বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১২:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে: শেখ হাসিনা কসবায় ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু মৃত্যু সনদ জাল করার অভিযোগে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মামলা রোনালদোর জোড়া গোলে ফাইনালে আল নাসর চট্টগ্রামে স্বস্তির বৃষ্টি অর্থ আত্মসাৎ মামলায় হাজিরা দিতে আদালতে ড. ইউনূস থাইল্যান্ড সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন চলছে ব্রাজিলে ভারী বৃষ্টি-বন্যায় ১০ জনের মৃত্যু দুপুরে দেশে আসবে নিহত ৮ বাংলাদেশির মরদেহ বিকেলে বসছে দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন গাজায় ইসরায়েলি হামলায় ৩৪৫৬৮ ফিলিস্তিনি নিহত মাজার জিয়ারত শেষে ফেরার পথে ট্রাকচাপায় প্রাণ গেলো ৫ জনের খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার

পানি চলাচলের নালা বন্ধের অভিযোগ প্রভাবশালীর বিরুদ্ধে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৮ মার্চ, ২০১৮
  • ১৪২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,কক্সবাজার ব্যুরো: টেকনাফের হ্নীলা মৌলবী বাজার এলাকায় জনৈক প্রভাবশালী কর্তৃক পানি চলাচলের নালা বন্ধ করে জনদূর্ভোগ সৃষ্টি করার অভিযোগ পাওয়াগেছে। এলাকার জনসাধারণ এনিয়ে স্থানীয় জনপ্রতিনিধি এবং জেলা প্রশাসক পর্যন্ত দৌড়ালেও কোন সুরাহা হচ্ছেনা বলে জানাগেছে।
জেলা প্রশাসক বারাবর আবেদন সূত্রে জানাগেছে, এলাকার সৌদি প্রবাসী জনৈক বাদশা মিয়া মৌলবী বাজার ষ্টেশনের পূর্বপাশের দীর্ঘদিনের পানি চলাচলের নালাটির উপর মাটি ভরাট করে দোকান ঘর নির্মাণ শুরু করে। এতে করে আগামী বর্ষা মৌসুমে এলাকার ১৫ শত জনসাধারণের ৩ শত ঘর বাড়িতে পানি বদ্ধতা সৃষ্টির আশঙ্কা দেখা দিয়েছে।
সরেজমিনে খবর নিয়ে জানাগেছে, মুসলিম পাড়া থেকে নাফনদী পযর্ন্ত তিন কিমি পর্যন্ত এই নালাটির প্রবাহ গতিময় রয়েছে। সরকারী এই নালাটি ভরাট করে এর প্রবাহ বন্ধ করে দিলে এলাকার তিন শত পরিবারের দেড় হাজার লোকজনের দূর্ভোগ হতে পারে।
এনিয়ে এলাকার ২৪ জন নাগরিক স্বাক্ষরিত একটি আবেদন স্থানীয় জনপ্রতিনিধি ফরিদ মেম্বার এর নিকট করা হলেও তারা এর কোন প্রতিকার পায়নি।
পরে জেলা প্রশাসক বরাবর প্রতিকার চেয়ে আবেদন করলেও এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন সরাহা হয়েছে বলে জানাযায়নি।
বিষয়য়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন, ওয়ার্ল্ড কমিশন অব হিউমেন রাইটস এর প্রতিনিধি মুহাম্মদ আলী।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com