রবিবার, ০৫ মে ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনাপ্রাঙ্গণ ভবন উদ্বোধন ৯ মাসে শতাধিক অটোরিকশা ছিনতাই করে চক্রটি প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে : শিক্ষামন্ত্রী বহিরাগত কেউ ময়লার গাড়ি চালালেই কঠোর ব্যবস্থা: ডিএনসিসি ফালুর অবৈধ সম্পদের মামলায় রেকর্ডিং অফিসারের সাক্ষ্য ইউনিসেফ ইন্ডিয়ার জাতীয় অ্যাম্বাসেডর কারিনা উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা যুক্তরাষ্ট্রের সঙ্গে আওয়ামী লীগের কোনো সংঘাতে নেই: কাদের ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রী, চলছে জিজ্ঞাসাবাদ তুরস্ক বাণিজ্য বন্ধ করায় ‘বড় বিপদে’ পড়তে যাচ্ছে ইসরায়েল উপজেলা নির্বাচন কুলাউড়ায় সংঘর্ষে দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ আহত ২০ বাবা ছিলেন বাসচালক মা দরজি, ছেলে লন্ডনের মেয়র ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫ তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া সুন্দরবনে অল্প অল্প আগুন জ্বলছে, জোয়ারের অপেক্ষায় ফায়ার সার্ভিস ভেঙে গেল অনন্যা-আদিত্যর প্রেম! শাহজাহানপুরে স্বামীর সঙ্গে অভিমান করে নববধূর আত্মহত্যা খাগড়াছড়িতে বজ্রপাতে বসতঘরে আগুন লেগে মা-ছেলের মৃত্যু ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ

পরিচালক সমিতির নির্বাচনে তারকাদের ভোট

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৫ জানুয়ারী, ২০১৯
  • ১৭৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে খ্যাতি অর্জন করলেও পরবর্তীতে নির্মাতার খাতায় নাম লেখান দেশের কিংবদন্তি তারকারা। এই তালিকায় রয়েছেন সোহেল রানা, কবরী, আলমগীরসহ অনেকে। আজ শুক্রবার সকাল ৯টা থেকে শুরু হয়েছে চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনের ভোট গ্রহণ। দুপুরের পর ভোটাধিকার প্রয়োগ করতে বিএফডিসিতে হাজির হন-সোহেল রানা, কবরী, সুজাতা, আলমগীর, মৌসুমী, বাপ্পরাজসহ বেশ কয়েকজন তারকা অভিনয়শিল্পী। তারা পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছেন বলে জানা যায়।

এবারের নির্বাচনে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন আবদুল লতিফ বাচ্চু। এবারের নির্বাচনে অংশ নিয়েছে দুটি প্যানেল। এর মধ্যে একটি মুশফিকুর রহমান গুলজার-বদিউল আলম খোকন আর অন্যটি বাদল খন্দকার-বজলুর রাশেদ চৌধুরী। এ ছাড়া মহাসচিব পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে পরিচালক সাফি উদ্দিন সাফি নির্বাচন করছেন। একেক প্যানেলে ১৯ জন করে প্রার্থী রয়েছেন। মনতাজুর রহমান আকবর ও শাহ আলম কিরণ সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। মহাসচিব পদে লড়ছেন তিনজন-বর্তমান মহাসচিব বদিউল আলম খোকন, বজলুর রাশেদ চৌধুরী ও সাফিউদ্দিন সাফি।

পল্লী মালেক, রকিবুল আলম রকিব আর শাহিন সুমন উপ-মহাসচিব পদে প্রার্থী হয়েছেন। কোষাধ্যক্ষ পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মো. সালাহউদ্দিন, সেলিম আজম। সাংগঠনিক পদে কবিরুল ইসলাম রানা, মোস্তাফিজুর রহমান মহারাজ, মো. জয়নাল আবেদীন। আন্তর্জাতিক ও তথ্য-প্রযুক্তি সচিব পদে বিপ্লব শরীফ ও মোস্তাফিজুর রহমান মানিক প্রতিদ্বন্দ্বিতা করছেন। ওয়াজেদ আলী বাবলু ও শাহিন কবির টুটুল সাংস্কৃতিক ও ক্রীড়া সচিব পদে নির্বাচন করছেন। প্রচার, প্রচারণা ও দফতর সচিব পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আনোয়ার সিরাজী, হানিফ আকন দুলাল। কার্যনির্বাহী পরিষদের দশটি পদের জন্য মোট প্রার্থী হয়েছেন ২৩ জন।

২০১৬ সালের ৩০ ডিসেম্বর বিএফডিসিতে অনুষ্ঠিত হয়েছিল চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন। এই নির্বাচনে তিনটি প্যানেল অংশ নেয়, আমজাদ হোসেন-জাকির হোসেন রাজু, মুশফিকুর রহমান গুলজার-বদিউল আলম খোকন ও সোহানুর রহমান সোহান-রায়হান মুজিব। এর মধ্যে মুশফিকুর রহমান গুলজার সভাপতি ও বদিউল আলম খোকন মহাসচিব পদে নির্বাচিত হন।

দুই বছর পরপর ডিসেম্বরের শেষ শুক্রবার সংগঠনটির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়ে থাকে। ২০১৭-১৮ সালের কমিটির মেয়াদ শেষ হলেও জাতীয় সংসদ নির্বাচনের কারণে তা পিছিয়ে ২৫ জানুয়ারি নির্ধারণ করা হয়।

বাংলা৭১নিউজ/এসএইচ

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com