রবিবার, ০৫ মে ২০২৪, ০১:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় কারাগারে পাঁচ যুবক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৭ আগস্ট, ২০১৬
  • ১৪১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, চাঁদপুর: কচুয়ায় ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যঙ্গাত্মক ছবি পোস্ট ও কটূক্তিমূলক স্ট্যাটাসের ঘটনায় পাঁচ যুবককে গ্রেপ্তার করেছে চাঁদপুরের গোয়েন্দা (ডিবি) পুলিশ। শনিবার বিকেলে চাঁদপুর মডেল থানার পুলিশ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠালে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

থানা সূত্রে জানা গেছে, কচুয়া উপজেলার আশ্রাফপুর ইউনিয়নের জগতপুর মিজিবাড়ির সিরাজুল ইসলামের ছেলে এম এ মোতালেব মিয়াজী (৩০) তার ফেসবুক ওয়ালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকৃত ছবি, ধর্মীয় অনুভূতিতে আঘাত এনে উসকানিমূলক স্ট্যাটাস দেন। এটি আইনশৃঙ্খলা বাহিনীর নজরে এলে গত ২৮ জুলাই তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে একটি মামলা করেন কচুয়া থানার উপপরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম।

পুলিশ জানায়, দীর্ঘ অনুসন্ধান শেষে শুক্রবার রাতে চাঁদপুরের ডিবি পুলিশ এম এ মোতালেবকে কুমিল্লার কোটবাড়ি এলাকা থেকে গ্রেপ্তার করে চাঁদপুর নিয়ে আসে। তার দেয়া তথ্যমতে মোতালেবের স্ট্যাটাসের ওপর মন্তব্য করায় কচুয়া ও চাঁদপুর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আরও চারজনকে গ্রেপ্তার করা হয়। তারা হলেন জগতপুর গ্রামের আলী আজগরের ছেলে আ. মতিন (৪০), ওমর আলীর ছেলে কামাল হোসেন (২৫), আ. রশীদের ছেলে বাবলু হোসেন (২৮) ও ওহাবের ছেলে মো. জালাল (৩০)।

শনিবার মোতালেব মিজিকে তথ্য ও প্রযুক্তি আইনে করা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। বাবুল ও কামাল হোসেন ওরফে তেল কামালকে একটি নাশকতার মামলায় এবং বাকি দুজনকে ডিবি পুলিশ অন্য আরেকটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠায়। শুনানি শেষে আদালত পাঁচজনের জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠান।

এ ব্যাপারে কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম এস ইকবাল জানান, রাষ্ট্রবিরোধী স্ট্যাটাস দেয়ায় তাদের বিরুদ্ধে আইন ব্যবস্থা নেয়া হয়েছে।

বাংলা৭১নিউজ/এইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com