রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী ১৭ মে উদযাপিত হবে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ‌্য সংঘ দিবস ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনাপ্রাঙ্গণ ভবন উদ্বোধন ৯ মাসে শতাধিক অটোরিকশা ছিনতাই করে চক্রটি প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে : শিক্ষামন্ত্রী বহিরাগত কেউ ময়লার গাড়ি চালালেই কঠোর ব্যবস্থা: ডিএনসিসি ফালুর অবৈধ সম্পদের মামলায় রেকর্ডিং অফিসারের সাক্ষ্য ইউনিসেফ ইন্ডিয়ার জাতীয় অ্যাম্বাসেডর কারিনা উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা যুক্তরাষ্ট্রের সঙ্গে আওয়ামী লীগের কোনো সংঘাতে নেই: কাদের ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রী, চলছে জিজ্ঞাসাবাদ তুরস্ক বাণিজ্য বন্ধ করায় ‘বড় বিপদে’ পড়তে যাচ্ছে ইসরায়েল উপজেলা নির্বাচন কুলাউড়ায় সংঘর্ষে দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ আহত ২০ বাবা ছিলেন বাসচালক মা দরজি, ছেলে লন্ডনের মেয়র ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫ তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া সুন্দরবনে অল্প অল্প আগুন জ্বলছে, জোয়ারের অপেক্ষায় ফায়ার সার্ভিস ভেঙে গেল অনন্যা-আদিত্যর প্রেম! শাহজাহানপুরে স্বামীর সঙ্গে অভিমান করে নববধূর আত্মহত্যা

প্রতিকেজি ২৫ টাকা, হিলি স্থলবন্দর দিয়ে এল ভারতের আলু

হিলি প্রতিনিধি:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩
  • ১০ বার পড়া হয়েছে

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে প্রতিবেশী দেশ ভারত থেকে আলু আমদানি শুরু হয়েছে। ১৪ হাজার মেট্রিক টন আলু আমদানির অনুমতি পেয়েছে ১২ আমদানিকারক প্রতিষ্ঠান।

বৃহস্পতিবার (২ অক্টোবর) দুপুরে ভারতীয় আলুর প্রথম চালান নিয়ে হিলি স্থলবন্দর দিয়ে ট্রাক বাংলাদেশে প্রবেশ করে। প্রথম দিনে এসেছে ১০৯ মেট্রিক ট্রন। প্রতি মেট্রিক টন আলু আমদানি হচ্ছে ১০০ থেকে ১৫০ মার্কিন ডলারে। প্রতিকেজিতে দাম ২৫ টাকা।

আমদানিকারকরা জানিয়েছেন, পশ্চিমবঙ্গের বিভিন্ন এলাকা থেকে এসব আলু আমদানি করা হচ্ছে।

এ বিষয়ে হিলি স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট মাহবুব হোসেন গণমাধ্যমকে বলেন, ‘ভারত থেকে আমদানি করা আলু ভর্তি ট্রাক দেশে প্রবেশ করেছে। এ আমদানির খবরে প্রতি কেজিতে পাঁচ থেকে ছয়টা কমেছে আলুর দাম। এখন থেকে আমদানি অব্যাহত থাকলে, বাজারে দ্রুত আলুর দাম কমে আসবে আশা তাদের। প্রতি মেট্রিক টন আলু আমদানি হচ্ছে ১০০ থেকে ১৫০ মার্কিন ডলারে। যা কেজিতে আমদানি মূল্য পড়েছে ২৫ টাকা।’

এর আগে দেশে আলুর বাজার নিয়ন্ত্রণের বাহিরে চলে যাওয়ার কারণ দেখিয়ে, গত ৩০ অক্টোবর থেকে আলু আমদানির অনুমোদন দেয় সরকার। এর প্রেক্ষিতে হিলি স্থল বন্দরের ১৫ জন আমদানিকারক প্রায় ২০ হাজার টন আলু আমদানির অনুমতি পান।

বাংলা৭১নিউজ/এসএইচ

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com