শুক্রবার, ১০ মে ২০২৪, ১১:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
‘ইসরায়েলগামী’ ৩ জাহাজে হুথির ড্রোন-ক্ষেপণাস্ত্র হামলা সিআইপি হলেন প্রাণ-আরএফএলের তিনজনসহ ১৮৪ ব্যবসায়ী হবিগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে তিনজন নিহত, আহত ৫০ জুয়া ও হুন্ডির কারণে মুদ্রাপাচার বাড়ছে: অর্থমন্ত্রী একনেকে সাড়ে ৫ হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন ডলারের দাম বাড়ায় আমদানিতে প্রভাব পড়বে না: সালমান এফ রহমান খোলাবাজারে ডলার ১২৫ টাকা মাটিরাঙ্গায় সেনাবাহিনীর উদ্যোগে ঝুলন্ত সেতু নির্মাণ খাদ্যমন্ত্রীর বড় ভাই ধীরেশ চন্দ্র মজুমদার মারা গেছেন হবিগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে নিহত ২, আহত ৪০ প্রধানমন্ত্রীর কাছে ‘বিএফডিসি রেডি টু কুক ফিশ’ হস্তান্তর বগুড়ায় স্বামী-স্ত্রীর রহস্যজনক মৃত্যু গরু পাচারে বাধা দেওয়ায় কৃষককে গুলি করে হত্যা পূবালী ব্যাংকের মুনাফা বেড়েছে ৩০.৮৩ শতাংশ রোহিঙ্গাদের সহায়তায় আরও ৩ কোটি ডলার দিচ্ছে যুক্তরাষ্ট্র ইসলামী ব্যাংকের হজ বুথ উদ্বোধন অধিকাংশ অভিযোগই স্বীকার করেছে মিল্টন : ডিবি প্রধান উপজেলা নির্বাচনে ৩৬ শতাংশ ভোট পড়েছে: ইসি আলমগীর ভারত তিস্তা প্রকল্পে অর্থায়নে আগ্রহী: পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল হামাস সংঘাত রাফার হাসপাতালগুলোও বন্ধ হওয়ার পথে

প্রথমদিনই মানা হচ্ছে না এলাকাভিত্তিক লোডশেডিং

রংপুর প্রতিনিধি:
  • আপলোড সময় মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২
  • ৩১ বার পড়া হয়েছে

এলাকাভেদে লোডশেডিংয়ের যে সময়সূচি করা হয়েছে, রংপুরে তা মানা হচ্ছে না। মঙ্গলবার (১৯ জুলাই) সকাল থেকেই নগরীতে প্রতি এক থেকে দেড় ঘণ্টা পরপর লোডশেডিং অব্যাহত রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন বাসিন্দারা। প্রচণ্ড তাপপ্রবাহ ও লোডশেডিংয়ের কবলে বিপাকে পড়েছেন তারা।

তবে বিদ্যুৎ বিভাগ বলছে, চাহিদার তুলনায় বিদ্যুৎ সরবরাহ কম থাকায় শিডিউল মেনে লোডশেডিং দেওয়া সম্ভব হচ্ছে না।

খোঁজ নিয়ে জানা যায়, নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেডের (নেসকো) মাধ্যমে রংপুর নগরীসহ আশপাশের এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা হয়। এর আওতায় কয়েক হাজার সাধারণ গ্রাহকসহ বিভিন্ন শিক্ষা, স্বাস্থ্য ও শিল্পপ্রতিষ্ঠান রয়েছে।

গত সোমবার সরকারের পক্ষ থেকে এলাকাভিত্তিক লোডশেডিংয়ের ঘোষণা দেওয়া হয় এবং তা মঙ্গলবার থেকে তা কার্যকর হওয়ার কথা। তবে প্রথমদিনই রংপুরে ছিল এর বিপরীত চিত্র।

নগরীর ধাপ কটকিপাড়া এলাকার ব্যবসায়ী মোফাখখারুল হক বলেন, মঙ্গলবার থেকে এলাকাভিত্তিক লোডশেডিংয়ের কথা শুনে কিছুটা আশ্বস্ত হয়েছিলাম। ভেবেছিলাম নির্দিষ্ট একটা সময়ে একবার বা দুইবার লোডশেডিং হবে। কিছুটা কষ্ট হলেও সেটা মেনে নেওয়া যাবে। কিন্তু এখন তো উল্টো চিত্র দেখছি। প্রতি ঘণ্টায় যেভাবে লোডশেডিং হচ্ছে তাতে নাভিশ্বাস উঠেছে।

ধাপ এলাকার একটি বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক আরিফ-উন-নূর বলেন, বিদ্যুৎ এক ঘণ্টা থাকছে তো দুই ঘণ্টা থাকে না। এ অবস্থায় জেনারেটর দিয়ে কার্যক্রম চালিয়ে নিতে হচ্ছে। এতে রোগীসহ সবার ভোগান্তি চরমে উঠেছে।

এ বিষয়ে জানতে চাইলে নেসকো লিমিটেডের রংপুর বিতরণ অঞ্চলের প্রধান প্রকৌশলী শাহাদৎ হোসেন সরকার  বলেন, চাহিদা অনুযায়ী রংপুরে ৭৭০ মেগাওয়াট বিদ্যুৎ প্রয়োজন। কিন্তু সেখানে আমরা পেয়েছি ৪৪০ মেগাওয়াট। এ অবস্থায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখতে চেষ্টা করছি।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com