রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক মাদরাসায় যাওয়ার পথে শিক্ষকের মৃত্যু, ধারণা ‘হিটস্ট্রোক’ রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী স্কুলে আসার পথেই অসুস্থ, ক্লাস না করে ফিরেছে অনেক শিক্ষার্থী টেকসই প্রযুক্তিতে পানি পরিশোধন করবে ডাইকি অ্যাক্সিস বাংলাদেশ মাঠে নামছে চেন্নাই, একাদশে থাকবেন মুস্তাফিজ? বন্দিদের মুক্তি দাবিতে ইসরায়েলজুড়ে ব্যাপক বিক্ষোভ পরিবহন ধর্মঘটে যানশূন্য সড়কে দুর্ভোগ চরমে আপিল বিভাগের ২ বেঞ্চে চলবে বিচারকাজ: প্রধান বিচারপতি ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যায় জড়িতরা অচিরেই গ্রেফতার মে দিবসে সমাবেশ করবে বিএনপি বান্দরবানে ২ কেএনএফ সদস্যের মরদেহ! কালো চশমা পরা বিএনপি নেতারা দেশের উন্নয়ন দেখতে পায় না মিস ইউনিভার্সের মঞ্চে লড়বেন ৬০ বছর বয়সী আর্জেন্টাইন সুন্দরী ফের শেষ মুহূর্তের গোলে অপরাজিত থাকলো লেভারকুসেন নিউ ইয়র্কে বন্দুকধারীর গুলিতে নিহত ২ আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি

পাখির মতো মানুষ মারা হচ্ছে-মির্জা ফখরুল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৯ মে, ২০১৮
  • ১৩৬ বার পড়া হয়েছে
ছবি: সংগৃহীত

বাংলা৭১নিউজ, ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মন্তব্য করে বলেছেন, মাদকবিরোধী অভিযানের নামে পাখির মতো মানুষ মারা হচ্ছে।

আজ মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিএনপি মহাসবি বলেন, আজ দেশের মানুষকে মাদকের নামে পাখির মতো গুলি করে মারছে। কারণ তারা পারছে না মাদকের ভয়াবহতা থেকে সমাজ-দেশকে মুক্ত করতে। কারণ আজ দেশে এক ব্যক্তির শাসন চলছে। কোনো রাজনৈতিক দল বা গণতান্ত্রিক সরকারের শাসন চলছে না।

গত ১৫ দিনে সারা দেশে মাদকবিরোধী অভিযানে ‘বন্দুকযুদ্ধের’ ঘটনায় সন্দেহভাজন ১০৬ জন মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।  এ অভিযান এখনও অব্যাহত রয়েছে।

ফখরুল বলেন, আজ যে আওয়ামী লীগ কথা বলছে, তাদের নিজেদেরও কথা বলার অধিকার ছিল না। কারণ বাকশাল কায়েম করে তাদেরও রাজনীতির অধিকার ছিল না। জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্রের মাধ্যমে তাদের কথা বলার, রাজনীতি করার অধিকার ফিরিয়ে দিয়েছেন।

মির্জা ফখরুল বলেন, তারা দেশের মানুষের সব গণতান্ত্রিক অধিকার হরণ করেছে। আজ আমাদের দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে এবং খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। তার নেতৃত্বে আগামী নির্বাচনে অংশ নেবে বিএনপি। খালেদা জিয়াকে নিয়ে বিএনপি নির্বাচনে যাবে, তাঁকে ছাড়া কোনো নির্বাচন হবে না। হতে দেয়া হবে না।

‘আজ আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। দেশের সব গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ করে নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচন দিতে বাধ্য করতে হবে,’ বলেন তিনি।

ফখরুল বলেন, আওয়ামী লীগের ব্যর্থতা থেকে জিয়াউর রহমানের জন্ম হয়েছে। যখন আওয়ামী লীগ রাষ্ট্র পরিচালনায় ব্যর্থ হয়েছে, তখন জিয়াউর রহমান রাষ্ট্র ক্ষমতায় এসেছে।

তিনি বলেন, এ দেশের সংবিধানের প্রথম কাটাছেঁড়া করেছে আওয়ামী লীগ। নিজেদের একদলীয় শাসন কায়েম করতে একদলীয় বাকশাল কায়েম করতে সংবিধান পরিবর্তন করেছ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com