাতে হবে।

নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত সদস্যরা যাতে সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারে সেজন্য ধৈর্য সহকারে, ইতিবাচক এবং সহযোগিতার মনোভাব নিয়ে এগিয়ে আসার আহ্বান জানান বন্দর চেয়ারম্যান।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com