শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৩ ডিসেম্বর, ২০১৮
  • ১২১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মাহবুব রহমান সুমন, ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের ফুলবাড়ীতে প্রধান শিক্ষকের গাফলতির কারনে সদ্য সমাপ্ত প্রাথমিক সমাপনী পরীক্ষায় ৩শিক্ষার্থীর অংশগ্রহণ করতে না পাওয়ার ঘটনায় অভিযুক্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে কৈফিয়ত তলব করেছে উপজেলা শিক্ষা অফিস। গত সোমবার ফুলবাড়ী উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ রাশেদুল হক মন্ডল স্বাক্ষরিত পত্রের মাধ্যমে চন্দ্রখানা সরকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছাঃ আফরোজা খাতুনকে  কৈফিয়ত তলব করা হয়। পত্র প্রাপ্তির ০৩(তিন) কর্ম দিবসের দিনের মধ্যে সন্তোষজনক জবাব প্রদানে ব্যর্থ হলে উক্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণের বিষয়টিও পত্রে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য যে, উপজেলার কুমারপাড়া গ্রামের বেলাল হোসেনের ছেলে রিয়াজুল ইসলাম পলাশ রোল-২৩, একই গ্রামের গনেশ চন্দ্রের মেয়ে শিমু রোল-১২ এবং রতন চন্দ্রের মেয়ে পল্লবী রোল-২৭ চন্দ্রখানা সরকারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর নিয়মিত শিক্ষার্থী  ছিল। তাদের ফুলবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয় (পাইলট) কেন্দ্র থেকে ২০১৮ সালের প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশগ্রহন করার কথা ছিল। কিন্তু পরীক্ষার আগের দিন ওই শিক্ষার্থীরা জানতে পারেন তাদের প্রবেশ পত্র আসেনি। সারা বছর পড়াশোনা করে প্রস্তুতি নিলেও শেষ মুহুর্তে পরীক্ষায় অংশগ্রহণ করতে না পাওয়ায় কান্নায় ভেঙ্গে পড়ে পরীক্ষা বঞ্চিত শিক্ষার্থীরা।  এজন্য তাদের অভিভাকরা ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফরোজা খাতুনকে দায়ী করেন। এদিকে ৩ শিক্ষার্থীর পরীক্ষায় অংশ নিতে না পাওয়ার সংবাদ দৈনিক খবরপত্র পত্রিকায় প্রকাশিত হলে উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগের টনক নড়ে। অবশেষে অভিযুক্ত শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়।

এ প্রসঙ্গে ফুলবাড়ী উপজেলা শিক্ষা অফিসার স্বপন কুমার অধিকারী জানান, প্রত্রিকায় প্রকাশিত খবর দেখে অভিযুক্ত শিক্ষককের নিকট কৈফিয়ত তলব করা হয়েছে। তার জবাবের ভিত্তিতে পরর্বতী ব্যবস্থা নেয়া হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com