সোমবার, ২৭ মে ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ নিবন্ধিত সব সোনার দোকানে ইএফডি যন্ত্র বসাতে চিঠি কৃষির উন্নয়নে খাল খননের সুপারিশ ফায়ার সার্ভিসের চলমান সাফল্য ধরে রাখতে হবে: ডিজি ‘রিমাল’ মোকাবিলায় প্রস্তুতি নিয়ে যা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ক্যান্সারে আক্রান্ত জবি অধ্যাপকের মৃত্যু সোমবার চট্টগ্রাম শহরের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা ঘূর্ণিঝড় রেমাল: ঢেউয়ের তোড়ে প্রাণ গেলো যুবকের তেল আবিবে বড় ক্ষেপণাস্ত্র হামলা হামাসের ঘূর্ণিঝড়ে স্কুল বন্ধের সিদ্ধান্ত নেবে জেলার দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি: শিক্ষামন্ত্রী পরিবারসহ বেনজীরের আরও ১১৩ স্থাবর-অস্থাবর সম্পত্তি ক্রোকের নির্দেশ ‘পর্যটন কর্মীদের প্রশিক্ষণ দিতে মালয়েশিয়াকে স্বাগত জানানো হবে’ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে তিনদিনের পর্যটন মেলা ঝুঁকিপূর্ণ ঈদযাত্রা বন্ধে কঠোর থাকবে হাইওয়ে পুলিশ : শাহাবুদ্দিন রাষ্ট্রপতির সঙ্গে বিএসএমএমইউ ও আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসির সাক্ষাৎ শপথ নিলেন ঝিনাইদহ-১ আসনের এমপি নায়েব আলী জোয়াদ্দার ঘূর্ণিঝড় রিমাল জলোচ্ছ্বাসে তলিয়ে গেছে সুন্দরবন এমপি আনারের আসন শূন্য ঘোষণা নিয়ে জটিলতা! ভাড়াটিয়ার রুমে তাস খেলা ও মাদক সেবনের জেরে বাড়িওয়ালাকে কুপিয়ে খুন সন্ধ্যা ৬টা থেকে উপকূল অতিক্রম করতে পারে রিমাল

প্রথম কর্মদিবসে ফাঁকা সচিবালয়

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৬
  • ২২৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ঈদের ছুটি শেষে আজ বৃহস্পতিবার খুলেছে সরকারি অফিস। তবে, প্রথম কর্মদিবসে সচিবালয়ের অধিকাংশ দপ্তরই নিষ্প্রাণ। এসব দপ্তরগুলোতে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি একেবারেই কম।

ঈদের ছুটির পর বৃহস্পতিবার প্রথম অফিস, এরপর আবার দুই দিনের সাপ্তাহিক ছুটি। একই সঙ্গে বৃহস্পতিবার ঐচ্ছিক ছুটি থাকায় বেশির ভাগ কর্মকর্তা-কর্মচারী অফিসমুখী হননি বলে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ সূত্রে জানা গেছে।

প্রথম কর্মদিবসে মন্ত্রী-প্রতিমন্ত্রীও এসেছেন হাতেগোনা কয়েকজন। সচিবালয়ে এসেই কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন। কোনো কোনো মন্ত্রণালয়ে কর্মকর্তা-কর্মচারীরা এক কক্ষে জড়ো হয়ে পরস্পর ঈদের শুভেচ্ছা বিনিময়ে মেতে উঠছেন।

সকাল পৌনে ১১টার দিকে সচিবালয়ে নিজ দপ্তরে মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় ও কোলাকুলি করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগ, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, তথ্য, পরিবশ ও বন মন্ত্রণালয় ঘুরে দেখা গেছে, অধিকাংশ কর্মকর্তার দফতর ফাঁকা। আর যারা ছুটির পর প্রথম কর্মদিবসে মন্ত্রণালয়ে এসেছেন তারা কোলাকুলি ও পরস্পর কুশল বিনিময়েই ব্যস্ত।

সচিবালয়ের বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে কথা বলে জানা গেছে, আগামী রবিবার থেকে আবারো কর্মব্যস্ত হয়ে উঠবে প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়সহ সরকারি-বেসরকারি অফিসগুলো।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন সকাল ১০টার মধ্যেই অফিসে হাজির হন। এসে কর্মকর্তাদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। পর্যটনমন্ত্রী বেলা সাড়ে ১১টার দিকে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, এবারের ঈদে পর্যটন খুবই বাড়ন্ত। পর্যটন স্পটগুলোতে পর্যটকদের আমরা জায়গা দিতে পারিনি। আমাদের অবকাঠামো আরও বৃদ্ধি করতে হবে।

অফিসপাড়া ফাঁকার মতোই রাজধানীর রাস্তাঘাটও প্রায় ফাঁকা। রাস্তায় সরকারি কর্মকর্তাদের গাড়ির সংখ্যাও কম। সচিবালয়ে সবকটি ক্যান্টিন বৃহস্পতিবার খোলেনি। আশা করা যাচ্ছে রবিবার থেকে সরব হবে সচিবালয়।

বাংলা৭১নিউজ/আরএ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com