শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৫:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
যৌতুকবিরোধী কার্যক্রম পরিচালনা সংক্রান্ত সমন্বয় কমিটির সভা রাশিয়ায় অভিবাসী হোস্টেলে আগুন, নিহত অন্তত ৮ পারিবারিক সম্পদে বোনদের অধিকারের ওপর গুরুত্বারোপ ভূমিমন্ত্রীর লালমনিরহাট রেলওয়ের জমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান বান্দরবানে কুকি-চিনের দুই সদস্য নিহত জোটের শরিক নেতাদের নিয়ে বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী ১২০ কি.মি গতিতে বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল ১১ দফা দাবি না মানলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি নৌযান শ্রমিকদের ডিবি কার্যালয়ে কলকাতার তদন্ত সংশ্লিষ্ট স্পেশাল টিম ঋণের চাপে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করেন আলী হোসেন চূড়ান্ত হচ্ছে নতুন কারিকুলামে মূল্যায়ন পদ্ধতি অভিবাসী কর্মীদের সুরক্ষিত রাখতে কাজ করছে সরকার : প্রতিমন্ত্রী বিএনপি ষড়যন্ত্র নির্ভর দল: নানক সহকারী কর কমিশনারের বিরুদ্ধে ২ কোটি টাকার দুর্নীতি মামলা গণমাধ্যমে শৃঙ্খলা আনার কাজ করা হচ্ছে: তথ্য প্রতিমন্ত্রী আনারের খুনিদের প্রায় চিহ্নিত করে ফেলেছি : স্বরাষ্ট্রমন্ত্রী জনগণ ছাড়া এককভাবে মশা নিয়ন্ত্রণ করা সম্ভব নয় : তাজুল ইসলাম এমপি আনার হত্যার তদন্তে দুই দেশের গোয়েন্দা সংস্থা কাজ করছে তাপপ্রবাহ অব্যাহত থাকলেও কিছু জায়গায় বৃষ্টির আভাস চার্জার লাইটের ভেতরে ৫ কোটি টাকার সোনা, ২ বিদেশি গ্রেপ্তার

নেদারল্যান্ডসকে বিদায় করে সেমিতে আর্জেন্টিনা

বাংলা৭১নিউজ,ডেস্ক
  • আপলোড সময় শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২
  • ২৭ বার পড়া হয়েছে

যোগ করা সময়ের একেবারে শেষ মুহূর্তে বক্সের বাইরে ফ্রি-কিক পায় নেদারল্যান্ডস। বার্গুইসের ছোট ফ্রি-কিক ধরে বাঁ পায়ের শটে আবারও গোল করলেন উইঘোর্স্ট।

আর এতেই ম্যাচে ২-২ সমতা এনে খেলা অতিরিক্ত সময়ে নিয়ে যায় নেদারল্যান্ডস। পিছিয়ে থেকেও জোড়া গোল করে দলকে টেনে তোলেন উইঘোর্স্ট। 

তবে এতেও শেষ রক্ষা হলো না ডাচদের। অতিরিক্ত সময়ে আক্রমণের পর আক্রমণ, সুযোগের পর সুযোগ পেয়েও তা কাজে লাগাতে না পারায় শেষমেশ টাইব্রেকারেই যেতে হয় উভয় দলকে।

যেখানে আর্জেন্টিনার ত্রাতা সেই এমিলিয়ানো মার্টিনেজ। ডাচদের প্রথম দুটি শটই ফিরিয়ে দেন নিজ গুণে। যার ফলে শুরুতেই ২-০ ব্যবধানে এগিয়ে যায় আর্জেন্টিনা। 

পরের তিনটি শটেই অবশ্য গোল আদায় করেন নেদারল্যান্ডসের খেলোয়াড়রা। বিপরীতে মিস করেন ফার্নান্দেজ। যার ফলে আর্জেন্টিনার শেষ শটটিই হয়ে দাঁড়ায় ভাগ্য নির্ধারক। যে শটে গোল করতে কোনো ভুলচুক করেননি স্ট্রাইকার লাউতারো মার্টিনেজ।

অর্থাৎ দুই মার্টিনেজের কল্যাণেই শেষমেশ আরেকবার সেমিফাইনালে পা রাখলো লিওনেল মেসির দল।   

এর আগে খেলার ৭২তম মিনিটে বক্সের মধ্যে আকুনাকে ফাউল করেন ডেঞ্জিল ডামফ্রিস। পেনাল্টি পায় আর্জেন্টিনা। এবার গোল করতে ভুল করেননি লিওনেল মেসি। গোলরক্ষক নোপার্টের বাঁ দিক দিয়ে বল জালে জড়িয়ে দেন তিনি। 

ফলে খেলার ৭৩ মিনিটে ২-০ ব্যবধানে এগিয়ে যায় আর্জেন্টিনা। সেইসঙ্গে আর্জেন্টাইন আরেক তারকা বাতিগোল খ্যাত বাতিস্তুতাকে ছুয়ে ফেলেন লিও। 

মোট তিন বিশ্বকাপ খেলা গ্যাব্রিয়েল বাতিস্তুতা এতোদিন ধরে ১০ গোল নিয়ে একাই ছিলেন আর্জেন্টাইনদের মধ্যে সবার উপরে। আজ ডাচদের বিপক্ষে গোল করে তার পাশেই বসে পড়লেন মেসি। 

একইসঙ্গে চলতি কাতার বিশ্বকাপে নিজের স্কোরকে নিয়ে গেলেন ৪-এ। ১০০১তম ম্যাচে ৭৯০তম গোল পূরণ করলেন লিওনেল মেসি।

তবে সেই আনন্দের রেশ না কাটতেই দারুণ হেডে গোল করে ব্যবধান কমান উইঘোর্স্ট। পরে আরও একটি গোল করে ম্যাচে সমতা আনেন এই স্ট্রাইকার।

এদিকে, আগামী মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দিবাগত রাত ১টায় প্রথম সেমিফাইনালে ব্রাজিলকে বিদায় করা ক্রোয়েশিয়ার মোকাবিলা করবে লিওনেল স্কালোনির দল। 

বাংলা৭১নিউজ/একে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com