রবিবার, ০৫ মে ২০২৪, ১২:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
খাগড়াছড়িতে বজ্রপাতে বসতঘরে আগুন লেগে মা-ছেলের মৃত্যু ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ডিসিও মহাসচিবের বৈঠক দ্বিতীয় টি-টোয়েন্টি আজ উজ্জীবিত বাংলাদেশের সামনে ভঙ্গুর জিম্বাবুয়ে এ জে মোহাম্মদ আলীর সম্মানে বন্ধ থাকবে সুপ্রিম কোর্টের বিচারকাজ টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন মাদারীপুরের শম্পা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৭ জুলাই, ২০১৮
  • ১৬৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুরের শিবচর উপজেলার কাঠালবাড়ি এলাকার বদরুন নেছা শম্পা এবছর ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ লাভ করেছেন। তিনি শিবচরের কাঠালবাড়ি এলাকার বজলুর রশিদের মেয়ে। শম্পার স্বর্ণ পদক প্রাপ্তিতে এলাকা  আনন্দ বিরাজ করছে।

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ছাত্রী বদরুন নেছা শম্পা সিজিপিএ ৪.০০ এর মধ্যে সর্বোচ্চ সিজিপিএ ৩.৯৮ পেয়েছেন। এসএসসি এবং এইচএসসিতেও গোল্ডেন জিপিএ ৫ পেয়েছিল। এছাড়াও  পঞ্চম শ্রেণি ও অষ্টম শ্রেনিতেও ট্যালেন্ট ফুলে বৃত্তি লাভ করেছিল।

জানা গেছে, প্রতিবছর বাংলাদেশ সরকারী বিশ্ববিদ্যালয় সমূহে অনার্স (সম্মান) পর্যায়ে অনুষদীয় সর্বোচ্চ নম্বরের ভিত্তিতে দেয়া হয় সম্মানজনক ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’।

২৫ জুলাই প্রধানমন্ত্রীর কার্যালয়স্থ শাপলা হলে স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে পদক তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সহ  উচ্চপদস্থ ব্যাক্তিবর্গ। স্বর্ণপদক প্রাপ্ত শম্পা বলেন,এটি আমার জন্য বড় অনুপ্রেরণা। ভবিষ্যতে আমি শিক্ষক হয়ে মানুষ গড়ার কারিগর হয়ে দেশের কাজ করতে চাই।

প্রধানমন্ত্রী ও বিশ্ববিদ্যালয়ের প্রতি আমি কৃতজ্ঞ। তাক লাগানো এ ফলাফলে উদ্ভাসিত বদরুন নেছা শম্পা আরো জানান,সবসময় চেষ্টা করেছি কিভাবে ভাল করা যায়। ভাল ফলাফলের এত বড় স্বীকৃতি পেয়ে সত্যিই আনন্দিত ছিলাম। স্বর্ণপদক পেয়ে মনে হয়েছে এর মর্যাদা অবশ্যই আমাকে রক্ষা করতে হবে। দেশের কল্যানে কাজ করতে হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com