রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী ১৭ মে উদযাপিত হবে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ‌্য সংঘ দিবস ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনাপ্রাঙ্গণ ভবন উদ্বোধন ৯ মাসে শতাধিক অটোরিকশা ছিনতাই করে চক্রটি প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে : শিক্ষামন্ত্রী বহিরাগত কেউ ময়লার গাড়ি চালালেই কঠোর ব্যবস্থা: ডিএনসিসি ফালুর অবৈধ সম্পদের মামলায় রেকর্ডিং অফিসারের সাক্ষ্য ইউনিসেফ ইন্ডিয়ার জাতীয় অ্যাম্বাসেডর কারিনা উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা যুক্তরাষ্ট্রের সঙ্গে আওয়ামী লীগের কোনো সংঘাতে নেই: কাদের ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রী, চলছে জিজ্ঞাসাবাদ তুরস্ক বাণিজ্য বন্ধ করায় ‘বড় বিপদে’ পড়তে যাচ্ছে ইসরায়েল উপজেলা নির্বাচন কুলাউড়ায় সংঘর্ষে দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ আহত ২০ বাবা ছিলেন বাসচালক মা দরজি, ছেলে লন্ডনের মেয়র ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫ তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া সুন্দরবনে অল্প অল্প আগুন জ্বলছে, জোয়ারের অপেক্ষায় ফায়ার সার্ভিস

পদ্মা সেতু প্রকল্পের ৫৫ শতাংশ ভৌত কাজ সম্পন্ন হয়েছে- সেতুমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৫ জুন, ২০১৮
  • ১০২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতু প্রকল্পের ৫৫ শতাংশ ভৌত কাঠামোর কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।
তিনি আজ সংসদে সরকারি দলের বেগম উম্মে রাজিয়া কাজলের এক প্রশ্নের জবাবে আরো বলেন, সরকার অগ্রাধিকার দিয়ে জনগুরুত্বপূর্ণ মেগা প্রকল্প পদ্মা সেতু ও ঢাকা সিটিতে মেট্রোরেল এ দুটি প্রকল্প রয়েছে। এর মধ্যে মধ্যে সেতু বিভাগের আওতায় পদ্মা সেতু প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।
তিনি বলেন, রাজধানীর যানজট নিরসনে ও বৃহত্তর ঢাকার পরিবহন ব্যবস্থাকে সুষ্ঠু, পরিকল্পিত, সমন্বিত ও আধুনিকায়ন করার লক্ষ্যে সরকার মেট্রোরেল নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করছে। অগ্রাধিকারপ্রাপ্ত গুরুত্বপূর্ণ এ মেগা প্রকল্পটি ৫টি রুটের মাধ্যমে নগরবাসীকে সেবা প্রদান করবে।
ওবায়দুল কাদের বলেন, এর মধ্যে এমআরটি লাইন ৬-এর কাজ ৮টি প্যাকেজের আওতায় বর্তমানে চলমান রয়েছে। এছাড়া ২টি রুট এমআরটি লাইন-১ এবং এমআরটি লাইন-৫ নির্মাণের লক্ষ্যে সম্ভাব্য সমীক্ষার কাজ চলমান রয়েছে। এমআরটি লাইন-৬ রুটের কাজ মোট ৬টি প্যাকেজের মাধ্যমে বাস্তবায়িত হচ্ছে। সূত্র: বাসস।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com