শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

পটুয়াখালীতে কর্মকারদের ব্যবসায় চলছে আকাল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৯
  • ১২৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীতে কর্মকারদের ব্যবসায় চলছে আকাল। পটুয়াখালী জেলা শহরে ১৪/১৫ জন কর্মকারের জীবন চলছে মানবেতর।

নতুন বাজার আখড়াবড়ি সংলগ্ন কর্মকার গোপাল কর্মকার জানান, আমাদের এখন ডাল সময়, কোন কাজ নেই, কোনমতে স্ত্রী, তিন মেয়ে সংসার চালানো খুব কস্ট হচ্ছে। এই সময় খেজুর গাছ কাটার গাছকাটা দা, বাংলা, ঢেঁকির বেউরা, ধান কাটার জন্য কাঁচি, লাঙ্গলে ফলা বানানোর কাজ হতো, এখন এসব কাজ হচ্ছে না। খেজুর গাছ কাটা, জমি চাষাবাদে গরু দিয়ে চাষাবাদ, ধান কাটতে কাঁচির ব্যবহার নাই বললেই চলে। ফলে আমাদের ব্যবসায় ভাটা পরছে।

তিনি বলেন, কোরবানি মৌসুম ছাড়া আমাদের আর তেমন কোন ব্যবসা নাই। মাঝে মধ্যে গৃহস্থলি কাজের জন্য মানুষ বডি বানাতে আসে, এতে সংসার চলে না। বাপ দাদারা এই ব্যবসা করেছে, তাই আমিও এ ব্যবসা করে আসছি। যে অবস্থা হচ্ছে, এ ব্যবসা ছেড়ে দিয়ে অন্য ব্যবসার চিন্তা করলেও টাকার অভাবে তা সম্ভব হচ্ছে না। বাধ্য হয়ে খাই বা নাই খাই এ ব্যবসা আছি। তাই ভগবান যা করেন।

বাংলা৭১নিউজ/এমনউ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com