শনিবার, ০৪ মে ২০২৪, ০১:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন ‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী ব্রাজিলে বন্যায় নিহত ৩৯, নিখোঁজ ৭০ বাংলাদেশের সাথে গাম্বিয়ার বাণিজ্য ও কৃষি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির আশাবাদ তীব্র দাবদাহে মরছে মাছ, দিশেহারা চাষিরা ইন্দোনেশিয়ায় বন্যা-ভূমিধসে ১৫ জনের মৃত্যু ভোলায় দুই চেয়ারম্যান প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ, ‌আহত ৩৫ ১০ টাকা দিয়ে টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী বাবার মতো রাজনীতিতে নামছেন সোনাক্ষী? কোথায় বৃষ্টি কোথায় তাপপ্রবাহ, জানালো আবহাওয়া অধিদপ্তর হাওরে ধান কাটা উৎসবে মাতোয়ারা কৃষক ফিলিপাইনে ৬ মাত্রার ভূমিকম্প গ্রামীণফোনের এজিএমে ১২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা

পদ্মাপারে ভোট, জেলবন্দি খালেদা জিয়াকে প্রার্থী করে চমক বিএনপির

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১২ নভেম্বর, ২০১৮
  • ৫৩৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: প্রাক্তন প্রধানমন্ত্রী জেলে বন্দি। জিয়া চ্যারিটেবল সংস্থার আর্থিক দুর্নীতির দায়ে তাঁর সাজা হয়েছে। আইনত তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন না। তবুও তাঁকে মুক্ত করেই নির্বাচনে লড়াই করার আশা জিইয়ে রাখছে বিএনপি।

সোমবার অন্যতম বিরোধী দল বিএনপি তাদের প্রার্থীদের জন্য মনোনয়ন ফর্ম দেওয়া শুরু করল। প্রথমেই দলের সুপ্রিমো খালেদা জিয়াকে তিনটি কেন্দ্রে প্রার্থী হিসেবে নির্বাচিত করা হয়েছে।
ফেনী-১ আসন, বগুড়া-৬ ও বগুড়া-৭ নম্বর আসনে তাঁকে প্রার্থী করা হচ্ছে।

ফেনী আসন থেকেই নির্বাচিত হয়েছিলেন খালেদা জিয়া। তবে বগুড়া হল বিএনপির অতি শক্তিশালী ঘাঁটি। গত দশম জাতীয় নির্বাচনে বিএনপি রিগিংয়ের অভিযোগ তুলে ভোট বয়কট করায় বগুড়া তাদের হাতছাড়া হয়। পরে দলীয় কর্মীদের ক্ষোভ উপচে পড়ে ঢাকার গুলশনে বিএনপির সদর কার্যালয়ে।

এবার আর রিস্ক নিতে চাইছেন না বিএনপি নেতৃত্ব। তাদের সঙ্গে বিরোধী বিভিন্ন সংগঠনের জাতীয় ঐক্য জোটের যে রফা হয়েছে তাতে বেগম জিয়াকে মুক্তির দাবিটি সর্বাধিক আলোচিত। এছাড়াও নির্বাচন পিছিয়ে দেওয়ার কথা ও নিরপেক্ষ সরকারের অধীনে ভোট করার দাবি তোলা হয়েছে।

পরিস্থিতির চাপে পড়ে সরকার পক্ষ অর্থাৎ আওয়ামী লীগ রবিবার জানিয়ে দেয় সবাই একমত থাকলে এবং নির্বাচন কমিশন রাজি থাকলে ভোট পিছিয়ে যাওয়ায় কোনও আপত্তি নেই।

সোমবার সেই প্রশ্নের ফয়সালা করবে বাংলাদেশ নির্বাচন কমিশন। সেই দিকে লক্ষ্য সবার। তারই মাঝে খালেদা জিয়ার জন্য নমিনেশন ফর্ম তুলে চমক দিল বিএনপি।

প্রশ্ন উঠছে নির্বাচনের আগেই মুক্তি পাচ্ছেন খালেদা ? পদ্মাপারের রাজনীতিতে ছড়াচ্ছে প্রবল আলোড়ন।সূত্র: কলকাতা২৪×৭ প্রতিবেদন।

বাংলা৭১নিউজ/একে

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com