শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

প্যানেল মেয়র পরিদর্শনে গিয়ে দেখেন সড়ক ফাঁকা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২ সেপ্টেম্বর, ২০১৮
  • ১৭১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রয়াত মেয়র আনিসুল হকের খালি করা রাজধানীর তেজগাঁও ট্রাক স্ট্যান্ডটি গত দুই-তিন মাস ধরে আবারও দখল হয়ে আছে। শনিবার রাতেও সড়কের দুই পাশে অসংখ্য ট্রাক দাঁড়িয়ে যানচলাচলে প্রতিবন্ধকতা ও যানজট সৃষ্টি করে।

রোববার আগে থেকে ঘোষণা দিয়ে সেই সড়ক পরিদর্শন করতে যান ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্যানেল মেয়র জামাল মোস্তফা।  গিয়ে দেখেন সড়কের দুই দিকই ফাঁকা।  নেই কোনো ট্রাক।

রোববার সকালে প্যানেল মেয়র পৌঁছানোর আগে তেজগাঁও এলাকায় গিয়ে দেখা গেছে, মালিক-শ্রমিক ইউনিয়নের নেতা ও পুলিশ সদস্যরা সড়ক থেকে ট্রাক সরিয়ে দিচ্ছেন।

বেলা সাড়ে ১১টায় এসে সড়ক পরিদর্শন শেষে বাংলাদেশ ট্রাক কাভার্ড ভ্যান ড্রাইভার্স ইউনিয়নের কার্যালয়ে ট্রাক মালিক-শ্রমিকদের সঙ্গে বৈঠক করেন প্যানেল মেয়র ও সিটি কর্পোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বৈঠকে ডিএনসিসির সচিব রবীন্দ্র শ্রী বড়ুয়া বলেন, গতকাল (শনিবার) সন্ধ্যার পর আমি এই রাস্তা দিয়ে গিয়েছি।  যাওয়ার সময় আমি দুই পাশে ট্রাক দাঁড়িয়ে থাকতে দেখেছি। এই রাস্তা সবার, এই রাস্তা জনগণের। সড়ককে দখলমুক্ত করতে সবাইকে প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে। আসুন আমরা সবাই হাতে হাত রেখে প্রতিশ্রুতি করি যে, আগামীকাল থেকে আমরা এই আনিসুল হক স্মরণী (প্রস্তাবিত) পরিষ্কার রাখবো।

এ সময় বাংলাদেশ ট্রাক কাভার্ড ভ্যান ড্রাইভার্স ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সভাপতি তালুকদার মোহাম্মদ মনির বলেন, পত্রপত্রিকায় যেভাবে দখলের কথা লেখে সেগুলো সঠিক না।  আমরা কোনো অবস্থাতেই প্রয়াত মেয়র আনিসুল হকের স্বপ্নের এই সড়ক দখল হতে দেবো না। তবে ঈদসহ নানা আন্দোলন হরতালের সময় টার্মিনালে গাড়ি বেশি হয়ে যায়, তখন অনেক সময় সড়কে থাকে। সেসময় আমরা মাইকিং করে ট্রাক সরিয়ে দিতে বলি। এ ছাড়াও অনেক বাইরের ট্রাক কারওয়ান বাজারে মালামাল নিয়ে আসে, তারা না জেনেই সড়কে ট্রাক রাখে।

সভায় ট্রাক-কভার্ডভ্যান ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতির সভাপতি হাজী মকবুল আহমেদ বলেন, সড়কে ট্রাক রাখার জন্য যানজট সৃষ্টি হচ্ছে- এ কথাটি ঠিক নয়। স্ট্যান্ডের সামনে কারওয়ান বাজার রেলক্রসিং থাকায় ৫ মিনিট পর পর রেল আসে-যায়। রেলের কারণে জ্যাম সাতরাস্তা পর্যন্ত চলে যায়।

বৈঠকে ট্রাক-মালিক ও শ্রমিক নেতারা দাবি করেন, গণমাধ্যমে ট্রাকস্ট্যান্ড সড়ক দখলের যে ছবি ছাপানো হয় সেগুলো পুরাতন।

সভা শেষে প্যানেল মেয়র জামাল মোস্তফা সাংবাদিকদের বলেন, আমি সড়ক দখল করে কোনো ট্রাক দাঁড়িয়ে থাকতে দেখিনি।  ঈদের সময় কিছু অনিয়ম হয়েছে।  তবে মালিক-শ্রমিকরা বলেছেন তারা সড়কে আর ট্রাক রাখবেন না।  তেজগাঁওয়ের এই সড়কটি নজরদারি করতে ডিএনসিসি সচিব ও স্থানীয় কাউন্সিলরকে দায়িত্ব দেয়া হয়েছে। শুধু তেজগাঁও নয়, ঢাকার সব টার্মিনাল সংলগ্ন সড়ক চলাচলের উপযোগী করা হবে।

বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে তালুকদার মোহাম্মদ মনির বলেন, আগামীকাল থেকে আমরা সড়কে কোনো ট্রাক দাঁড়াতে দেবো না।  যদি কোনো ট্রাক সড়ক দখল করে তবে তার কাগজপত্র জব্দ করে রেকারিং করানো হবে।

এর আগে ২০১৫ সালের ২৯ নভেম্বর তেজগাঁও ট্রাক টার্মিনালটি দখলমুক্ত করার অভিযানে যান তৎকালীন ডিএনসিসি মেয়র আনিসুল হক।  সে সময় তার ওপর হামলা চালায় শ্রমিকদের একটি গ্রুপ।  শ্রমিক-পুলিশ সংঘর্ষের সময় পুলিশের গুলিতে শ্রমিক নিহতের গুজবে গাড়ি ভাঙচুর, সড়কে অগ্নিসংযোগসহ শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে আনিসুল হককে ৩ ঘণ্টা অবরুদ্ধ করে রাখা হয়। তবে পরদিন মেয়রের নির্দেশে পুলিশের তৎপরতায় খালি হয় ট্রাক স্ট্যান্ড। প্রায় কয়েকবছর ধরে বন্ধ থাকা সড়কটি ফিরে পায় নতুন রূপ।  তবে আনিসুল হকের মৃত্যুর পর ২০১৭ সালের নভেম্বর থেকে আবারও দখল হতে থাকে সড়কটি।  সূত্র: জাগোনিউজ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com