শনিবার, ০৪ মে ২০২৪, ১০:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

পাঠদান উম্মুক্ত মাঠে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৩ জুলাই, ২০১৮
  • ২৪০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, এম.নাজিম উদ্দিন,পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীর বাউফল উপজেলার নাজিরপুর ইউনিয়নের ১৫০নং সুলতানাবাদ-উত্তর নাজিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উম্মুক্ত মাঠে শিক্ষার্থীদের পাঠদান করা হচ্ছে। বিদ্যালয় ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় বাধ্য হয়েই দীর্ঘদিন থেকে শিক্ষার্থীরা খোলা মাঠে পাঠদান করছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ১৯৭৩ সালে প্রতিষ্ঠিত বিদ্যালয়টিতে বর্তমানে শিক্ষার্থীর সংখ্যা ১৮০ জন। ১৯৯৪ সালে এলজিইডির তত্ত্বাবধানে একটি ভবণ নির্মাণ করা হয়। নির্মাণকালে নিম্মমানের উপকরণ ব্যবহার ও সিডিউল অনুযায়ী কাজ না করায় কিছুদিনের মধ্যে বিদ্যালয় ভবনটি জড়াজীর্ণ হয়ে পড়ে। ভবনটির দেয়াল ও স্লাবের পলেস্তরা খসে পড়ে। বীম ও কলাম ফেলে রড বেরিয়ে যায়। ধ্বসে পড়ার আশংকায় সম্প্রতি বীমের নিচে লোহার পাইপ দিয়ে সাপোর্ট  দেয় হয়। বর্ষা মৌসুম এলেই ছাদ চুইয়ে পানি পড়ে মেঝে তলিয়ে যায়।

এ অবস্থায় ২০১৭ সালের ১৬ জুলাই উপজেলা শিক্ষা কর্মকর্তা পরিদর্শন শেষে ভবনটিতে পাঠদান না করার জন্য শিক্ষকদের নির্দেশ দেন। এরপর থেকে নিরুপায় হয়ে শিক্ষকরা খোলা মাঠে পাঠদান শুরু করেন। পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী সামিউল আলিম ও তাছলিমা জানায়, ক্লাশে এলেই মাথায় আতংক ভর করে। ভবন ধ্বসে পড়ার আশংকায় আমাদের লেখাপড়া বিঘিœত হচ্ছে। মালা আক্তার ও পপি নামের দুই অভিভাবক বলেন, দ্রুত এই বিদ্যালয়ে একটি নতুন ভবন নির্মাণের দাবী জানাই।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রোকেয়া বেগম বলেন, শ্রেণী কক্ষে পাঠদান করার কোন পরিবেশ নেই, রয়েছে বেঞ্চ সংকট। এছাড়াও টয়লেট না থাকায় শিক্ষার্থীরা ভোগান্তির শিকার হচ্ছে।

বাউফলের উপজেলা শিক্ষা কর্মকর্তা রিয়াজুল হক বলেন, একাধিকবার বিষয়টি উর্দ্ধতন কতৃপক্ষের কাছে অবহিত করা হয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com