রবিবার, ০৫ মে ২০২৪, ০১:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রী, চলছে জিজ্ঞাসাবাদ তুরস্ক বাণিজ্য বন্ধ করায় ‘বড় বিপদে’ পড়তে যাচ্ছে ইসরায়েল উপজেলা নির্বাচন কুলাউড়ায় সংঘর্ষে দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ আহত ২০ বাবা ছিলেন বাসচালক মা দরজি, ছেলে লন্ডনের মেয়র ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫ তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া সুন্দরবনে অল্প অল্প আগুন জ্বলছে, জোয়ারের অপেক্ষায় ফায়ার সার্ভিস ভেঙে গেল অনন্যা-আদিত্যর প্রেম! শাহজাহানপুরে স্বামীর সঙ্গে অভিমান করে নববধূর আত্মহত্যা খাগড়াছড়িতে বজ্রপাতে বসতঘরে আগুন লেগে মা-ছেলের মৃত্যু ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ডিসিও মহাসচিবের বৈঠক দ্বিতীয় টি-টোয়েন্টি আজ উজ্জীবিত বাংলাদেশের সামনে ভঙ্গুর জিম্বাবুয়ে এ জে মোহাম্মদ আলীর সম্মানে বন্ধ থাকবে সুপ্রিম কোর্টের বিচারকাজ টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত

পবিত্রস্থান রক্ষায় প্রয়োজনে সৌদিতে সেনা যাবে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৩ জুন, ২০১৬
  • ১৩৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: মক্কা ও মদিনার দুই মসজিদ রক্ষায় প্রয়োজনে সৌদি আরবে সেনা পাঠানো হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ জাতীয় সংসদে মন্ত্রিসভার বৈঠকে এ কথা জানান প্রধানমন্ত্রী।

সম্প্রতি সংবাদ সম্মেলনেও প্রধানমন্ত্রী জানিয়েছিলেন, সৌদি আরবে পবিত্র মসজিদে হারাম ও মসজিদে নববি রক্ষায় প্রয়োজনে বাংলাদেশ যেকোনো সহযোগিতা করতে প্রস্তুত। এর আগে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীও ইঙ্গিত দিয়েছিলেন প্রয়োজনে সৌদি আরবে সেনা পাঠাবে বাংলাদেশ।

প্রসঙ্গত, সৌদি আরব গত বছরের ১৪ ডিসেম্বর ঘোষণা করে তারা ৩৪টি মুসলিম দেশ নিয়ে একটি সন্ত্রাসবিরোধী সামরিক জোট গঠন করেছে। এই জোটে বাংলাদেশ, পাকিস্তান, তুরস্ক, মিসরসহ সুন্নিপ্রধান দেশগুলো যোগ দিয়েছে। তবে ইরান, ইরাক ও সিরিয়াসহ কয়েকটি মুসলিম দেশ এতে যোগ দেয়নি।

সৌদি আরব সন্ত্রাসবিরোধী এই জোট গঠনের ঘোষণা দেয়ার পরপরই বাংলাদেশ রিয়াদে সন্ত্রাসবিরোধী কেন্দ্রের প্রতিষ্ঠাতা সদস্য হওয়ার সিদ্ধান্ত জানিয়ে এই জোটে যোগদানের কথা ঘোষণা করে। এই জোটে অংশগ্রহণের মধ্য দিয়ে সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক আরও সুদৃঢ় হয়।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com