রবিবার, ০৫ মে ২০২৪, ১২:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫ তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া সুন্দরবনে অল্প অল্প আগুন জ্বলছে, জোয়ারের অপেক্ষায় ফায়ার সার্ভিস ভেঙে গেল অনন্যা-আদিত্যর প্রেম! শাহজাহানপুরে স্বামীর সঙ্গে অভিমান করে নববধূর আত্মহত্যা খাগড়াছড়িতে বজ্রপাতে বসতঘরে আগুন লেগে মা-ছেলের মৃত্যু ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ডিসিও মহাসচিবের বৈঠক দ্বিতীয় টি-টোয়েন্টি আজ উজ্জীবিত বাংলাদেশের সামনে ভঙ্গুর জিম্বাবুয়ে এ জে মোহাম্মদ আলীর সম্মানে বন্ধ থাকবে সুপ্রিম কোর্টের বিচারকাজ টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য

প্রধানমন্ত্রীর সফর ঘিরে উজ্জীবিত সিলেট আ.লীগে ব্যাপক প্রস্তুতি, ব্যস্ত দলের নীতি নির্ধারকরা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৯ জানুয়ারী, ২০১৮
  • ৪০৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, সিলেট প্রতিনিধি: আগামী ৩০ জানুয়ারি সিলেটে আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা । এই সফরকে ঘিরে সিলেট আ.লীগে এখন চলছে ব্যাপক প্রস্তুতি, ব্যস্ত দলের নীতি নির্ধারকরা।
কেন্দ্রীয় নির্দেশনা মেনে প্রধানমন্ত্রীর সফর কেন্দ্রিক নানা পরিকল্পনা বাস্তবায়নে ব্যস্ত শীর্ষ নেতারা । তাঁর সফরকে ঘিরে সক্রিয় হয়ে ওঠেছেন দলের সর্বস্তরের নেতাকর্মীরা। নগরীজুড়ে চলছে ব্যানার, ফেস্টুন লাগানোর ধুম। এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরের আগে সিলেটে আসছে আ.লীগের কেন্দ্রীয় টিম। টিম জেলা ও মহানগর আ.লীগের নেতাদের নিয়ে বৈঠক করবে।
এরই অংশ হিসাবে শনিবার সিলেট আওয়ামী লীগ এক বিশেষ বর্ধিত সভার আয়োজন করেছে। বেলা ২টায় সিলেট নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে এ সভা অনুষ্ঠিত হবে। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য ও সিলেট-১ আসনের সংসদ সদস্য, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।
প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ।
এদিকে আগামী জাতীয় নির্বাচন ও সিলেট সিলেট সিটি নির্বাচনকে সামনে রেখেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ সফর। বিশেষ করে সিলেট সিটি নির্বাচনকে টার্গেট করেই প্রধানমন্ত্রী সিলেটে আসছেন, এমনটিই আলোচনায় মূখ্য। কেননা, সিটি নির্বাচনের তফসিল ঘোষণার পর নির্বাচনী আইনের কারণে প্রধানমন্ত্রী সিলেটে এসে প্রচারণা বা জনসভা করতে পারবেন না।
চলতি মাসের শুরুর দিকে প্রধানমন্ত্রীর সিলেট সফরের বিষয়টি নিশ্চিত হওয়ার পর গা ঝাড়া দিয়ে ওঠেন সিলেট আ.লীগের শীর্ষ নেতারা। তাঁরা প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে দফায় দফায় মিলিত হচ্ছেন বৈঠকে। সিলেটে আলিয়া মাদরাসা মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য রাখবেন শেখ হাসিনা। ওই জনসভায় ব্যাপক লোকসমাগম ঘটাতে জোর তৎপরতা চালাচ্ছেন আ.লীগ নেতারা।
দলীয় সূত্র জানায়, প্রধানমন্ত্রীর জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে চায় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ। জনসভায় অন্তত এক লাখ মানুষের সমাগম ঘটাতে চান দলটির নেতারা। এজন্য জেলা ও মহানগর আ.লীগের আওতাধীন সকল ইউনিটকে দেয়া হয়েছে বিশেষ নির্দেশনা। প্রতিটি উপজেলা থেকে যাতে আ.লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা জনসভায় উপস্থিত থাকেন, সেজন্য নেয়া হচ্ছে প্রয়োজনীয় পদক্ষেপ। উপজেলাগুলো থেকে নেতাকর্মীদের আনতে বাসের ব্যবস্থাও করা হচ্ছে বলে জানা গেছে। প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে সক্রিয় হয়ে ওঠেছেন আ.লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরাও। প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে নগরীজুড়ে লাগানো হচ্ছে ব্যানার, বিলবোর্ড, ফেস্টুন প্রভৃতি। এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরের আগে সিলেটে আসছে আ.লীগের কেন্দ্রীয় টিম। এ টিমে থাকছেন আ.লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ। আগামী শনিবার সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাদের নিয়ে বৈঠকে বসবে এ কেন্দ্রীয় টিম। সামগ্রিক বিষয়ে সিলেট জেলা আ.লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী বলেন, ‘প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সফরকে ঘিরে সিলেট আ.লীগে এখন ব্যস্ততা বিরাজ করছে। তাঁর সফরকে কেন্দ্র করে আমরা নানা পদক্ষেপ গ্রহণ করছি।’ আ.লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, ‘নির্বাচনের আগে সিলেট সফর প্রধানমন্ত্রীর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রধানমন্ত্রী সিলেট সফরে জনসভা করবেন, বিভিন্ন উন্নয়নকাজের ভিত্তিপ্রস্থর স্থাপন ও উদ্বোধন করবেন। তাঁর সফরকে ঘিরে সিলেট আ.লীগ এখন টোটাল উজ্জীবিত, উচ্ছ্বাসিত।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com