শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

ফরিদপুরে বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ আহত ১০

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৩ ডিসেম্বর, ২০১৭
  • ৩৩১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরে রোববার সকালে বেগম খালেজা জিয়ার গ্রেপ্তারী পরোয়ানার প্রতিবাদে জেলা বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে। মিছিলটি ফরিদপুর সুপার মার্কেট থেকে শুরু করে মুজিব সড়কের স্বর্ণকার পট্টি পর্যন্ত পৌছালে পুলিশ বাঁধা দান করে। মিছিলটির উপর পুলিশ বেধরক লাঠিচার্জ করে। এতে ফরিদপুর জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি শহীদ পারভেজ, জেলা যুবদলের সভাপতি আফজাল হোসেন খান পলাশসহ অন্তত ১০ জন আহত হয়। জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি শহীদ পারভেজকে ফরিদপুর সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়। বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে অংশ নেয় জেলা বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ মোদাররেস আলী ইছা, ছাত্রদলের সাবেক সভাপতি দেলোয়ার হোসেন দিলা, কৃষক দলের নেতা আনিরসুর রহমান, ছাত্রদলের তরুন নেতা খায়রুল ইসলামসহ যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদল, জিয়া পরিষদের নেতাকর্মীবৃন্দ। বিক্ষোভ মিছিলে পুলিশের হামলার নিন্দা জানিয়েছেন জিয়া পরিষদের ফরিদপুর জেলা শাখার সভাপতি এ্যাড. আব্দুল হান্নান, কেন্দ্রীয় যুবদলের নেতা ও ফরিদপুরের কৃতি সন্তান মাহবুবুল হাসান পিংকু।

বোয়ালমারীতে এসএসসি ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ
ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় ২০১৮ সালের অনুষ্ঠেয় এসএসসি ও দাখিল পরিক্ষার ফরম পূরণে বিভিন্ন স্কুল বোর্ড নির্ধারিত ফির চেয়ে অতিরিক্ত টাকা নিয়ে ফরম পূরণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।
অভিযোগে জানা যায়, এসএসসি ও দাখিলের ফরম পূরণে বোর্ড নির্ধরীত ১ হাজার ৫৫০ টাকার স্থলে উপজেলা সদরের জর্জ একাডেমী ২৮৫০ টাকা, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ২২ শত টাকা, চতুল উচ্চ বিদ্যালয় ২২ শত টাকা, ছোলনা সালামিয়া দাখিল মাদ্রাসা ২৫ শত থেকে ৩ হাজার টাকা শিক্ষার্থীদের কাছ থেকে নিয়ে ফরম পূরণ করেছে। এসব টাকা নিয়ার সময় শিক্ষার্থীদের কোন রশিদ দেয়া হয় নাই বলে অভিভাবকরা জানায়।
চাপলডাঙ্গা গ্রামের বোয়ালমারী জর্জ একাডেমীর শিক্ষার্থী মো. হুসাইনের পিতা মো. শাহাদত বলেন, আমার ছেলে সব বিষয়ে পাশ করেছে অথচ ২ হাজার ৫ শত টাকা দিয়ে ফরম পূরণ করতে হলো। সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মনিরা খাতুনের পিতা মাসুদ শেখ জানান, সরকারি স্কুল হওয়া শর্তেও আমার মেয়ের ফরম পূরণে স্কুল কর্তৃপক্ষকে দিতে হয়েছে ২ হাজার ৫০ টাকা। ছোলনা সালামিয়া মাদ্রাসার শিক্ষার্থী মো. সজিব মোবাইল ফোনে বলেন, আমার ফরম পূরণের জন্য চাচার মাধ্যমে ২৫ শত টাকা দিতে হয়েছে। চতুল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মুকুল শেখ নির্বাচনি পরিক্ষায় অকৃতকার্য হওয়ায় তার কাছ থেকে ফরম পূরণের জন্য নেয়া হয়েছে ৫ হাজার টাকা।
জর্জ একাডেমীর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. এনায়েতুল্লা বলেন, আমরা মডেল টেস্ট, সেশন চার্জ মিলাত, তিন মাসের বেতন সহ ফরম পূরণে ২৮৫০ টাকা নিয়েছি।
চতুল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মনির হোসেন বলেন, আমরা ফরম পূরণ ও সেশন চার্জ বাবুদ ২১০০ আর ২২০০ টাকা নিয়েছি।
ছোলনা সালামিয়া দাখিল মাদ্রাসার প্রিন্সিবল আ. সালাম মিয়া বলেন, আমি অতিরিক্ত কোন টাকা নেই নাই। প্রত্যেক শিক্ষার্থীর কাছ থেকে ১৫৫০ টাকা করে নিয়েছি।
সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সিরাজুল হক হাওলাদার বলেন, আমি ফরম পূরণ ও বাদশরিক চার্জ সহ ২ হাজার ৫০ টাকা নিয়েছি।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আ. রহিম বলেন, বিভিন্ন স্কুলে এসএসসি ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়ের কথা আমি শুনেছি। অতিরিক্ত টাকা নেওয়ার বিষয়টি খতিয়ে দেখছি। যে সকল স্কুলের বিরুদ্ধে প্রমাণ পাওয়া যাবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
তারেক বিন আজিজ উপ পরিক্ষা নিয়ন্ত্রক মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা স্বাক্ষরিত এক পত্রে জানা যায়, ৭.১১.১৭ থেকে ১২.১১.১৭ তারিখের মধ্যে ২০১৮ সালের অনুষ্ঠেয় এসএসসি পরিক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা বিলম্ব ফি ছাড়ায় ফরম ফ্লাপ কতে পারবেন।

ফরিদপুরে আঞ্চলিক স্কিলস্ কম্পিটিশন অনুষ্ঠিত

ফরিদপুরে আঞ্চলিক স্কিলস্ কমপিটিশন অনুষ্ঠিত হয়েছে। দেশের ১৩টি পলিটেকনিক ইনিস্টিটিউট আঞ্চলিক স্কিলস্ কমপিটিশন এ অংশ নেয়।
শুক্রবার ফরিদপুর পলিটেকনিক ইনিস্টিটিউটে আয়োজিত এ প্রতিযোগীতায় ধর্ষন প্রতিরোধি জামাসহ ৩৯ টি প্রকল্প প্রদর্শন করা হয়। ধর্ষক প্রতিরোধি জামার প্রযুক্তি প্রদানকারী প্রতিষ্ঠান মডার্ণ ইঞ্জিনিয়ারিং এ্যান্ড ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থীরা জানান, এই জামার ভেতরে কৌশলে ব্যাটারি ব্যাবহার করে একটি হ্যান্ডগ্লোবস এর মধ্যে সার্কিট ব্যাবহার করা হয়েছে, যা দুইশ থেকে ২২ ভোল্ট তৈরিতে সক্ষম। ওই হাত দিয়ে ওই হাত দিয়ে কাউকে স্পর্ষ করলে বিদ্যুতায়িত হবে।
প্রতিযোগীতা উপলক্ষে সকালে “দক্ষ মানব সম্পদই অর্থনৈতিক উন্নয়নের হাতিয়ার” বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হয়।
ফরিদপুর পলিটেকনিক ইনিস্টিটিউটের অধ্যক্ষ মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. শামছুল আলম।
সেমিনারে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ১৫০জন প্রতিনিধি অংশ নেয়।
BIJON PATHOK PIC
মধুখালীতে বিজন পাঠকের সংবাদ সম্মেলন
ফরিদপুরের মধুখালীতে ২০২৩ সালের মধ্যে অর্থ ব্যয় না করে উন্নত রাষ্ট্র প্রতিষ্ঠার দাবী করে মধুখালীতে তরুণ গবেষক বিজন পাঠকের সংবাদ সম্মেলন।
রোববার দুপুরে মধুখালী প্রেসক্লাব চত্ত্বরে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন তরুণ গবেষক বিজন পাঠক। ২০২৩ সালের মধ্যে কোন অর্থ ব্যয় ছাড়াই উন্নত রাষ্ট্র প্রতিষ্ঠার দাবী বিজন পাঠকের। দীর্ঘ ২৪ বছরের গবেষনার মূল উপাদান তিনি গণতন্ত্রের মানষ কন্যা জননেত্রী শেখ হাসিনাকে উৎসর্গ করতে চান এবং তাঁর স্বাক্ষাতে তাঁকেই দিতে চান।
তার গবেষনায় তিনি কি ভাবে ২০২৩ সালের মধ্যে উন্নত রাষ্ট্র প্রতিষ্ঠা সম্ভব সেটাই লিখিত বক্তব্যে তুলে ধরেন -তারই অংশ বিশেষ ৬ মাসের মধ্যে ভিক্ষুক মুক্ত,৬ মাসের মধ্যে অস্থায়ী এবং ৬ বছরের মধ্যে স্থায়ী ভাবে বেকার সমস্যার সমাধান, ৬ বছরের মধ্যে কৃষক এবং ব্যবসায়ীদের কোন প্রকার লোকসান গুনতে হবে না। ৬ বছরের মধ্যে ৮০ ভাগ থেকে ৯০ভাগ নারী নির্যাতন এবং সংখ্যালঘুদের উপর নির্যাতন বন্ধ সহ ২৪টির তালিকা তিনি তুলে ধরেন । কি ভাবে এত গুলো সমস্যর সমাধান করবেন সেটা কেবল তিনি জননেত্রী শেখ হাসিনার মাধ্যই তুলে ধরতে চান । তরুণ এই গবেষকের বাড়ী ফরিদপুরের মধুখালী উপজেলার গাজনা ইউনিয়নের গাজনা গ্রামে । তার পিতার নাম কুমুদ রঞ্জন পাঠক।

ABDUR RAHMAN COLD CUP  PIC
দ্বিতীয় আব্দুর রহমান গোল্ড কাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধনী খেলা উদ্বোধন

দ্বিতীয় আব্দুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধনী খেলা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার বেলা ৩টায় উপজেলা পরিষদের আয়োজনে মধুখালী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে মধুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.আজিজুর রহমান মোল্যার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলার উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও ফরিদপুর ১ আসনের জাতীয় সংসদ সদস্য মো.আব্দুর রহমান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলতু খান জুট মিলের ব্যবস্থাপনা পরিচালক মোঃ লুকমান হোসেন খান,উপজেলা নির্বাহী কর্মকর্তা বেগম লুৎফুন নাহার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মির্জা মনিরুজ্জামান বাচ্চু, সাধারন সম্পাদক রেজাউল হক বকু,মধুখালী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.মিজানুর রহমান,যুগ্ম সাধারন সম্পাদক মো. ইলিয়াস মিয়া,এ্যাড আলীউজ্জামান খোকন, ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরো সদস্য মনোজ সাহা, উপজেলা কমিউনিষ্ট পার্টির সভাপতি হাজী আব্দুল মালেক সিকদার, উপজেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক আবু সাহিদ মিয়া, সাংগঠনিক সম্পাদক পিকু আহসান হাসিব,এম এম বাবুল আকতার নবী সংঘের প্রতিনিধি সহ ১১টি ইউনিযন পরিষদের চেয়ারম্যানগনসহ প্রমুখ।
উদ্বোধনী খেলায় অংশ গ্রহন করে ডুমাইন ইউনিয়ন পরিষদ ফুটবল একাদশ বনাম ব্যাসদী নবী সংঘ । উদ্বোধনী খেলায় নবী সংঘ ১ গোল হজম করে মাঠ ত্যাগ করে।
হাজার হাজার ফুটবল প্রেমী দর্শক উদ্বোধনী খেলাটি উপভোগ করেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com