বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

প্রতিপক্ষের দেয়া আগুনে ক্ষেতেই পুড়লো দারিদ্র কৃষকের ধান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৪ নভেম্বর, ২০১৮
  • ২৫৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মমিনুল ইসলাম মুন, তানোর (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর তানোরে প্রভাবশালীর দেয়া আগুনে আলিম উদ্দিন নামের এক হতদ্রারিদ্র কৃষকের জমিতে কেটে রাখা পাকা আমন ধানের ক্ষেত পুড়ে ছাই হয়ে গেছে। এতে করে দারিদ্র সেই কৃষক দিশেহারা হয়ে পড়েছে।

গত ২১নভেম্বর বেলা ২টার দিকে উপজেলার সরনজাই সিধাইড় মাঠে এঘটনা ঘটেছে। এনিয়ে গত বৃহস্প্রতিবার আলিম উদ্দিন বাদি হয়ে প্রভাবশালী বেলাল হোসেনকে বিবাদি করে থানায় অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সুত্রে জানায়, উপজেলার সিধাইড় গ্রামের মৃত জান মোহাম্মদের ছেলে আলিম উদ্দিন তার নিজ নামিয় দখলীয় ২৫ কাটা সম্পত্তির উপর দ্বীর্ঘদিন ধরে চাষাবাদ করে আসছে। প্রতি বছরের ন্যায় এবারও তিনি উক্ত জমিতে আমন ধান রোপন করে। সেই রোপনকৃত পাকা ধান কেটে  খড় শুকানোর জন্য জমিতে রেখেছে।

অপরদিকে পাশের্^র জমির মালিক আমশো মুন্নাপাড়া গ্রামের আলহাজ  মানকি মু-লের ছেলে বেলাল তার জমির আমন ধান উত্তোলনের পর পূনরাই আলু রোপনের জন্য সেই জমির নারা কেটে শুকিয়ে, সেই নারাকে আগুন ধরিয়ে দেয়। এমন সময় বেলালের জমির আগুনে হতদারিদ্র কৃষক আলমের ২৫ কাটা জমিতে কেটে রাখা আমন ধান ও খড় পুড়ে ছাই হয়ে যায়। আর সেই আগুন লাগানোর কথা বেলাল উদ্দিনকে বলতে গেলে বাদিকে বিভিন্ন ভাবে  হুমকি প্রদান করছে বলেই অভিযোগ সূত্রে জানায়।

এ নিয়ে বেলাল উদ্দিন জানান, আমি একজন চাষি হয়ে উপর আরেক জন কৃষককের ক্ষতি করবো। এটা কি করে হয়। আমার অজান্তে তার জমিতে আগুন লেগে যায়। যেহেতু আমার জমির দেয়া আগুনে তার ক্ষতি হয়েছে। সেই কারণে ক্ষতিপূরণের জন্য আমি ১০মন ধান ও ১২ পোন খড় দিতে চেয়েছি। কিন্তু তিনি না নিয়ে আমার বিরুদ্ধে থানায় অভিযোগ করেছে। হুমকি প্রদানের বিষয়ে অসিকার করেন তিনি।

এ বিষয়ে আলিম জানান, আমার জমি কিনার জন্য বেলাল ও তার ছোট ভাই দ্বীর্ঘদিন ধরে বলে আসছে। আমি তার কাছে জমি বিক্রয় না করার কারণে সেই আমার জমিতে আগুন দিয়েছে। আমি সঠিক বিচার পাবার আশায় থানায় অভিযোগ করেছি।

এ বিষয়ে তানোর থানার অফিসার ইনচার্জ(ওসি) রেজাউল ইসলাম জানান, অভিযোগ পেয়েছি। কিন্তু স্থানীয় এক কাউন্সিলর মিমাংসা করে দেবার কথা বলে সময় নিয়েছে। এই সময়ের মধ্যে মিমাংসা না হলে বিবাদির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com