বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

পটুয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যানের মৃত্যুতে চীফহুইপসহ নেতৃবৃন্দের শোক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০১৭
  • ৩৩৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা আলহাজ্ব খান মোশারফ হোসেন বুধবার দিবাগত রাত ১২টায় চিকিৎসাধীন অবস্থায় ভারতের চেন্নাই রাজিব গান্ধি হাসপাতালে মৃত্যু বরন করেছেন (ইন্না…..রাজিউন)। তার মৃত্যুর খবরে পটুয়াখালীর সর্বস্তরের মানুষের মাঝে শোকের ছায়া নেমে আসে। আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা খান মোশারফ এর আকস্মিক মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন,জাতীয় সংসদের চীফ হুইপ পটুয়াখালী-২(বাউফল) আসনের সংসদ সদস্য আ.স.ম ফিরোজ, পটুয়াখালী ও পিরোজপুর সংরক্ষিত আসনের এমপি লুৎফুননেছা, পটুয়াখালী-৩(গলাচিপা-দশমিনা) আসনের এমপি সাবেক বস্ত্র প্রতিমন্ত্রী আ.খ.ম জাহাঙ্গীর হোসাইন, পটুয়াখালী-১ (সদর-মির্জাগঞ্জ-দুমকি) আসনের এমপি জাতীয় পার্টির মহাসচিব এ.বি.এম রুহুল আমিন হাওলাদার, পটুয়াখালী-৩ (কলাপাড়া-রাঙ্গাবালী) আসনের এমপি সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী মাহাবুবুর রহমান তালুকদার, পটুয়াখালী জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক ধর্ম প্রতিমন্ত্রী এডভোকেট মোঃ শাহজাহান মিয়া ও যুগ্ম সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা কাজী আলমগীর, সদস্য মুক্তিযোদ্ধা এড.মোঃ সুলতান আহমেদ মৃধা, পৌরসভার সভার মেয়র ডাঃ শফিকুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান এড. তারিকুজ্জামান মনি, পটুয়াখালী জেলা জাসদের সভাপতি এড. খন্দকার আবদুল হাই ও সাধারন সম্পাদক শ.ম দেলোয়ার হোসেন দিলিপ, জেলা সিপিবি’র সভাপতি কমরেড মোতালেব মোল্লা ও সাধারন সম্পাদক সমির কর্মকার, জেলা গণফোরামের সভাপতি এড. আবদুল আজিজ ও সাধারন সম্পাদক এড. মতিয়ার রহমান, সার্জেন্ট জহুরুল হক হলের সাবেক ভিপি খলিলুর রহমানমোহন, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি কাজী কানিজ সুলতানা হেলেন ও সাধারন সম্পাদক জাকিয়া সুলতানা বেবী, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম আজাদ ও সাধারন সম্পাদক বি.এম শাহজাহান পারভেজ, পৌর আওয়ামীলীগের সভাপতি শাহজালাল খান, জেলা যুবলীগের আহবায়ক আরিফুজ্জামান রনি ও যুগ্ম আহবায়ক এড, শহিদ, জেলা ছাত্রলীগের সভাপতি হাসান সিকদার ও সাধারন সম্পাদক ওমর ফারুকসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

পবিপ্রবি পরিবারের শোক
পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা এবং পটুয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান জনাব খান মোশাররফ হোসেন (৬৯) গত ১ নভেম্বর রাত আনুমানিক ১২ টায় ভারতের চেন্নাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি….. রাজিউন)। খান মোশাররফ হোসেনের আকস্মিক মৃত্যুতে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুনর রশীদ ও প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। এক শোক বার্তায় তাঁরা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

উপজেলা চেয়ারম্যানের হস্তক্ষেপে নিয়োগ বন্ধ
পটুয়াখালীর বাউফলে উপজেলা পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মজিবুর রহমানের হস্তক্ষেপের কারণে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪২ জন দপ্তরি কাম নৈশ প্রহরী নিয়োগ প্রক্রিয়া বন্ধ হয়ে গেছে। বিষয়টি নিয়ে নিয়োগ প্রত্যাশীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। সংশ্লিষ্ট সূত্র জানা গেছে, গত ১২ জুন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের অধিনে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪২ জন সৃজিত পদের বিপরীতে দপ্তরি কাম নৈশ প্রহরী পদে নিয়োগের জন্য নিয়োগ-বাছাই কমিটির সভাপতি ও বাউফল উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান বিজ্ঞপ্তি প্রকাশ করেন। ওই বিজ্ঞপ্তি প্রকাশের পর প্রায় ৪ শতাধিক চাকরি প্রত্যাশী আবেদন করেন। প্রার্থী বাছাই প্রক্রিয়ার জন্য কমিটিতে উপজেলা চেয়ারম্যানের কাছে একজন প্রতিনিধি চেয়ে আবেদন করেন উপজেলা নির্বাহী অফিসার। কিন্তু বাছাই কমিটিতে তিনি তার প্রতিনিধি না দিয়ে কালক্ষেপণ করেন। দীর্ঘদিনেও উপজেলা চেয়ারম্যান তার প্রতিনিধি না দেয়ায় এখন পর্যন্ত ৪২ জন দপ্তরি কাম নৈশ প্রহরী নিয়োগ দেয়া যাচ্ছে না। নাম প্রকাশ না করার শর্তে সংশ্লিষ্ট এক কর্মকর্তা বলেন, নিয়োগের জন্য ৪২ জন প্রার্থীর মধ্যে উপজেলা চেয়ারম্যান তার পছন্দ অনুযায়ী ২১ জনকে নিয়োগ দিতে চেয়েছেন। বিষয়টি নিয়ে নিয়োগ-বাছাই কমিটির সদস্যদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এদিকে এক নিয়োগ প্রত্যাশী বলেন, নিয়োগ না দেয়ায় ভাতা বাবদ বরাদ্দকৃত প্রতিমাসে প্রায় সাত লাখ টাকা ফেরত যাচ্ছে। বাউফল উপজেলা শিক্ষা কর্মকর্তা রিয়াজুল হক বলেন, ৪২টি পদে নিয়োগ না দেয়ায় সংশ্লিষ্ট বিদ্যালয়গুলোর কার্যক্রম ব্যহত হচ্ছে। ইতিমধ্যে নির্ধারিত সময়ে নিয়োগ না দেয়ায় ওই পদের বিপরীতে বরাদ্দকৃত প্রায় ৮৮ লাখ টাকার ভাতা ও বোনাস ফেরত চলে গেছে। তবে হস্তক্ষেপের অভিযোগ অস্বীকার করে বাউফলের উপজেলা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মজিবুর রহমান বলেন, নিয়োগ না হওয়ার বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ভালো বলতে পারবেন। নিয়োগ-বাছাই কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাাহ আল মাহমুদ জামান বলেন, একাধিবার অবহিত করার পরও কমিটিতে উপজেলা চেয়ারম্যান তার প্রতিনিধি না দেয়ায় দপ্তরি কাম নৈশ প্রহরী পদে নিয়োগ দেয়া যাচ্ছে না। বিষয়টি সমাধানের জন্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিবের কাছে আবেদন করা হয়েছে। ওই আবেদনের কারণে উপজেলা চেয়ারম্যান আমার ওপর ক্ষুব্ধ হয়েছেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com