রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী ১৭ মে উদযাপিত হবে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ‌্য সংঘ দিবস ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনাপ্রাঙ্গণ ভবন উদ্বোধন ৯ মাসে শতাধিক অটোরিকশা ছিনতাই করে চক্রটি প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেওয়া হবে : শিক্ষামন্ত্রী বহিরাগত কেউ ময়লার গাড়ি চালালেই কঠোর ব্যবস্থা: ডিএনসিসি ফালুর অবৈধ সম্পদের মামলায় রেকর্ডিং অফিসারের সাক্ষ্য ইউনিসেফ ইন্ডিয়ার জাতীয় অ্যাম্বাসেডর কারিনা উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা যুক্তরাষ্ট্রের সঙ্গে আওয়ামী লীগের কোনো সংঘাতে নেই: কাদের ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রী, চলছে জিজ্ঞাসাবাদ তুরস্ক বাণিজ্য বন্ধ করায় ‘বড় বিপদে’ পড়তে যাচ্ছে ইসরায়েল উপজেলা নির্বাচন কুলাউড়ায় সংঘর্ষে দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ আহত ২০ বাবা ছিলেন বাসচালক মা দরজি, ছেলে লন্ডনের মেয়র ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেওয়া যাবে ভোট জম্মু-কাশ্মীরে বন্দুক হামলায় ভারতীয় বিমান সেনা নিহত, আহত ৫ তাপপ্রবাহ না বৃষ্টি, কেমন থাকবে আজকের আবহাওয়া সুন্দরবনে অল্প অল্প আগুন জ্বলছে, জোয়ারের অপেক্ষায় ফায়ার সার্ভিস ভেঙে গেল অনন্যা-আদিত্যর প্রেম! শাহজাহানপুরে স্বামীর সঙ্গে অভিমান করে নববধূর আত্মহত্যা

নিরাপত্তায় সেনাবাহিনীকে ৯০০ কোটি রুপি দিয়েছে পাকিস্তান সরকার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৬ জুলাই, ২০১৮
  • ২২৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: নির্বাচনে নিরাপত্তা নিশ্চিত করতে সেনাবাহিনীকে ৯০০ কোটি রুপি দিয়েছে পাকিস্তানের অর্থ মন্ত্রণালয়। ভোট গ্রহণ শেষে সাংবাদিকদের কাছে এ কথা বলেছেন পাকিস্তান নির্বাচন কমিশনের সচিব বাবর ইয়াকুব ফতেহ মোহাম্মদ।

তিনি বলেছেন, নির্বাচেন বিপুল পরিমাণ অর্থ খরচ হয়েছে পোলিং অফিসারদের প্রশিক্ষণ খাতে। এর আওতায় রয়েছে সেনাদের প্রশিক্ষণ। এ জন্য শুধু সেনাবাহিনীকে দেয়া হয়েছে ৯০০ কোটি রুপি।

এর আগে দুটি নির্বাচনে যে পরিমাণ অর্থ খরচ হয়েছে এবারের খরচের পরিমাণ ওই দুটি নির্বাচনের মোট খরচের তিনগুণেরও বেশি হতে পারে।

২০০৮ সালের নির্বাচনে খরচ হয়েছিল ১৮৪ কোটি রুপি। ২০১৩ সালে তা বেড়ে দাঁড়ায় ৪৭৩ কোটি রুপি। এক্ষেত্রে খরচ বৃদ্ধি পায় শতকরা ১৫৭ ভাগ। ২০০৮ সালে সেনাবাহিনীকে দেয়া হয়েছিল ১২ কোটি রুপি। ২০১৩ সালে তা দাঁড়ায় ৭৫ কোটি ৮০ লাখ রুপিতে।

এ ছাড়া এবার প্রথমবারের মতো ওয়াটার ব্যালট পেপার আমদানি করায় খরচ বেড়ে গেছে। ইয়াকুব বলেছেন, নির্বাচনের ১৪ দিনের মধ্যে বিজয়ী প্রার্থীদের নোটিফিকেশন ঘোষণা করা হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com