রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী ১৭ মে উদযাপিত হবে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ‌্য সংঘ দিবস ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনাপ্রাঙ্গণ ভবন উদ্বোধন ৯ মাসে শতাধিক অটোরিকশা ছিনতাই করে চক্রটি প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে : শিক্ষামন্ত্রী বহিরাগত কেউ ময়লার গাড়ি চালালেই কঠোর ব্যবস্থা: ডিএনসিসি ফালুর অবৈধ সম্পদের মামলায় রেকর্ডিং অফিসারের সাক্ষ্য ইউনিসেফ ইন্ডিয়ার জাতীয় অ্যাম্বাসেডর কারিনা উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা যুক্তরাষ্ট্রের সঙ্গে আওয়ামী লীগের কোনো সংঘাতে নেই: কাদের ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রী, চলছে জিজ্ঞাসাবাদ তুরস্ক বাণিজ্য বন্ধ করায় ‘বড় বিপদে’ পড়তে যাচ্ছে ইসরায়েল উপজেলা নির্বাচন কুলাউড়ায় সংঘর্ষে দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ আহত ২০ বাবা ছিলেন বাসচালক মা দরজি, ছেলে লন্ডনের মেয়র ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫ তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া সুন্দরবনে অল্প অল্প আগুন জ্বলছে, জোয়ারের অপেক্ষায় ফায়ার সার্ভিস ভেঙে গেল অনন্যা-আদিত্যর প্রেম!

প্রধানমন্ত্রী ও সরকারকে রক্ষার করতেই অর্থমন্ত্রীকে বলিরপাঠা বানানো হচ্ছে-রিজভী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২১ জুন, ২০১৭
  • ৮৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: জনরোষ থেকে প্রধানমন্ত্রী ও সরকারকে রক্ষার করতেই অর্থমন্ত্রীকে বলিরপাঠা বানানো হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
আজ বুধবার বিকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গাড়িবহরে হামলার প্রতিবাদে এ মানববন্ধনের আয়োজন করে সম্মিলিত পেশাজীবী পরিষদ।

রিজভী বলেন, প্রস্তাবিত বাজেট নিয়ে পার্লামেন্টে সরকারি দলের সদস্যরা অর্থমন্ত্রীকে ধুইয়ে দিচ্ছেন। অর্থমন্ত্রী অযোগ্য, মানসিক ভারসাম্যহীন বলে অ্যাখ্যা দিচ্ছেন। তিনি নাকি সরকারকে ডুবাচ্ছেন। কিন্তু বাজেট পাস হয় ক্যাবিনেটে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে। তারপর রাষ্ট্রপতির অনুমতি নিয়ে পার্লামেন্টে যায়। সবই তো প্রধানমন্ত্রী ও সরকার জানে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী বলেন, ‘এজন্যেই পার্লামেন্টের মধ্যে ক্ষমতাসীন দলের এমপি ও তাদের ‘বি’ টিম বাবলুকে (জিয়াউদ্দিন আহমেদ বাবলু- জাতীয় পার্টি) দিয়ে এ সমস্ত কথা বলানো হচ্ছে।’

তিনি বলেন, হাছান মাহমুদ কী হরিদাস পাল যে উনি এই ঘটনাটি ঘটালেন? নিশ্চয় আরও বড় জায়গা থেকে ইঙ্গিত ছিল। এই ইঙ্গিতটা কেনো? বিএনপির মতো বৃহৎ রাজনৈতিক দলের মহাসচিবের ওপর যদি এরকম একটা ঘটনা ঘটানো যায়। পাহাড় ধসের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশে আনন্দ ভ্রমণে জনগণের বিরূপ প্রতিক্রিয়া আড়াল করতেই এটা করা হয়েছে?

তিনি বলেন, প্রধানমন্ত্রী না জানলে হাছান মাহমুদের মতো একটা লোক এই ঘটনা ঘটাতে পারে না। তার এতো সাহস হতে পারে- আমার মনে হয় না।

সম্মিলিত পেশাজীবী পরিষদের সভাপতি মাহমুদুর রহমানের সভাপতিত্বে ও সদস্য সচিব অধ্যাপক এজেডএম জাহিদ হোসেনের পরিচালনায় মানববন্ধনে অন্যদের মধ্যে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সাবেক সভাপতি রুহুল আমিন গাজী, মহাসচিব এম আবদুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি আবদুল হাই শিকদার, সাংবাদিক সৈয়দ আবদাল আহমেদ, জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক ইলিয়াস খান, ডক্টর অ্যাসোসিয়েশনের অধ্যাপক আবদুল কুদ্দুস, ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশনের রিয়াজুল ইসলাম রিজু, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান প্রমুখ বক্তব্য রাখেন।
বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com